গডফাদারময় (Godfather)বাংলাদেশ-৪ : নব্যত্রাস মীরপুরের বিহারী হত্যার অভিযুক্ত ইলিয়াস মোল্লা

লিখেছেন লিখেছেন বার্তা কেন্দ্র ২৯ জানুয়ারি, ২০১৬, ০৫:৩৫:৩৫ বিকাল



ঢাকার পল্লবীতে ১০ বিহারিকে হত্যার বর্বরতার মধ্য দিয়ে উঠে এসেছে ইলিয়াস মোল্লার নাম। ঢাকা-১৬ আসনে নির্বাচিত সরকারদলীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা গড়ে তুলেছেন বিশাল দখলবাজির সাম্রাজ্য। অস্ত্রবাজ সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে তিনি একের পর এক জায়গা দখল এবং সরকারি বিল-ঝিল-ডোবা-নালা ভরাট করে জবরদখলস্বত্ব কায়েম করেছেন। সেখানে সাধারণ মানুষের জায়গা দখলের ঘটনায় ইলিয়াস মোল্লা নিজেই অস্ত্রহাতে নেতৃত্ব দেন বলেও এন্তার অভিযোগ রয়েছে।

মিরপুরের যেখানেই সরকারি সম্পত্তি রয়েছে, সেখানেই পড়েছে ইলিয়াস মোল্লার থাবা। তিনি ও তার অনুসারীদের দখলে চলে গেছে বিপুল পরিমাণ সরকারি সম্পত্তি। এর বেশির ভাগই আবার খাসজমি ও জলাভূমি। শুধু তাই নয়, সরেজমিন অনুসন্ধানে দেখা গেছে, নদী, খাল, খেলার মাঠ, স্কুলের জায়গা থেকে শুরু করে রাস্তা ও বাজার কুক্ষিগত করেও মিরপুরে দখলের রাজত্ব কায়েম করেছেন ঢাকা-১৬ আসনের আওয়ামী লীগদলীয় এমপি ইলিয়াস উদ্দিন মোল্লা ও তার সাঙ্গোপাঙ্গরা। জানা গেছে, এসব দখলবাজিতে ইলিয়াস মোল্লার নিজস্ব একটি বাহিনী রয়েছে। বাহিনীর সদস্যরাও দখলের ভাগ পান। এসব অর্থে শূন্য থেকে তারাও কোটিপতি বনে গেছেন।

স্থানীয় বাসিন্দা, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ইলিয়াস মোল্লা মিরপুরের বেশির ভাগ সরকারি জমি ও জলাভূমি দখল করেছেন। সেসব জমি প্লট বানিয়ে বিক্রি করেছেন, বাকিগুলো বিক্রি করার চেষ্টায় আছেন। এগুলোর মধ্যে দুয়ারীপাড়া জলাশয় একটি। এ জলাশয়ে মাটি ভরাটের কাজ করছে সিরাজ মোল্লা, গফুর, লতিফ, আবদুল হাই। জলাভূমি ভরাট করে প্লট আকারে বিক্রির চেষ্টা চলছে। এসব অন্যায়ের প্রতিবাদ করলে ইলিয়াস মোল্লার সেকেন্ড ইন কমান্ড হাজি রজ্জব বিরোধিতাকারীদের নানাভাবে হয়রানি করেন। তার অত্যাচারে স্থানীয় বাসিন্দারা অতিষ্ঠ বলে জানা গেছে।

গডফাদারদের নবযুগ: সাঈদুর রহমান রিমন

(সৌজন্যে বাংলাদেশ প্রতিদিন-২১ জুন ২০১৪)




বিষয়: বিবিধ

১২৭৫ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357975
২৯ জানুয়ারি ২০১৬ রাত ০৮:২৪
শেখের পোলা লিখেছেন : তা হোক৷ এরা সবই এ দেশের সন্তান৷ ৫৬ হাজার বর্গমাইলের যাই নিক তা দেশেই থাকবে৷ সান্ত্বনা এই যে পাকিস্তানের সেই বাইশ পরিবার যারা কোটি কোটি লোকের কর্মসংস্থান করে ব্যবসার মূনাফা লুটে পুটে নিত, তাদের তাড়িয়েছি৷ সেই কোটি কোটি লোকের সন্তানেরা জীবন বাজী রেখে বিদেশে গোলামী করে হলেও ডলার এনে মন্ত্রী আমলাদের শান শওকত বাড়িয়ে চলেছে৷ধন্যবাদ৷
৩০ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৬:৩৫
297081
বার্তা কেন্দ্র লিখেছেন : ওরা বাংলার জমিদার তো তাই।ধন্যবাদ।
357988
২৯ জানুয়ারি ২০১৬ রাত ১০:২২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : চেতনা থাকলে সবই পৈত্রিক সম্পত্তি মনে হয়!
৩০ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৬:৩৪
297080
বার্তা কেন্দ্র লিখেছেন : Good Luck Good Luck Good Luck
357997
৩০ জানুয়ারি ২০১৬ রাত ১২:৩৩
অপি বাইদান লিখেছেন : মুক্তি যুদ্ধের সময় বিহারী কতল করা সে সময় বাঙালি মুসলমানদের জন্য একটি ফরজ কর্ম ছিল। ১৯৭১ এ ইলিয়াস মোল্লা বিহারী কতল করে ঠিক কাজটিই করেছেন।
৩০ জানুয়ারি ২০১৬ সন্ধ্যা ০৬:৩৪
297079
বার্তা কেন্দ্র লিখেছেন : হ, তোর নামও তো বীরাঙ্গনা তালিকায় দেখেছি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File