নিজামীর ফাঁসি; জামাআতে ইসলামী এবং আমাদের বাঙালী আলেমদের অবস্থা

লিখেছেন লিখেছেন দিগন্তের সূর্য ০৯ মে, ২০১৬, ১১:৩৪:৩৩ রাত

জুলুমের এক সফল রাষ্ট্র কায়েম করতে সমর্থ হয়েছে আওয়ামীলীগ নেতৃত্বাধীন জোট। দিন দিন তাদের জুলুমের মাত্রা বেড়েই চলেছে। আপাতত তাদের জুলুমের সর্বোচ্চ স্তরটি জামাআতে ইসলামীর ক্ষেত্রে প্রয়োগ করছে।

মধ্যখানে হেফাজতে ইসলাম জুলুমের কিছুটা প্রতিকার করতে চেষ্টা করেছিলো। কিন্তু মহান আল্লাহর পরিকল্পনা ছিলো ভিন্ন। রাতের আঁধারে হেফাজতের সাধারণ নেতা-কর্মীদের পৈশাচিক কায়দায় সরকার ঘরে ফিরে যেতে বাধ্য করলো। সরকার আরো সাহসী হয়ে উঠলো। সীমাহীন সাহসী! যেন তারা পেয়ে গেলো স্রষ্টার আসন!

সন্দেহাতীতভাবে আওয়ামীলীগকে লিড দিচ্ছে ভারত এবং ইউরোপ, আমেরিকা। কিন্তু সীমাহীন বেদনায় লক্ষ্য করি জামাআতে ইসলামী ঐ ইউরোপ আমেরিকার দিকেই চেয়ে থাকে। হায়! তারা যদি কাফিরদের সাথে মুসলিমদের নীতিটা বুঝত!

আওয়ামী লীগ স্বয়ং কুফুরী ব্যবস্থাপনাকে নিজেদের জন্য অপরিহার্য করে নিয়েছে। তাহলে যারা পৃথিবীব্যাপী নৈরাজ্য সৃষ্টির প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা কিভাবে আওয়ামীলীগের বিপরীতে যাবে? হে আমার জামাআতে ইসলামীর ভাইয়েরা, আপনার আর কত ধ্বংসলীলা দেখলে সত্য উপলব্ধি করবেন।

অন্যদিকে আমাদের আলেমদের নিরবতা যেন আমাদের মত কিছু যুবকদের বুকে করাত চালিয়ে দেওয়ার মত বেদনার সৃষ্টি করেছে।

দূরের ঐ মিশর থেকে মজলুমের কষ্ট অনুভব করছে মুসলিম ব্রাদারহুড। তুরস্ক ও পাকিস্তান থেকে বার্তা আসছে। কিন্তু বাংলাদেশের আলেমরা যে একখন্ড লোহার পাত!!

জামাআতে ইসলামী নেতাদের ফাঁসি হচ্ছে ইসলামের কারণেই এই চরম সত্যটা উপলব্ধি করার পরও কোন যুক্তিতে, কোন হেকমতে আমাদের আলেম সমাজ এবং ইসলামী সংগঠনগুলি চুপ করে থাকে? অথচ আমাদের মহান দ্বীন ইসলাম নেহি আনিল মুনকারের ক্ষেত্রে মৌখিক প্রতিবাদ জানানোটাকে ঈমানের দ্বিতীয় স্তর হিসেবে আখ্যায়িত করেছে।

তাহলে কি ধরে নিবো আমাদের দ্বীনের কথিত রাহবাররা আজ ঈমানের দ্বিতীয় স্তরেও নেই! ভারতীয় সমাজে জিহাদের ঝান্ডা উড়ানো মহান মুজাহিদ বুজুর্গদের উত্তরসুরীদের ঈমানী তেজ কি তবে শূন্যের কোঠায়!

আমাদের শান্তিবাদি আলেমরা কি একটুও চিন্তা করছে না যে, জামাআতে ইসলামীও একটি শান্তিবাদী সংগঠন। আজ জামাআতে ইসলামীর যখন এই কঠিন অবস্থা তখন কালকে যে আপনাদের উপর আওয়ামী জুলুমের আকাশ ভেঙে পড়বে না এটার গ্যারান্টি কোথায়?

হে আমাদের আলেম সমাজ, আমাদের রাহবার, আমাদের এগিয়ে যাওয়ার পাথেয়, আপনারা কেন এই জুলুম প্রতিবাদ করছেন না? আপনাদের কি হলো যে, মজলুমের পক্ষে আপনাদের কণ্ঠ উচ্চারিত হয় না!

তবে যেনে রাখুন,

হয় দুনিয়াতেই আপনারা চুপ থাকার নিকৃষ্ট পুরস্কার পেয়ে যাবেন অথবা আখিরাতে কঠিন জবাবদীহিতার মুখোমুখি হবেন।

মহান আল্লাহ আমাদের সত্য উপলব্ধি করার তাওফিক দান করুন।

বি:দ্র:- সর্বশেষ শায়খ ইউসুফ আল কারযাভী মাওলানা মতিউর রহমান নিযামীর ফাঁসি বন্ধে প্রধানন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বার্তা দিয়েছেন।

বিষয়: বিবিধ

১৮১৭ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

368564
১০ মে ২০১৬ রাত ১২:১৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমাদের তথাকথিত অনেক আলেম ই আসলে নিজেদের কে ইসলাম থেকে বেশি গুরুত্বপূর্ন মনে করেন!
২৬ জুন ২০১৬ রাত ১২:৫০
309767
দিগন্তের সূর্য লিখেছেন : ঠিক বলেছেন ভাই।
368584
১০ মে ২০১৬ রাত ০৪:৩৪
awlad লিখেছেন : জাজাক আললাহ খায়রান,াজকে আামি একটি কটা বুজটেপারসি জামায়াটের নেটারা সোটিক পঠে আাসেন,েবোং ওরা সপল,িসলামি সোংগোটোনের সোটোটার মাপকাটি হোছে বাটিল সোকটির ভিরুডিটা,জেটা সোব নবি রসুল গন কে ও মুকাবিলা করটে হোয়েসে,
২৬ জুন ২০১৬ রাত ১২:৫০
309768
দিগন্তের সূর্য লিখেছেন : ওয়া আংতুম ফা জাযাকাল্লাহু খায়রান ভাই।
368586
১০ মে ২০১৬ রাত ০৪:৫৪
কুয়েত থেকে লিখেছেন : রাতের আঁধারে হেফাজতের সাধারণ নেতা-কর্মীদের পৈশাচিক কায়দায় সরকার ঘরে ফিরে যেতে বাধ্য করলো। সরকার আরো সাহসী হয়ে উঠলো। সীমাহীন সাহসী! যেন তারা পেয়ে গেলো স্রষ্টার আসন! ধন্যবাদ ভালো লাগলো
২৬ জুন ২০১৬ রাত ১২:৫১
309769
দিগন্তের সূর্য লিখেছেন : ধন্যবাদ আপনাকে।
১৬ আগস্ট ২০১৬ সকাল ০৮:৪০
312036
কুয়েত থেকে লিখেছেন : مرحبا بكم بارك الله فيك وجزاك الله خيرا وشكرا لك Good Luck
368590
১০ মে ২০১৬ সকাল ০৫:৩৩
শেখের পোলা লিখেছেন :
মহান আল্লাহ আমাদের সত্য উপলব্ধি করার তাওফিক দান করুন।
২৬ জুন ২০১৬ রাত ১২:৫১
309770
দিগন্তের সূর্য লিখেছেন : আমিন।
368591
১০ মে ২০১৬ সকাল ০৫:৩৩
শেখের পোলা লিখেছেন :
মহান আল্লাহ আমাদের সত্য উপলব্ধি করার তাওফিক দান করুন।
368624
১০ মে ২০১৬ সন্ধ্যা ০৭:২৮
ইয়াফি লিখেছেন : বাঙ্গালী আলেমরা নিজের স্বগোত্রীয় ভাইদের হত্যার বিচার চাইতে পারিনি। কোরআন পোড়ানোর প্রতিবাদ জানাতে পারিনি। তারা পারবেননা!
২৬ জুন ২০১৬ রাত ১২:৫১
309771
দিগন্তের সূর্য লিখেছেন : আমি এতটা হতাশ নই। ইনশাআল্লাহ আলেম বিরাটা একটি দল একদিন না একদিন স্বমহিমায় ফিরবেই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File