আমার অনেক প্রিয় মিলা- "হাজার দর্শক মন মজাইয়া, নাঁচে গো সুন্দরী কমলা...."

লিখেছেন লিখেছেন অপি বাইদান ২৪ জুলাই, ২০১৫, ১১:২০:২৯ সকাল

আজকে গান শুনি। সংগীত শিল্পী আমার অনেক পছন্দের মিলা। আশা করি গান দুটো আপনাদের ভাল লাগবে।





বিষয়: বিবিধ

১৫৬১ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

331359
২৪ জুলাই ২০১৫ সকাল ১১:৫৯
নজরুল ইসলাম টিপু লিখেছেন : প্রতিভা, জনকল্যাণ ও প্রজ্ঞার মূল্যায়নে মানুষ যে ভাবে বহু বছর বেঁচে থাকতে পারে, শুধু গান গেয়ে মানুষ চিরদিন বেঁচে থাকতে পারেনা। তবে গান এমন একটি বিষয় উপস্থিত ক্ষেত্র নগদ বাহবা সাথে সাথেই পাওয়া যায়, গানের বাহবা বাকী থাকেনা। তাই তরুণ বয়সে গান সবাই পছন্দ করে কিন্তু এক পর্যায়ে অতলে হারিয়ে যায়।

এই ক্ষেত্রে নজরুল, রবীন্দ্র একটু ভিন্ন প্রকৃতির কেননা তাঁরা গায়কের সাথে সাথে সু-সাহিত্যিক ছিলেন তাঁরা তাঁদের সাহিত্য কর্মের কারণে আজও বেচে আঁছেন। আশা ভোসলে, লতা ও মোহাম্মদ রফিদের কণ্ঠে নজরুলের গান মানুষকে পাগল করে দিত। তবে বর্তমান প্রজন্মের কাছে নজরুলের গানের ধার কমে গেছে। অর্থাৎ গানের স্থানীয় খুবই ক্ষীন।

গানের স্থায়িত্ব পাবার ক্ষেত্রে গায়কের চারিত্রিক মর্যাদাও একটা ব্যাপার হয়ে দাড়ায়। কুলষিত চারিত্রিক মর্যাদার মানুষের কণ্ঠ যতই সুন্দর ও সাবলিল হোক না কেন মানুষ সেটা মেনে নিতে চায় না।

মিলাও সেই ধরনের একজন গায়িকা, এরা কুলষিত চরিত্রের আধা উম্মাদ ধরনের ব্যক্তি।

ঢাকার একটি নাইট ক্লাব থেকে ফিরার পথে, তার পরিচিত বন্ধু বান্ধবেরা গভীর রাত্রিতে তাকে ধর্ষণ করেছিল। সে কথাটি রিপোটার কে জানালেও কোন মামলা করেনি।

পরে সাংবাদিকেরা তার মাকে খুজ করে বের করেন। সাংবাদিকদের জটিল প্রশ্ন বানে মা বলেছিলেন, 'আমার মেয়ে ড্রিংক করে কখনও মাতাল হয়ে যায়, মাতাল অবস্থায় কেউ কিছু করে দিলে, সেটার তো রেকর্ড থাকেনা'।

সেই যে মিলা পর্দা থেকে হারিয়ে গেল, আজকে আপনার কল্যাণে জানতে পারলাম সে কিছু ভক্তের কাছে এখনও বেঁচে আছে।

অনেক ধন্যবাদ।
২৪ জুলাই ২০১৫ রাত ১১:৪০
273725
অপি বাইদান লিখেছেন : মিলা পর্দা থেকে হারিয়ে যায় নি। ২০১৫ তে তার সূর ও কন্ঠে দেয়া নতুন এলবাম এদেশের নতুন প্রজন্ম লুফে নিয়েছে।

আর দেখুন- শিল্পী, কবি, সাহিত্যিক, চিত্রকর, বিজ্ঞানী......... এসব মহা মনিষী'দের ব্যক্তিগত জীবনের সাথে মেপে/মেপে তাদের কর্মযজ্ঞ বিবেচনা করা হয় না। ব্যক্তি জীবনে কবি নজরুল, পাবলো পিকাসো, ভিঞ্চি, আইনস্টাইন, তুলশিগীরি, এলিজাবেথ টেইলর, রাজ কাপুর, নার্গিস, ভৈঞ্জন্তিমালা, কিশোর কুমার, ...... এদের জীবনে অনেক নারী/পূরুষের স্কেন্ডেল আছে। বিশেষ করে আমাদের কবি নজরুলের জীবনে অনেক পর নারীর পরশ আছে। তাই বলে নজরুলের সাহিত্য প্রতিভা মরে যায় নি।
তাই বলি- সব কিছু সংকৃণ ইসলামের পুরুষ শাসিত মরু সংস্কৃতি দিয়ে বিচার করলে হবে না ভাই। আর যদি করতেই তাহলে সবার আগে ভন্ড নবী মোহাম্মদের পাপ-পংকিল জীবনের নারী ঘটিত বিষয় গুলো খোলা মন নিয়ে একবার ভেবে দেখুন।

ধন্যবাদ আপনাকে।
331364
২৪ জুলাই ২০১৫ দুপুর ১২:২৬
হতভাগা লিখেছেন : মিলা ম্যামকে মাইকেল জ্যাকসনের সাথে তুলনা করেছিলেন গত টার্মের একজন মন্ত্রী (সম্ভবত আব্দুল মান্নান খান)
২৪ জুলাই ২০১৫ রাত ১১:৫০
273727
অপি বাইদান লিখেছেন : তো, কি হইসে??
২৫ জুলাই ২০১৫ সকাল ০৯:৪৩
273756
হতভাগা লিখেছেন : বেশী বেশী বইলা ফালাইছে
331400
২৪ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:২৪
রক্তলাল লিখেছেন : তোর রহিম মিয়ার দরকার? রহিম লাগবনা, ফখরুইল্যারে বিয়া কইরা ফালা - তুইত আবার একজনরে বিয়া করতে চাস না। দুইটা দাদাবাবুরেও কইরা লাইছ।

২৪ জুলাই ২০১৫ রাত ১১:৪৯
273726
অপি বাইদান লিখেছেন : একজনরে বিয়ে ক্যনো! মিনিমাম এক ডজন। লুচ্চা নবী মোহাম্মদের সুন্নত বলে একটা কথা আছে না??
২৫ জুলাই ২০১৫ রাত ১২:৫৬
273730
রক্তলাল লিখেছেন : রাস্তাঘাট থেইকা আরো কয়েকটা add কইরা quota পুরন কইরালা।
331637
২৬ জুলাই ২০১৫ সকাল ১০:১৫
নাবিক লিখেছেন : মিলার থিইক্কা আমাগর এলার নছিমা বানু অনেক বেশী সুন্দর গান করে Big Grin

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File