কারণটা কী?

লিখেছেন লিখেছেন দিগন্তের সূর্য ০৮ আগস্ট, ২০১৫, ০২:১১:৪৩ দুপুর

নীলয় নীলের লেখাগুলি দেখলাম। খুবই সাধারণ এবং সাদামাটা। তার অনেক কিছুর সাথে আমি একমত। দ্বিমতের জায়গাটাও কম নয়। কিন্তু, তার নিহত হওয়ার সংবাদে আমাদের কিছু মুসলিম ভাই যেভাবে আনন্দ প্রকাশ করেছে তাতে আমি শংকিত! মিডিয়ার কাভারেজ এক্ষেত্রে নিয়ামকের ভূমিকা পালন করছে। ব্লগার শব্দটাকে তারা ভীষণভাবে হাইলাইট করছে। অথচ, বাংলাদেশের যেসব ইয়াং তরুণ দেশ, জাতি, উম্মাহ নিয়ে ভাবে তাদের সবাই কোন না কোন ভাবে ব্লগিং এ যুক্ত। গণজাগরণ মঞ্চের বহু আগে থেকেই ব্ললিং চলে আসছে। কিন্তু কোন এক অজ্ঞাত কারণে, একের পর এক গনজাগরণ মঞ্চের কর্মীরাই নিহত হচ্ছে!!

তাহলে কি অন্দর মহলে রয়েছে শরীর হিম করা কোন ষড়যন্ত্র!!?

ব্লগিং করা অপরাধ নয়, কোন বিধর্মী কর্তৃক ইসলামের সমালোচনা করাও মহা পাপের অন্তর্ভূক্ত নয়। ইসলামের সমালোচনা করলেই হত্যা যোগ্য হয়ে যায় না; এটা একজন সাধারণ মানের আলেমও জানে। তাহলে নীলয়কে কে বা কারা বলির পাঁঠা বানালো? তার নিহত হওয়াকে কেন্ত্র করে মিডিয়ার মাথা খারাপ করা কাভারেজ আমাদেরকে স্মরণ করিয়ে দিচ্ছে গোয়েবলসীয় প্রচারণা। তারা বারবার ইসলাম এবং মুসলিমদের টেনে আনছে। মানুষের মস্তিস্কে এটাই প্রবেশ করিয়ে দিচ্ছে যে, ব্লগার খুন মানেই মুসলিমদের কর্ম।

মুখে দাড়ি, নারায়ে তাকবির কখনই প্রমাণ হতে পারে না। জাষ্ট পাগলের প্রলাপ বকছে এদেশীয় ইসলামী বিরোধী মিডিয়াসমূহ। সাম্রাজ্যবাদীদের ক্রিয়ানক এবং ইউরো, পাউন্ড এবং ডলারের কাছে বিক্রিত মস্তিকগুলি ভয়ানক এক মরণ খেলায় নেমেছে। তারা, ভালো করেই জানে, তাদের হাতের একমাত্র তাস মুখে দাড়ি আর নারায়ে তাকবির। বিশ্ব প্রভুদের দৃষ্টি আর্কষণ করতে এর থেকে আর সহজ কোন রাস্তা নেই। বিদেশীদের দৃষ্টি আর্কষণের জন্য মরিয়া আমাদের মিডিয়াগুলি! কিন্তু কারণটা কী?

আরো একটি ব্যাপার হচ্ছে, বিচার দ্রুত করতে সরকারের উপর কোন রকম চাপই প্রয়োগ করছে না এই মিডিয়াগুলি। শুধুমাত্র ঘটনা ঘটার পর থেকে কয়েক দিন চলে বিচার নিয়ে মায়া কান্না। তারপর সব ঠান্ডা! কারণটা কী?

কুলাঙ্গার রাজিব (নাস্তিকদের কলংক) নিহত হলে ইসলাম পালনকারী কয়েকজন মেধাবী ছাত্রকে গ্রেফতার করে পুলিশ। কিন্তু তাদের বিচারকে ঝুলিয়ে রাখা হচ্ছে বছরের পর বছর! কারণটা কী?

প্রায় সব হত্যাকান্ডের খুনিরা ধরা পড়ছে কিন্তু ব্লগারদের খুনিরা ধরা পড়ছে না! কারণটা কী?

পাঠক, নিশ্চিত থাকুন, এখানের রয়েছে গভীর ষড়যন্ত্র। কিন্তু, তাদের কোন ষড়যন্ত্রই সফল হবে না। কেন হবে না, এই ব্যাপারে অন্য একদিন লিখবো ইংশাআল্লাহ। তত দিন না হয় আপনারও ভাবতে থাকুন।

বিষয়: বিবিধ

১৩৩৪ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

334476
০৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:৩৯
নাবিক লিখেছেন : ওকে ভাবতে থাকি Happy
334478
০৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:৪৪
হতভাগা লিখেছেন : ঘোলা পানিতে কেউ মৎস শিকার করছে
334480
০৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:৪৯
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : ব্লগার হত্যার পেছনে অদৃশ্য কারন থাকতে পারে.....! নীলয় এমন কিছু লিখেনি যাকে নিয়ন্ত্রণ করা যেতো না।

সরকার তাকে সামান্য সতর্ক করলেই সমাধান হয়ে যেত বলে আমার বিশ্বাস।

আর খুন খুনই এখানে আনন্দ প্রকাশ করার কি আছে??

আলোচনা সমালোচনা না থাকলে সঠিকটা জানা খুবই দুস্কর!!


সর্বপরি মনে হচ্ছে এ হত্যাকাণ্ড রাজনীতির খুট খেলা।
ধন্যবাদ সুন্দর লেখাটির জন্য।
০৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:৫৯
276559
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
উদ্দেশ্য কিছুটা এখানে দৃশ্যবান!!!
334507
০৮ আগস্ট ২০১৫ বিকাল ০৫:০৪
প্রক্সিমা লিখেছেন : নাস্তিক ও খোদাদ্রহীরা এখনও বিশ্বাস করতে চায় না যে
ক্ষমতার রক্ষার জন্য এমন হাজারো ব্লগারকে ফেলে দিতে পারে এই অবৈধ সরকার ।
নাস্তিক হত্যায় সরকারের ৩ টি প্রধান লাভ
১. জংগি ইস্যূতে বিদেশীদের সফল দৃষ্টি আকর্ষন ।
২.দেশের ইসলামিষ্টদের কাছে নিজেদেরকে ইসলাম বান্ধব প্রমানের চেস্টা ।
৩.চরমপন্থী নাস্তিকদেরকে ইসলামের বিরুদ্ধে শক্তভাবে দার করিয়ে দেওয়া ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File