নারী আমরা এবং হ্যাপী

লিখেছেন লিখেছেন এ কে এম কায়সারুল আলম সোহাগ ১৪ মার্চ, ২০১৫, ০৩:৩৯:৩৭ দুপুর

হাজার হাজার মানুষের সামনে কি নারীরা নিরাপদ? কর্ম যেহেতু জীবন তাই কর্ম করতে গিয়ে গার্মেন্টসে নারীরা কত ভাবে হয়রানী হচ্ছে তার খবর কে রাখে ?

কোন কারনে একদিন গার্মেন্টসে না আসলে সেদিনের বেতন কাটা হলেও পরদিন শাস্তি স্বরুপ বাথরুমের সামনে ঘন্টার পর ঘন্টা দাড় করে রাখা হয় । আর আমরা মানে ছেলেরা পেছনঁ দেখে মজা লুটি । জানাগেছে , ৮৭ শতাংশ নারী হয়রানীর শিকার হচ্ছে প্রতিনিয়ত ? এমনকি নিজ বাড়ীতেও নারী দিবসের শেষ প্রহরে অর্থাত্‍ বিকেলের পরে ৫ম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষিত হতে হয়েছে নিজ বাড়ীতে । সূত্র চ্যানেল ২৪ ।

প্রধানমন্ত্রি, বিরোধী দলীয় নেত্রী সংসদের স্পীকার, জাতীয় সংসদে ৫০টি আসন থাকার পরেও নারীরা এখনো অবহেলিত , নারীরা লান্ঞ্চিত, নারীরা অবহেলার পাত্র । নাজনীন আক্তার হ্যাপী কি চেয়েছিলো । কি চায় হ্যাপী । কেউ কি জানতে চেয়েছিলো । কোন মানবাধিকার সংগঠন , মানবাধিকার কর্মী কি এগিয়ে এসেছিলো । আসেনি । আমার লেখা ২ টি জাতীয় দৈনিকে প্রায়ই প্রকাশ হলেও হ্যাপীকে নিয়ে কোন লেখা ছাপাঁ হয়না । একটু ভেবে দেখুন তো এতো ভালো খেলোয়াড় থাকতে, নামী দামী লোক থাকতে রুবেল হোসেনকে কেন বিয়ে করতে চেয়েছিলো ? প্রেম করতে কোন সমস্য না হলে তো বিয়ে করতে সমস্যা হওয়ার কথা নয় ? আমরা মিডিয়া হ্যাপীকে নিয়ে বাড়াবাড়ি করছি ? অতিকথন এড করছি । এটা ঠিক নয় । শুধুমাত্র নারী দিবস যেন না হয় ৩৬৫ দিনই হোক নারীদের সুরক্ষা এবং নিরাপদময় দিন ।

বিষয়: বিবিধ

৭৯৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File