নারী লাঞ্ছনা! কি শুধু পুরুষের!

লিখেছেন লিখেছেন বিশ্রী ২৯ মে, ২০১৫, ০৬:৩৮:২২ সন্ধ্যা

আজ আমি অবাক! আমি আজ হতবিম্ব! কোন প্রশ্নর জবাব কিভাবে দিকবা তা অনেক সময় ভুলেই যাই। কারণ জানেন? নিশ্চয় বলবেন আমরা গায়েব জানা না।

তা হলে না বললেই নয়। প্রতিদিন সকাল বেলা যখন কোন দৈনিক পত্রিকা কিংবা অন্য কনো সংবাদ পড়া শুরু করি । তখন যে জিনিস টা দেখে আমি এই পরিস্থিতিরি মুখোমুখি হই। সেটি হলো নারী লাঞ্ছিত হওয়ার খবরটি।

এমন কোন দিন নেই যে দিন নারী লাঞ্ছনার কোন খবর সংবাদ মাধ্যমে আসে না। এমন কি অনেক এধরণের নিউজ এসব সংবাদ মাধ্যমে আসেই না। তারপর ও যেগুলো আসে সেগুলি দেখেই অবাক। কিন্তু শূধূ অবাক হয়ে লাভ কি?

তারতো কোন প্রতিকার করতে পারছি না। কিন্তু তাই বলে সরকার তাদের বিচার করার জন্য থেমে নেই! কিন্তু কতটা ন্যায্য বিচার পেয়েছে বিচার প্রার্থীরা?

থাক এসব আমার এখনকার বিষয় নয়। আমি বলতে চাই প্রতিদিনের এসব ঘটনা ঘটে। আর এসবরে জন্য শুধু পুরুষরাই দায়ি? নিশ্চয় আমি বলবো না। কারণ চুম্বুক থাকলে উত্তর মেরু ও দক্ষিণ মেরু এক অপরকে আকর্ষণ করবেই। আর এটাই সত্য।

আজ কালের যে সব মেয়েরা চুম্বুকের দক্ষিণ মেরুর সান্নিধ্য লাবের জন্য এমন পোষাক পরেন যা ছেলেরা দেখলে আর ঠিক থাকে না। আরপারবেও না। সেটা কেন আপনিই জানেন।

আর পুরুষরা তাদের এই বেশ ভুষার প্রতি দিন দিন আকৃষ্ট হচ্ছে। মেয়েরা আধুনিকতার নামে উলাঙ্গপনাকে বেছে নিচ্ছে। কাজেই তারা লাঞ্ছিত হওয়ার পিছনে তারাও দায়ি।

তারা যদি এসব বেশ ভুষা ছেড়ে না দেয় তবে তারা আগামীতে আররো লাঞ্ছিত হবে । এটাকত কারো কোন দ্বিমত আছে? নিশ্চয় না।

আরে বাপু, পুরুষরা তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করলেই অনেকটা কাজে আসতো।

এজন্য ধর্মীয় অনুভূতি ১০০% কাজে আসবে বলে আমার বিশ্বাস। এটা যে কোন ধর্মের ক্ষেত্রে প্রযোজ্য। তবে ধর্মের বিতর্কিত ছাপ বাদ দিতে হবে।

আপনি কি মনে করেন আমার এবক্তব্য ভুয়া? আমার মনগড়া কথাটাকে জাহির করার চেষ্টা করছি? নিশ্চয় না। আর যদি একমত হয়ে থাকেন তবে আপনিও নিজেদের মধ্যে করতে পারেন একাজটি।

বিষয়: বিবিধ

১১৬৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File