বুক রিভিউঃ ১ (Enjoy your Life)

লিখেছেন লিখেছেন বাংলা বুক রিভিউ ২২ এপ্রিল, ২০১৫, ০৭:৫৬:৫৯ সন্ধ্যা



বুক রিভিউঃ ০১

বইয়ের নামঃ Enjoy your life (জীবনকে উপভোগ করুন)

লেখকঃ ডঃ মুহাম্মদ আব্দুর রহমান আরেফী (সৌদি আরব)

অনুবাদকঃ মুহাম্মদ আবদুল আলীম

প্রকাশনীঃ হুদহুদ প্রকাশন

মূল্যঃ ৩৫০ টাকা

পৃষ্ঠাঃ ৬০০

বইটির মূল নাম "নবী চরিত্রের আলোকে জীবনকে " । সত্যি কথা বলতে কি এই বইটির ছোট খাটো রিভিউ লিখে বইটি সম্পর্কে তেমন ধারনা দেওয়া সম্ভব না । লেখক আরিফী সাহেব নিজেই বলেছেন এটি তার লিখিত গ্রন্থের মাঝে সর্বশ্রেষ্ট গ্রন্থ । বিশবছরের গবেষনার ফসল ।

আমাদের সমাজে ডেল কার্নেগীর বই বহুল প্রচলিত । হতাশার মহাষৌধ হিসাবে ডেল কার্নেগীর সুচিন্তিত লেখাগুলো খুবই জনপ্রিয় । কিন্তু সেই ডেল কার্নেগী আত্নহত্যা করে বিদায় নিয়েছেন ।

আমাদের সমাজের মানুষদের হতাশার পিছনে মূল কারন গুলো কি ? কেউবা চাকুরী হীন কেউবা সাংসরিক জীবনে অসুখী । এর পিছনে কারন কি ?আমরা আমাদের জীবনাদর্শ হিসাবে কাদের চরিত্রকে অনুসরন করছি ?

আধুনিক সমাজে তারকা জগতের তারকাদের আমরা জীবনাদর্শ হিসাবে গ্রহন করি । কিন্ত বর্তমান যুগের কোন তারকার জীবন কি সর্বশ্রেষ্ঠ মহামানব প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর জীবনীর চেয়ে উত্তম হতে পারে ? কখনোই নয় । অন্য ধর্মের লেখক গবেষকেরাও প্রিয় নবীকে আদর্শ মহামানব হিসাবে ব্যক্ত করেছেন ।

আমরা আমাদের লাইফস্টাইলকে মিডিয়া কিংবা প্লেয়ার তারকাদের মতো করা চেষ্টা করি । কিন্তু তাদের জীবনী কি বিতৃকের উদ্ধে ? তারা কি আদর্শ হওয়ার যোগ্যতা রাখে ? আমার কাছে মনে হয় এর উত্তর হবে না ।

তাহলে আমাদের জীবনকে সাজাবো কিভাবে ? আদর্শ হিসাবে কাকে মানবো ? কিভাবে পাপ মুক্ত ,হতাশা মুক্ত জীবন গড়ব ?

তাদের জন্য অনেক সুন্দরভাবে জবাব দিয়েছেন ডঃ আরেফী ।ডেল কার্নেগীর বই পড়েও যারা হতাশাকে ছাড়তে পারছেন না তাদের অনুরোধ করবো বইটি পড়তে । জীবনকে গড়তে পারবেন ।

বইটির প্রচ্ছদ করেছে শাহ ইফতেখার তারিক ।

বইটি পাওয়া যাবেঃ

হুদহুদ প্রকাশন ১১ বাংলাবাজার ঢাকা

বইটি হোম ডেলিভারী পেতে আমাদের বইঃ

web link: http://amaderboi.com/book/1389/

facebook.com/amaderboi

hotline: 01954 014 720

প্রতিটি রিভিউ এ লাইক কমেন্ট এবং শেয়ারের অনুরোধ থাকলো । আপনার ছোট কাজের বিনিময়ে হয়তোবা একজন আদর্শবান মানুষ গড়ে উঠবে ।

বিষয়: বিবিধ

১০৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File