এ দেশে ১৫ই আগস্ট ঘটতেই থাকবে

লিখেছেন লিখেছেন ফুটন্ত গোলাপ ২৩ আগস্ট, ২০১৫, ০৪:১৭:৪৪ রাত

গত কিছু দিন আগে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনগুলো ঘটা করে শোক দিবস পালন করলো । কারনটা সবার জানা, ১৯৭৫ সালের এই দিনে তৎকালীন রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমান একদল আর্মি অফিসারের হাতে স্বপরিবারে নিহত হন । তাই এ সরকার ক্ষমতায় আসার পর এ দিনটাকে জাতীয় শোক দিবস ঘোষনা করে । আর প্রতি বছর এই মাসজুড়েই তারা বিভিন্ন ধরনের কর্মসূচী পালন করে থাকেন এবং এ মহান নেতার সকল হত্যাকারীদের ফাঁসী কার্যকরের জোড়ালো দাবী পেশ করতে থাকেন । এবারও তার ব্যতিক্রম নয় ।

১৯৬৯ সালের ঠিক এদিনেই ইসলামি শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার পক্ষে কথা বলার কারনে প্রতিপক্ষের আঘাতে নিহত হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন মেধাবী ছাত্র এবং ছাত্র সংঘের নেতা আব্দুল মালেক ।



বিচার বহির্ভুত যে কোন হত্যাকান্ডের আমি বিরোধী ।তাই আমি সকল ধরনের হত্যাকান্ডের বিচার চাই । কিন্তু যখন দেখি যারা শেখ সাহেবের হত্যাকারীদের ফাঁসির দাবিতে সরব তারাই একই তারিখে মৃত্যু বরনকারী মালেকের হত্যাকারীদের আশ্রয় ও প্রশ্রয় দাতা , তখন নিজেকে বিশ্বাস করাতে সত্যিই কষ্ট হয় । এটা কি শুধু আমাদের দেশেই সম্ভব !!!!

আবার গত ১৩ই আগস্ট এদেশের সর্বোচ্চ আদালত, আদালত অবমাননার দায়ে একটি জাতীয় পত্রিকার সম্পাদককে কয়েক ঘন্টার শাস্তি প্রদান করেন । কিন্তু কয়েক বছর আগে একই অভিযোগে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে ৬ মাসের সাজা প্রদান করা হয় ।বড়ই হাস্যকর ব্যাপার !! এই হচ্ছে আমাদের দেশের বিচার ব্যবস্থা ।

৯ ডিসেম্বর,২০১২ তৎকালীন বিরোধী দল বিএনপির অবরোধ চলাকালে রাজধানীতে ছাত্রলীগের কতিপয় সন্ত্রাসীদের আঘাতে বিশ্বজিৎ দাস নামে একজন নিহত হয় । কিন্তু ঠিক একই দিন সিরাজঞ্জে পঞ্চাশোর্ধ একজন বৃদ্ধ একই দলের সন্ত্রাসীদের আঘাতে মৃত্যু বরন করেন । কিন্তু আমাদের মিডিয়া, সুশীল সমাজ, মানবতাবাদীরা একজনকেই কেবল মানুষ মনে করলেন । তাই তো তাদের মনুষ্যত্ববোধ ফুটিয়ে তুলতে ক্ষমতাসীন সন্ত্রাসীদের গ্রেফতার করে শাস্তি প্রাদানে বাধ্য করলেন ।

যে দেশে এমন পক্ষপাত দুষ্ট রাজনীতিবিদ থাকে, যে দেশের সুশীল সমাজ, মিডিয়া ও বিচার বিভাগ এমন একচক্ষু বিশিষ্ট হয় সে দেশে ১৫ই আগস্ট ঘটতেই থাকবে ।

বিষয়: বিবিধ

১২২৪ বার পঠিত, ৯ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

337704
২৩ আগস্ট ২০১৫ সকাল ০৮:১৬
হতভাগা লিখেছেন : আপনাকে বোমা মেরে শেষ করে দেওয়া হয়েছে - শান্তি প্রতিষ্ঠার নামে । আর আপনি যদি এর প্রতিবাদে তাকে একটা চিমটি কাটেন - তাহলে আপনি হয়ে যাবেন সন্ত্রাসী।
২৩ আগস্ট ২০১৫ দুপুর ০২:৩৬
279434
ফুটন্ত গোলাপ লিখেছেন : ভাই ঠিক বলেছেন। আমি আপনার সাথে সম্পুর্ণ একমত ।
337729
২৩ আগস্ট ২০১৫ সকাল ১০:৪৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমরা এখন সামাজিক জিবনে ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে পারিনি। এই সমস্যা আমাদের চলতেই থাকবে।
২৩ আগস্ট ২০১৫ দুপুর ০২:৪৫
279436
ফুটন্ত গোলাপ লিখেছেন : জ্বী ভাই, আপণার সাথে সহমত পোষন করছি ।
337788
২৩ আগস্ট ২০১৫ দুপুর ০২:০৮
প্যারিস থেকে আমি লিখেছেন : দেশের বেশিরভাগ মানুষ এই মুহুর্তে এটা কামনা করছে।
২৩ আগস্ট ২০১৫ দুপুর ০২:৪২
279435
ফুটন্ত গোলাপ লিখেছেন : না ভাই এটি আমাদের কাম্য নয়। আমরা এ সমস্যা থেকে উত্তরন চাই। চাই ন্যায় বিচার ও স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি। কিন্তু যারা আমাদের এসব অধিকার কেড়ে নেয় তারা কিভাবে শান্তিতে থাকতে চায় আমার বুঝে আসে না ।
338217
২৮ আগস্ট ২০১৫ রাত ০১:৫০
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : সুন্দর চিন্তার প্রতিফলন আপনার পোস্টটি। ধন্যবাদ...
২৮ আগস্ট ২০১৫ বিকাল ০৪:০১
279758
ফুটন্ত গোলাপ লিখেছেন : সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
338495
২৯ আগস্ট ২০১৫ রাত ০৯:১৭
এ,এস,ওসমান লিখেছেন : যখন কোন জাতি আল্লাহ পথ হতে সরে যায় তখন আল্লাহ মানুষের উপর আজাব দেন।

হয় তো আমরাও আল্লাহ পথ হতে সরে গিয়েছিলাম আর সেজন্যই এই সরকারকে আজাব হিসেবে আল্লাহ আমাদের কাঁধে চাপিয়ে দিয়েছেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File