প্রতিক্ষায় রইলাম দুনিয়াতেই ওদের করুণ পরিনতির জন্য

লিখেছেন লিখেছেন ফুটন্ত গোলাপ ২২ নভেম্বর, ২০১৫, ০২:০৮:০৬ রাত

প্রত্যেক মানুষই মৃত্যুর স্বাদ গ্রহন করবে এটা আমরা সবাই জানি কিন্তু তারপরও মৃতুকে এড়িয়ে চলার আপ্রাণ চেষ্টা করে কেউ কেউ । তাই তো একটি মানুষকে বা মতবাদকে চিরতরে স্তব্ধ করে দেয়ার জন্য তারা মৃত্যু নামক এই ঘৃণ্য পথটিই বেছে নেয় ।

আর তারই অংশ হিসেবে কিছুক্ষণ আগে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে মৃত্যু দন্ড কার্যকর করে এ পৃথিবী থেকে চির বিদায় জানানো হল বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের একজন আলোচিত ও জনপ্রিয় ব্যক্তিত্ব, বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং রাজনৈতিক অঙ্গনের আরেক আলোচি্‌ত, সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি, জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে ।

কিন্তু এমন প্রহসন আর কত ! এভাবে আর কত মিথ্যাচার, অন্যায় ও জুলুম সহ্য করতে হবে ? আর কত সন্তানকে এভাবে নিজের চোখের সামনে তার বাবাকে হত্যা নির্মম দৃশ্য অবলোকন করতে হবে ? আর কত স্ত্রীকে চোখের জলে এভাবে তার স্বামীকে চির বিদায় জানাতে হবে ? আর লাখো কোটি মানুষকে নিরবে অশ্রুপাত করতে হবে তাদের প্রিয় নেতার জন্য ?

শুনেছি রাত যত গভীর হয় ভোর হওয়ার সময় নাকি তত ঘণিয়ে আসে । কিন্তু রাতের গভীরতা তো আর শেষ হয় না । ভোর হতে আরও কত দেরী ? হে মাবুদ ! তুমি আমাদের আর কত পরীক্ষায় ফেলবে ? তোমার মদদ ছাড়া আমাদের আর কি বা আছে ? তোমার কাছেই সব অন্যায়ের বিচারের ভার অর্পণ করলাম । আর প্রতিক্ষায় রইলাম দুনিয়াতেই ওদের করুণ পরিনতির জন্য যেমন পরিনতি হয়েছিল ফিরাউন, নমরুদ, কারুন, সাদ্দাদ আর আবু জেহেলদের ।

বিষয়: বিবিধ

১৫৭২ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

350747
২২ নভেম্বর ২০১৫ রাত ০২:৫২
আব্দুল গাফফার লিখেছেন : যে অভিযোগে অভিযুক্ত করে এদের ফাঁসি দেওয়া হল এর সাথে এদের সম্পর্ক না থাকলে এদের মৃত্যু এদের জন্য অবশ্যই মঙ্গল বয়ে আনবে ।
২২ নভেম্বর ২০১৫ বিকাল ০৫:৪৪
291252
ফুটন্ত গোলাপ লিখেছেন : তাদের বিষয়ে যে মিথ্যাচার করা হয়েছে সে ব্যাপারে আপনার সন্দেহ থাকতে পারে কিন্তু আমার এ ব্যাপারে বিন্দুমাত্র সন্দেহ নেই ।
350754
২২ নভেম্বর ২০১৫ রাত ০৪:১৩
শেখের পোলা লিখেছেন : পরিনতি দেখার আকাঙ্খা আমারও৷ যদি দনিয়ায় না হয় তবে হাশরের ময়দানে যেন এই জাতির বেইমানদের বিচার দেখতে পাই৷
২২ নভেম্বর ২০১৫ বিকাল ০৫:৪৪
291253
ফুটন্ত গোলাপ লিখেছেন : আল্লাহ যেন আমাদের এই মনোবাসনা কবুল করেন । আমিন ।
350798
২২ নভেম্বর ২০১৫ সকাল ১১:০৫
আব্দুল মান্নান মুন্সী লিখেছেন : রাত যত গভীর হয় ভোর হওয়ার সময় নাকি তত ঘণিয়ে আসে প্রতিক্ষায় রইলাম দুনিয়াতেই ওদের করুণ পরিনতির জন্য যেমন পরিনতি হয়েছিল ফিরাউন, নমরুদ, কারুন, সাদ্দাদ আর আবু জেহেলদের । অনেক ধন্যবাদ Praying Praying Praying
২২ নভেম্বর ২০১৫ বিকাল ০৫:৪৫
291254
ফুটন্ত গোলাপ লিখেছেন : আপনাকেও অসংখ্য ধন্যবাদ ।
350808
২২ নভেম্বর ২০১৫ সকাল ১১:২৪
নকীব কম্পিউটার লিখেছেন : আর প্রতিক্ষায় রইলাম দুনিয়াতেই ওদের করুণ পরিনতির জন্য যেমন পরিনতি হয়েছিল ফিরাউন, নমরুদ, কারুন, সাদ্দাদ আর আবু জেহেলদের ।
২২ নভেম্বর ২০১৫ বিকাল ০৫:৪৬
291256
ফুটন্ত গোলাপ লিখেছেন : ধন্যবাদ ভাই ।
350871
২২ নভেম্বর ২০১৫ দুপুর ০৩:২৮
হতভাগা লিখেছেন : এটা সাকা-মুজাহিদদের ৭১ এ কৃত পাপের বিচার ।

আপনাদের এখন যেমন লাগতেছে ঐ সময়ে ঐসব নিরীহ মানুষদের ও তাদের আপনজনদের কেমন লেগেছিল সাকাদের তান্ডবে সেটা নিশ্চয়ই এখন বুঝতে পারতেছেন ?
২২ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:০৫
291261
ফুটন্ত গোলাপ লিখেছেন : যদি আপনার কথা সত্যিই হয় ১৯৭২ সালের ২৪ জানুয়ারী দালাল আইনে গ্রেফতার কৃত ১ লক্ষ লোকের মধ্যে আজকের অভিযুক্তরা ছিল না কেন ?

তখন আপনাদের ৭১ সালের নিরীহ মানুষদের প্রতি দরদ কোথায় ছিল যখন যুদ্ধাপরাধে অভিযুক্ত সেই ১৯৫ জন পাকিস্তানী আর্মিকে মুক্তি দিয়েছিলেন ? ১৯৭৩ সালের ৩০ নভেম্বর শেখ মুজিব সাধারন ক্ষমা ঘোষনা করার সময় আজকের এই চেতনাদোয় না হওয়ার কারনটাই বা কি ?
যেমন তেমন করে কিছু শোনা সাক্ষী তৈরী করলেই ফেয়ার ট্টায়াল হয় না ভাই । আশা করি বিষয়গুলো নিয়ে ঠান্ডা মাথায় চিন্তা করবেন ।
350891
২২ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:৪৫
আফরা লিখেছেন : এই পো্ষ্টে ফাষ্ট কমেন্ট আমার ছিল যদিও ছোট সেটা কই গেল ?????????????
২২ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:৪৯
291267
ফুটন্ত গোলাপ লিখেছেন : অদ্ভুত ব্যাপার ! আপনার কমেন্টটা দেখার সৌভাগ্য আমার হয় নি । তাহলে সেটা কই গেল আমারও প্রশ্ন ? আপনার কমেন্টটা দেখার আগ্রহ বেড়ে গেল ।
২২ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:০৪
291268
আফরা লিখেছেন : ওমা আপনার পোষ্ট আপনি জানবেন না কেন ভাইয়া । রাতে আপনি পোষ্ট দেওয়ার সাথে সাথেই আমি কমেন্ট করেছিলাম ।
২২ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:১২
291271
ফুটন্ত গোলাপ লিখেছেন : সে জন্যই তো বলছি অদ্ভুত ব্যাপার । আপনার কমেন্ট আমি দেখতেই পারলাম না তাহলে ডিলিট হল কেমনে !!
২৩ নভেম্বর ২০১৫ রাত ১২:১৫
291317
ফুটন্ত গোলাপ লিখেছেন : আপনার কমেন্টটি আবার করার জন্য অনুরোধ করছি । যদি আপনার বদান্যতা হয় ।
350956
২৩ নভেম্বর ২০১৫ রাত ০৩:৪১
আফরা লিখেছেন : অবশ্যই ভাইয়া দেখতে পারবেন । ইনশা আললাহ ! সেটা দেখার অপেক্ষায় আমরা সবাই আছি ।
২৩ নভেম্বর ২০১৫ দুপুর ০৩:৪৫
291394
ফুটন্ত গোলাপ লিখেছেন : ইনশা আল্লাহ, সে দিন হয় তো আর বেশি দূরে নয় । আল্লাহ অবশ্যই উত্তম ফয়সালাকারী ।
351479
২৫ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:৪৬
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : শুনেছি রাত যত গভীর হয় ভোর হওয়ার সময় নাকি তত ঘণিয়ে আসে । কিন্তু রাতের গভীরতা তো আর শেষ হয় না । ভোর হতে আরও কত দেরী ? হে মাবুদ ! তুমি আমাদের আর কত পরীক্ষায় ফেলবে ? তোমার মদদ ছাড়া আমাদের আর কি বা আছে ? তোমার কাছেই সব অন্যায়ের বিচারের ভার অর্পণ করলাম ।
-সকলের মনের আকুতি অতি সুন্দরভাবে তুলে ধরার জন্য ধন্যবাদ।
২৫ নভেম্বর ২০১৫ রাত ১১:২২
291842
ফুটন্ত গোলাপ লিখেছেন : আপনাকেও ধন্যবান ।
361256
০৩ মার্চ ২০১৬ রাত ০৮:৪৪
গাজী সালাউদ্দিন লিখেছেন : দুনিয়ার আদালতে সুবচার পাননিতো কি হয়েছে, আল্লাহর আদালতে নিশ্চয় সুবিচার পাবেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File