আওয়ামীলীগের রাজনীতি, আল কুরআন কি বলে?

লিখেছেন লিখেছেন ক্রসফায়ার ০৪ জুন, ২০১৫, ০৩:৫২:৩২ দুপুর

‘একদল লোক এমনও আছে যারা মুখে বলে : ‘আমরা আল্লাহ ও আখিরাতের প্রতি ঈমান এনেছি’ অথচ কার্যত তারা মুমিন নয়। তারা আল্লাহ এবং (প্রকৃত) মুমিনদের প্রতারিত করতে চায়, অথচ তারা যে কেবল নিজেদেরকেই প্রতারিত করছে -তা তারা বুঝেনা। তাদের অন্তরে বাসা বেঁধেছে (কপটতার) ব্যাধি। অতপর আল্লাহ তাদের ব্যাধিকে বাড়িয়ে দিয়েছেন। তাদের জন্য রয়েছে কঠিন যন্ত্রনাদায়ক শাস্তি, কারণ তারা মিথ্যাবাদী। তাদের যখন বলা হয় : ‘দেশে অশান্তি সৃষ্টি করো না’ তখন তারা বলে : ‘আমরাইতো শান্তি স্থাপনকারী’ সতর্ক থেকো, এরাই কিন্তু অশান্তি সৃষ্টিকারী, অথচ তারা তা বুঝে না। এদেরকে যখন বলা হয় : ‘লোকেরা যেভাবে ঈমান এনেছে, তোমরাও সেভাবে ঈমান আনো’ তখন এরা বলে , ‘নিবোর্ধ লোকেরা যেভাবে ঈমান এনেছে আমরাও কি সেভাবে ঈমান আনবো?’ সতর্ক থেকো, প্রকৃত নিবোর্ধ কিন্তু এরাই, অথচ তারা তা জানেনা। মুমিনদের সংস্পর্শে এলে এরা বলে : ‘আমরাও ঈমানদার লোক’ আবার যখন নিভৃতে তাদের বিভ্রান্ত নেতাদের সাথে মিলিত হয়, তখন বলে : ‘আমরা তো তোমাদের সাথেই আছি। ওদের কাছে গিয়েছি তো ঠাট্টা বিদ্রুপ করার জন্য’ প্রকৃত পক্ষে আল্লাহই তাদের সাথে তামাশা করবেন। তিনি বিদ্রোহ ও সীমা লংঘনের কাজে বিভ্রান্তের মতো ঘুরে বেড়ানোর অবকাশ তাদের দিয়ে রেখেছেন। তারা ক্রয় করে নিয়েছে হিদায়াতের বিনিমেয়ে গোমরাহী। আর তাদের এই ব্যাবসা তাদেরকে লোকসান ব্যতিরেকে লাভের মুখ দেখাতে পারেনি। কারণ তারা তো সঠিক পথ অবলম্বন করেনি’।

(সূরা আল বাকারা : আয়াত ৮-১৬)

#মহাগ্রন্থ আল কুরআনের এই আয়াত গুলোর সাথে আওয়ামীলীগের এই মিল কোন কাকতালীয় ঘটনা নয়।

এরা(আওয়ামীলীগ) মুখে ইসলামরে কথা বললেও ইসলামের জন্য বড় ক্ষতিকর কাজগুলো কিন্তু এরাই করে বেড়ায়। এরা দেশে অশান্তি সৃষ্টি করে বেড়াচ্ছে অথচ এরা নিজেদেরকে শান্তির প্রবক্তা বলে বেড়াচ্ছে। বিভিন্ন দেশের মুশরিকদের কাছ থেকে নানা রকম শান্তির পুরষ্কার নিচ্ছে। হাসিনা নিজেও অনেকগুলো নিয়েছে, নতুন করে নিচ্ছে তার মেয়ে পুতুল।

এদেরকে(আওয়ামীলীগ) ইসলাম অনুসরনের কথা বললে এরা বলে আমরাই সবচেয়ে বেশী ইসলামের অনুসরনকারী দল, আমদের নেত্রী ৬ ওয়াক্ত নামায পড়ে, আমাদের নেতা চোদ্দ বছর যাবত তাহাজ্জুত কাযা করে না।

এরা নিজেদের ক ঈমানদার দাবী করে আল্লামা শফী হুহুরের কাছে ধর্ণা দেয় আবার নিজেদের নেতানেত্রীদের সাথে সাথে মিলিত হলে এরা আলেমকে ‘তেঁতুল হুজুর’ বলে ঠাট্টা বিদ্রপ করে।

এতগুলো অপকর্ম করে ও এই আওয়ামীলীগ শান্তিতে নেই, তাদের সর্বত্র আজ সুবিধাবাদীদের আনাগোনা, তারা নিজেদের জালে আটকা পড়ে আজ অপদস্ত, লাঞ্চিত। তাদের বংশ পরস্পরায় করে আসা চেতনা ব্যবসা আজ হুমকীর সম্মুক্ষীন ও অস্তিত্ব সংকটে।

‘নিজ বান্দাদের পাপের খবর জেনে এবং দেখে রাখার জন্য তোমার প্রভুই যথেষ্ট’

(সূরা বনি ইসরাঈল : আয়াত ১৭)

আল্লাহ আমাদের বুঝার তাওফিক দান করুন। (আমিন)

বিষয়: বিবিধ

১১৪২ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324585
০৪ জুন ২০১৫ বিকাল ০৪:২১
খান জুলহাস লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০৪ জুন ২০১৫ রাত ০৯:৩০
266502
ক্রসফায়ার লিখেছেন : ধন্যবাদ আপনাকেও
324589
০৪ জুন ২০১৫ বিকাল ০৫:২৮
সাদাচোখে লিখেছেন : আস্‌সালামুআলাইকুম।
কোরানের উদ্ধৃত্ব আয়াত গুলো - হুবহু আজকের আওয়ামীলীগের নেতা-নেত্রী ও পলিসি মেকারদের স্বরূপ - গনমানুষ এর সামনে ক্লিয়ারলী উন্মোচন করছে।
আশা করি শুক্রবারের খুতবায় - এর অনুরনন করবেন বাংলাদেশের আলেম ও ওলামা রা।
এমন অবিশ্বস্থ, মিথ্যাবাদী, প্রতারক ও অত্যাচারী সরকারের মুখোশ উন্মোচন করা মানুষের দায়িত্ব ও কর্তব্য।
০৪ জুন ২০১৫ রাত ০৯:৩১
266503
ক্রসফায়ার লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম। সবার প্রচেষ্টাই পারে এই মুখোশধারীদের চরিত্র উম্মোচন করতে
324630
০৪ জুন ২০১৫ সন্ধ্যা ০৭:৫৫
শেখের পোলা লিখেছেন : আল্লাহ আমাদের বোঝার তৌফিক দিন৷
০৪ জুন ২০১৫ রাত ০৯:৩১
266504
ক্রসফায়ার লিখেছেন : আমীন
324650
০৪ জুন ২০১৫ রাত ০৯:০৪
এ,এস,ওসমান লিখেছেন :
আল্লাহ আমাদের বুঝার তাওফিক দান করুন। (আমিন)

আমিন।

০৪ জুন ২০১৫ রাত ০৯:৩১
266505
ক্রসফায়ার লিখেছেন : আমীন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File