শহীদি মৃত্যু নিয়ে তাদের কেন এতো গাত্রদাহ?

লিখেছেন লিখেছেন ক্রসফায়ার ০৪ জুন, ২০১৫, ০৯:৪৪:০৪ রাত

জামায়াত শিবির ক্ষমতার জন্য আন্দোলন করে, তাদের কর্মীরা এই জন্য নিহত হলে শহীদ হবে কেন? এই প্রশ্নটা কিছু কিছু ইসলামিক দলের লেবাসধারীকে করতে দেখা যায়। অথচ এটা আগে শুধু আওয়ামীলীগ ও কিছু নাস্তিকদের একক প্রশ্ন ছিলো। তাহলে ইসলামের লেবাসধারী এরা কারা যাদের সাথে আওয়ামী ও নাস্তিক্যবাধী দোসরদের দাবিদাওয়ার সাথে খুব মিল?

প্রথমত তাদেরকে বলতে চাই কেউ যদি কাউকে শহীদ দাবি করে তাহলে তোমাদের এতো গাত্রদাহ কেন? যেখানে শেষ বিচারের দিন স্বয়ং আল্লাহ তায়ালাই সব উম্মোচিত করে দিবেন সেখানে এটা নিয়ে মাতামাতি করার কি আছে?

দ্বিতীয়ত জামায়াতের গঠনতন্ত্রে লেখা আছে তাদের কর্মসূচী শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য করা হয়। আল্লাহ তায়ালা নিজেই তার ঈমানদার বান্দাদেরকে ক্ষমতা প্রদানের কথা কুরআনে ঘোষনা করেছেন(কেউ আবার তেনা প্যাচাইতে আইসেন না যে তাহলে কি আমুলীগ আল্লাহর ঈমানদার বান্দা? না এটাও আল্লাহর একটা ওয়াদা যে মুসলমানরা যখন আল্লাহর দেয়া দায়িত্ব যথাযথভাবে পালন না করবে তখন তাদের উপর অত্যাচারী শাসক চাপিয়ে দিবেন।)। সেখানে জামায়াতে ইসলামী রাষ্ট্র ক্ষমতায় গেলে তাদের অসুবিধা কোথায়? ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা করতে কেউ যদি জীবন দেয় সে শহীদ নাতো কে শহীদ হবে? তারা কি শহীদ হবে যারা সেকুলারিজম এর রাজত্বে মুসলমান হিসাবে বেঁচে থাকার চেষ্টা করবে?

তৃতীয়ত একজনের উদ্দেশ্য জিয়ার আদর্শে দেশ গড়বে আরেক জনের উদ্দেশ্য মুজিবের আদর্শে দেশ গড়বে আরেক জনের উদ্দেশ্য রাসূল (সাঃ) এর আদর্শে দেশ গড়বে। তাদের সকলের পন্থাই এক। তাহলে শহীদ কে হবে?

জামায়াতে ইসলামী রাসূলুল্লাহ (সাঃ) প্রদর্শিত পথে দেশ পরিচালনার জন্য সংগ্রাম করে যাচ্ছে। তাদের এই নেক উদ্দেশ্যই তাদেরকে শহীদের মর্যাদা দিবে এটা কারো ভালো লাগুক বা নালাগুক।

বস্তুঃত যারা আল্লাহর রাস্তায় জীবন দেয় তারাই শহীদের মর্যাদা লাভ করবে। এটা জামায়াতে ইসলামীর হোক আর হেফাজতের হোক বাহোক খেলাফতের। কিন্তু মানুষকে হত্যা করে যারা ইসলাম কায়েমের স্বপ্ন দেখে, আত্মঘাতী হামলার মাধ্যমে আত্মহত্যার পথ বেচে নেয় তারা মসজিদের ভিতরে প্রানদিক বা মাঠে ময়দানে দিক তাতে আল্লাহর নীতির কোন পরিবর্তন ঘটবেনা, তারা ফাসিক হিসাবেই আল্লাহর দরবারে উপস্থিত হবে।

আল্লাহ তায়ালা আমাদেরকে দ্বীনের সঠিক বুঝ দান করুক এবং শহীদী মৃত্যু লাভ করার তাওফিক দিক। (আমিন)

বিষয়: বিবিধ

১৬৮৬ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324667
০৪ জুন ২০১৫ রাত ০৯:৫০
এ,এস,ওসমান লিখেছেন : আলহামদুল্লিলাহ। ভাল বলেছেন।
আল্লাহ তায়ালা আমাদেরকে শহীদী মৃত্যু লাভ করার তাওফিক দিক। (আমিন)
324672
০৪ জুন ২০১৫ রাত ১০:৩০
ক্রসফায়ার লিখেছেন : আমীন
324713
০৫ জুন ২০১৫ রাত ০১:৩১
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : মাশাআল্লাহ। যথাযথ পোস্ট। অনেক ধন্যবাদ ভাইকে।
324727
০৫ জুন ২০১৫ রাত ০২:১৫
বার্তা কেন্দ্র লিখেছেন : ভালো লাগল, অনেক ধন্যবাদ
324766
০৫ জুন ২০১৫ সকাল ০৬:৩৩
শেখের পোলা লিখেছেন : সহমত রইল৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File