সীমান্ত সন্ত্রাস : এ পর্যন্ত ৬৪ হাজার মানুষ হত্যা করেছে ভারত ...

লিখেছেন লিখেছেন বার্তা কেন্দ্র ০২ ফেব্রুয়ারি, ২০১৬, ০১:০৫:৫৭ দুপুর



http://newsorgan24.com/detail/14663

শনিবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে জাগপার ঢাকা মহানগর কমিটি আয়োজিত এক সমাবেশে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন,

আমরা স্বাধীন জাতি, আমরা স্বাধীনভাবে বাস করতে চাই, ভারতের উদ্দেশে আমার পরিষ্কার কথা। পরিস্থিতির কারণে আমি আমার অবস্থান কে পরিবর্তন করতে পারবো না।

ভারত সম্পর্কে তিনি বলেন, আমি তো বন্ধুত্ব চাই, ভারতের জনগণের সাথে আমাদের তো কোন বিরোধ নাই। আপনি আমার পানি নিয়ে শুকিয়ে মারবেন। আপনি আমার বন্ধু অথচ ফারাক্ষায় বাধ দিবেন। ৬৪ নদীর উজানে বাধ দিবেন। আপনি আমার কেমন বন্ধু, যে সকালে বাংলাদেশের দুইটা লাশ পড়লে আপনি নাস্তা করেন না প্রধানমন্ত্রী। প্রতিদিন কমপক্ষে দুইটা লাশ পড়ে। সকালে উঠেই আপনি খবর নেন, লাশ পড়ছে কয়টা, একটা পড়লে তো আর হবে না আরেকটা মার। প্রতিদিন আমার মানুষকে আপনি হত্যা করবেন। এ পর্যন্ত ৬৪ হাজার মানুষ সীমান্তে হত্যা হয়েছে। তারপরও তুমি আমার বন্ধু। তুমি আমার কেমন বন্ধু? শিল্প, কল, খারখানা নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, আমাদের নেতা ছিলেন, বাংলাদেশের নেতা ছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। আমি আমার আজকের বক্তব্য শহীদ জিয়া দিয়েই শুরু করতে চাই। শহীদ জিয়া স্বাধীনতার ঘোষক ছিলেন কিনা? তিনি রণাঙ্গনে লড়াই করেছেন কিনা? এ সার্টিফিকেট আমার হাসিনার কাছ থেকে নেয়ার দরকার নাই। আমরা ডিফেন্সিব খেলি না খেলি, আওয়ামীলীগ স্বীকার করে কি করে না তাতে কিছুই যায় আসে না। আওয়ামীলীগ অস্বীকার করলেও ইতিহাস তাকে বাকশালের কলঙ্ক থেকে মুক্তি দেবে না। আওয়ামীলীগ অস্বীকার করলেও ইতিহাস তাকে ৩০ হাজার দেশপ্রেমিক হত্যার নির্মম কলঙ্ক থেকে মুক্তি দেবে না। আওয়ামীলীগ অস্বীকার করলেও ইতিহাস তাকে সংবাদ পত্র বন্ধের জন্য দায়মুক্তি নেই। আমরা দেশপ্রেমিকরা একজন দেশদ্রোহী ভারতের একজন নিকৃষ্ট দালাল শেখ হাসিনার স্বীকৃতি চাই না।

তিনি আরো বলেন, আমি জানতে চাই শহীদ জিয়াকে হত্যা করা হয়েছিল কেন? কারা হত্যা করেছেন? শেখ হাসিনাকে শহীদ জিয়া দেশে আসার অনুমতি দিলেন। তিনি দেশে আসার কিছু দিনের মধ্যেই শহীদ জিয়াকে হত্যা করা হল। এবং শেখ হাসিনা সিলেট থেকে ঢাকা আসার পরিবর্তে আখাউরা সীমান্ত দিয়ে ভারত পালিয়ে যেতে চাইলেন কেন? পরে তাকে বিডিআর গ্রেপ্তার করে ঢাকায় পাঠিয়েছে। আজকে আমি জানি না শেখ হাসিনা জড়িত কি না। আমি শুধু জানতে চাই সেই মীরজাফর কে? যে শহীদ জিয়া হত্যায় ভারতের চক্রান্তের সাথে জড়িত। আমি শহীদ জিয়া হত্যার বিচার চাই এবং বিচার করতেই হবে এ দেশের মাটিতে।

জাগপা প্রধান বলেন, আমরা কার ভয়ে ইতিহাস লুকাবো, শহীদ জিয়া শুধু কি স্বাধীনতার ঘোষক ছিলেন? তিনি তার প্রথম ঘোষণায় নিজেকে রাষ্ট্রপতি হিসেবে ঘোষণা করেছিলেন। সুতরাং জিয়া শুধু স্বাধীনতার ঘোষকই নন, তিনি ইতিহাসের প্রথম রাষ্ট্রপতিও। এই ঘোষণা আমরা করি না কেন? আওয়ামীলীগ ইতিহাস বিকৃতি করে, আর আমরা ইতিহাস গোপন করি। আমি সংবিধানে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষক হিসেবে শহীদ জিয়াকে দেখতে চাই।

মহানগর জাগপা সভাপতি আসাদুর রহমান খানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানসহ সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য রাখেন।

https://www.google.com.bd/search?q=felani&espv=2&biw=931&bih=576&tbm=isch&tbo=u&source=univ&sa=X&ved=0ahUKEwjG46rVwdjKAhXCjo4KHYo-BZoQsAQIJg&dpr=1.1

(সৌজন্যে-নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম: )

বিষয়: বিবিধ

১২৯১ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

358267
০২ ফেব্রুয়ারি ২০১৬ বিকাল ০৪:০৩
কুয়েত থেকে লিখেছেন : ভালো লাগলো লেখাটির জন্য অনেক অনেক ধন্যবাদ
358272
০২ ফেব্রুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৬:০৭
হতভাগা লিখেছেন : বাংলাদেশীদের আগে আত্মসন্মানবোধ আনতে হবে ।

বাংলাদেশের তুলনায় বড় ও শক্তিশালী দেশ হিসেবে ভারত সুযোগ নেবে এবং কাজে লাগাবেই - বিশ্বের কোন দেশই ওদের এ কাজের জন্য বিচার করতে পারবে না ।

আমাদের কাজ হল - তাদেরকে সে সুযোগ না দেওয়া ।
358319
০২ ফেব্রুয়ারি ২০১৬ রাত ১০:১৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : কি যে বলেন!!!!
বন্ধু আপনার বউ নিয়া গেলেও বন্ধুত্বের খাতিরে চুপ থাকিতে হয়!!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File