আগন্তুক

লিখেছেন লিখেছেন আবদুল্লা আল মামুন ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ০২:২৩:১০ রাত



মি. আবির একা একা হেঁটে আসছেন। খুব ঘন কালো অন্ধকার নয়। রাস্তা একেবারে ফাকা। কিছু দূর আসার পর গুলির শব্দ লুটিয়ে পড়লেন মাটিতে।

আবির সাহেব বাজারের একজন ভালো ব্যবসায়ী। পেশায় পল্লিচিকিৎসক হলেও পরবর্তীতে পেশা বাদ দিয়ে ঠিকাদারি ব্যবসায় শুরু করেন। ছাত্রজীবনে মোটামুটি ভাবে ছাত্ররাজনীতির সাথে জড়িত ছিলেন। এরপর কিছুদিন ডান রাজনীতির সাথে জড়িত ছিলেন। সবশেষে রাজনীতি বাদ দিয়ে ব্যবসায়ে মনযোগী হন। আমার মূল গল্পটা আবির সাহেবের খুন নিয়ে।

উনি বাজার কমিটির সাধারণ সম্পাদক ছিলেন সে ক্ষেত্রে বাজারে প্রভাব প্রতিপত্তি একটু বেশি ছিল। কাজে সৎ, পরোপকারী এবং সুদূরপ্রসারী চিন্তার অধিকারী ছিলেন যা ওনার ব্যবসায়ীবুদ্ধি  দেখলে অনুমান করা যায়।

মধ্যবিত্তো ব্যবসায়ী হিসেবে ধীরে ধীরে ব্যবসায়ে সফলতা অর্জন করতে শুরু করেন। ওনার অনেক প্রতিদ্বন্দ্বী ব্যবসায়ী ছিলেন। নিজেকে শত্রুমুক্ত ভাবতেন সবসময়।

বাজার থেকে দেড় কিলোমিটার দূরে আরেকটি গ্রাম।  পিছ ঢালা রাস্তা। পাশাপাশি দু গ্রাম কে মিলিত করেছে রাস্তাটি। মি.আবির তার এক পুরনো রোগীকে দেখে আসছিলেন। ডাক্তারি পেশা ছেড়ে দিলেও ওই পরিবারের সাথে ভালো সম্পর্ক থাকার কারনে রোগীর খোঁজ খবর নিতে প্রায় যেতেন ওখানে।

সেখান থেকে ফেরার পথে কিছুদূর আসার পর একটা মটর বাইক নিয়ে তিনজন আগন্তুক দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন তার আসার। রাস্তার দু'প্রান্তে ছিল তাদের গুপ্তচর। তার গতিবিধি লক্ষ্য করছিল। আগন্তুকদের কাছে আসতে তারা মি. আবিরকে ডাক দেয় এবং সাইলেন্সার যুক্ত রিভলভার দিয়ে শুট করে। মাটিতে লুটিয়ে পড়ে দেহ। নিজের সাথে অনেক যুদ্ধ করে অবশেষে মৃত্যুর ডাকে হাতছানি দেয়। মৃত্যুর সময় একটাই চিহ্ন রেখে যায়।

"তিন আগন্তুক" ।

                                                      (অসমাপ্ত)

বিষয়: বিবিধ

১২১৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File