আমাদের দৈনন্দিন জীবনের অনেক কাজে আমরা শিরক করে ফেলছি!

লিখেছেন লিখেছেন শাহমুন নাকীব ফারাবী ১৪ জুন, ২০১৫, ০৮:১১:২০ রাত

বেশ কিছুদিন আগের ঘটনা, রংপুর শহরে গেলাম একটা কাজের জন্য! হঠাৎ করে এলাকার এক বড় ভাই এবং তার বন্ধু মহলের সঙ্গে দেখা হয়ে গেল!

কুশল বিনিময় এবং তার বন্ধুদের সঙ্গে পরিচিত হবার পর! তিনি আমার কানে কানে বললেন,তোমার প্যান্ট এতো উপর পর্যন্ত মোড়াই রাখছো কেন?

জবাবে আমি বললাম ,কেন ভাই কোন সমস্যা! উনি বললেন, দেখছো না সবাই কি ভাবে তোমার পায়ের দিকে তাকায় আছে!মনে হচ্ছে সবাই, একজন এলিয়েন কে দেখছে!আমি বললাম দেখুক না,ক্ষতি কি?

উনি বললেন, মিয়া তুমি আমার মান ইজ্জত সব শেষ করবা!

আর একদিন কয়েকজন বন্ধুসহ,আর এক বন্ধুর বাড়িতে গেলাম দাওয়াত খেতে!খাওয়ার শেষের দিকে এক বন্ধু বলল, এই তুই কি করছিস? আমি বললাম, তোর কথা ঠিক বুঝলাম না! ও বলল, তুই প্লেটের সব মুছে খাচ্ছিস কেন? আমি বললাম, ওমা খাবার জন্য আসছি, তো সব খাবো না! ও বলল, হালা রাজাকার একটু স্মার্ট হওয়া শিখ! সব খাবার খেলে বাসার সবাই ভাববে আমরা আনস্মার্ট পোলাপাইন!

আর একদিন, একবন্ধু বিকেল বেলা ফোন দিয়ে বলল জলদি কলেজ মাঠে আয়!আমি ফিরতি কোন প্রশ্ন না করে,কলেজ মাঠে গেলাম!আমি বাইক থেকে নামা মাত্র বন্ধুটি দৌড়িযে আমার কাছে আসল! এসেই বলল, হারামি ব্লাক এন্ড হোয়াইট সিনেমার নায়কের মতো মাথায় তেল দিয়ে চেহারাটা এরকম বোকা বোকা করে রাখছিস কেন? আমি বললাম, অতো কথার কাজ নাই! ঘটনা কি সেটা বল?

দোস্ত তোর ভাবি আসছে! তোরে দেখানোর জন্য ডাকলাম! আমি বললাম, ইন্নালিল্লাহ!সাকিব (আমার বড় ভাইয়া) ভাইয়া বিয়ে করছে? ও বলল, রাজাকারের বাচ্চা তোর মাথায় দেখি কিচ্ছু নাই!আমার গার্লফ্রেন্ড আসছে!

তারপর ও বলল, তোর শার্টের বুকের বোতাম খুলে দে! আর শার্টের হাতা গুটিয়ে আরো উপরে তোল! আমি বললাম, এসব করা লাগবে কেন?

ও বলল, আরে তোরে এভাবে দেখলে ও হয়তো ভাববে তুই বেগডেটেড!গাইয়া ভূত!তখন আমার প্রেসটিজ থাকবো? তুই বল!আমি জবাবে বলেছি, বেশি দূর ভাবলে সমস্যা! তোর গার্লফ্রেন্ডকে তুই দেখ, আমি রাজাকার, বেগডেটেড ,গাইয়া ভূত থেকে বের হতে পারবো নােআগে জানলে আসতাম না।

উপরের ঘটনা গুলো দেবার কারন হচ্ছে, সবগুলোর মাঝে লুকিয়ে আছে শিরক!কেউ বন্ধুদের কাছে প্রেস্টিজ যাবার ভয়ে আমার প্যান্ট নামাতে বলছে!কেউ বন্ধুর বাসায় আনস্মার্ট হবার ভয়ে রাসূলের সুন্নত পালনে ভয় করতেছে! আর কেউবা গার্লফ্রেন্ড এর কাছে অপমান হবার ভয়ে স্মার্ট হচ্ছে! অথচ আল্লাহ ছাড়া আর কাউকে ভয় করা যায়েজ নাই! এগুলো স্পষ্ট শিরক!

আমরা দৈনন্দিন জীবনে, জেনে না জেনে বিভিন্ন ভাবে শিরক করে থাকি! কে কি ভাবল,সেটা বড় বিষয় নয়! আমার আল্লাহ আমার উপর নারাজ হলো কিনা, সেটা সবথেকে বড় বিষয়!আল্লাহ আমাদের সকলকে শিরক থেকে মুক্ত থাকার তৌফিক দান করুন।

বিষয়: বিবিধ

৯৯৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File