বোবা টিয়া

লিখেছেন লিখেছেন শেখ মোঃ সারফুজ্জামান রাসেল ২৩ মার্চ, ২০১৫, ০৫:৪৬:৫৪ বিকাল

তাড়াহুড়া করে আগেরদিন বুকিং করা বাসের সীটে বসা। দুঃখজনক হলেও সত্য পাশের সীটটা খালি। সাড়ে পাঁচ ঘন্টার জার্নি। পাশের সীটে কেও থাকলে সুবিধা হতো। যদিও সবেমাত্র স্কুল পাশ করে কলেজে উঠা। লাজুক স্বভাবটা বেশিই সমস্যা করে কারো সাথে কথা বলার ক্ষেত্রে।

বাস ছাড়ার পূর্ব মুহুর্তে বোরকা পরা, চোখ খোলা বাসে উঠে টিকিট বের করে সুপারভাইজারের সাহায্য নিয়ে আমার পাশের সীটে বসলো। ২/৩ মিনিটের মাঝে মুখের কাপড় সরানোর পরে আমার অবস্থাতো ছানাবড়া !!!!

আমি অনেককে বলেছি outstanding কোন চেহারার কোন মেয়েকে দেখি নাই। কিন্তু মানুষযে দেখতে এতো সুন্দর হতে পারে আমার জানা ছিল না।

মেয়েটার সাথে কথা বলার জন্য নানা ফন্দি-ফিকির খুজতে ছিলাম। কিন্তু কোন যৌক্তিক কিছু খুজে পাচ্ছিলাম না। নামটাতো অন্তত জানতে পারি !!!!??!!!

কিন্তু না!! আমার কথা গুলো ঠিক মুখের কাছে এসে আটকে যায়। কিন্তু বের করা হয় না। নিজের উপর জিদ লাগে কিছু না বলতে পেরে। এমনকি শরীরের উপর কেমন যেন অস্বস্থি লাগে।

ঠিক হঠাত মেয়েটা বলে "excuse me ভাইয়া, পানির বোতলটা প্লিজ" আমি খুবই দ্রুত আমার পানির বোতলটা এগিয়ে দেই।

আমি- "আপনি নামবেন কোথায়" বলতে না বলতেই মেয়েটার ফোন আসে। খুবই জরুরী ফোন (কেউ হাসপাতালে হয়তো)। সাভারে যেতেই (ঢাকা থেকে ৪০ মিনিটের পথ) নেমে পরে ঢাকা ফেরার জন্য। হঠাত মেয়েটার চোখে মলিনতা ষ্পস্ট হয়ে উঠে।

পুনরায় বাস চলা শুরু করে গোপালগঞ্জের উদ্দেশ্যে। কিছু বলতে না পারাটা যে কত্তো যন্ত্রনার !! আমার পক্ষে প্রকাশ করা অসম্ভব !!!!

((লিখাটি প্রথম প্রকাশ করেছি ফেসবুকে আমার টাইমলাইনে ১৭/০৩/২০১৫ইং))

বিষয়: সাহিত্য

৭৩৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File