নারী অধিকার ও কিছু কথা

লিখেছেন লিখেছেন মেঘে ঢাকা আকাশ ১৩ মার্চ, ২০১৫, ০৯:৩১:১২ রাত



মাত্র কয়েকদিন আগেই চলে গেল বিশ্ব নারী দিবস।সেখানে দেশের সোস্যাল মিডিয়া গুলো,বিভিন্ন ব্লগ,মানবাধিকার সংস্থা অত্যন্ত গুরুত্বের সাথে পালন করেন এবং নারীর অধিকার সংরক্ষনে অনেক বড় বড় কথা বলেছেন।নারীর সম্মান রক্ষা,তাদের নিরাপত্তা প্রদান নিয়ে অনেক পদক্ষেপও নেয়া হয়।কিন্তু তার কতগুলো বাস্তবায়ন হবে তা আল্লাহই ভাল জানেন।আমার কথা সেখানে নয়!

আমাদের সমাজের নারীরা তাদের সম্মান রক্ষার্থে কতটা যত্নবান তাই দেখার বিষয়!

যেখানে বর্তমানে দেশের ৯০ ভাগ নারীরা ভারতীয় সংস্কৃতির আগ্রাসনে ভাসছে?এমন একটি দেশের সংস্কৃতি তারা গ্রহন করছে যে দেশে সানি লিওন,তসলিমা নাসরীন,পাওলি দামের মত নারীরা তাদের মিডিয়ায় রাজত্ব করছে। যারা টাকার জন্য বা পপুলার হওয়ার জন্য নারীর সবচেয়ে বড় সম্পদ তার সম্মান,তার শরীরকে নগ্ন করতে বা বিলিয়ে দিতে একটুও ভাবে না।আমি বলছি না তাদের সংস্কৃতিতে ভালো কি ছু নেই! কিন্তু শরীরের কোন অংশে পচন ধরলে তা আস্তে আস্তে সারা শরীরেই ছড়িয়ে পড়ে।

আজকাল আমাদের বোনেরা যখন সানি লিওনের ড্রেস পড়ে হেটে যায় তখন তারা কি একবারও নিজকে সানি লিওনের জায়গায় নিয়ে গিয়ে ভাবে?আজকাল আমাদের বাংলার চির সুন্দর পোশাক শাড়ি পড়তে চায় না?কিন্তু সামান্য পাখি জামার জন্য স্ত্রী স্বামীকে তালাক দেয়?মেয়ে বাবার গায়ে হাত তোলে?একট মেয়ের বাবা মা তার সন্তানকে যখন এই পোশাক গুলো কিনে দেন তখন তারা কি একবারও ভাবেন তার সন্তানকে তিনি কার মত করে গড়ে তুলছেন?তার সন্তানও যদি কখনো এমন হয় তাহলে কেমন লাগবে?

আমরা যদি ১০ বছর আগের বাংলাদেশের দিকে তাকাই তাহলে দেখবো আমাদের দেশটা কখনোই এমন ছিল না।

কিন্তু আজকের বাংলাদেশে বেড়েছে ইভটিজিং,নারীর শ্লীলতাহানি,ধর্ষন ইত্যাদি।

রাস্তার পাশের বখাটে ছেলেগুলিকে দোষ দিয়ে লাভ কী?আপনি যখন অশ্লীল ড্রেস পড়ে রাস্তার পাশের ঐ কুকুর গুলোকে ক্ষেপিয়ে তুলবেন তখন সে তো ঘেউ ঘেউ করবেই,তার সাথে কামড়াতেও পারে।

একটু খেয়াল করে দেখবেন,আমরা এবং সমাজ ব্যবস্থা,দেশ কোথায় গিয়ে দাড়িয়েছে?যেখানে প্রাচ্যের অক্সফোর্ড নামে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা পর্নোগ্রাফী তৈরী করে!আবার কেউ কেউ নামাজ পড়ার অপরাধে জেলে যায়!

তাই আমার বোনেদের উদ্দেশ্যে বলবো,নিজের সম্মান নিজে রক্ষা করুন,নিজেকে অন্যের ভোগের পাত্র তৈরী করবেন না,নিজের অধিকার কে নিজে সংরক্ষন করুন।আল্লাহ আমাদের সঠিক বুঝ দান করুন

বিষয়: বিবিধ

১৩৩৭ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

308733
১৩ মার্চ ২০১৫ রাত ১০:১৮
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। লিখাটি পড়ে অনেক ভালো লাগলো।

নিজের সম্মান নিজে রক্ষা করুন,নিজেকে অন্যের ভোগের পাত্র তৈরী করবেন না,নিজের অধিকার কে নিজে সংরক্ষন করুন।আল্লাহ আমাদের সঠিক বুঝ দান করুন

আপনার দোয়ায় আমীন।
১৩ মার্চ ২০১৫ রাত ১০:৪৭
249749
মেঘে ঢাকা আকাশ লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।অনেক ধন্যবাদ আপনাকে।
308743
১৩ মার্চ ২০১৫ রাত ১১:৪২
আফরা লিখেছেন : ঠিক কথা বলেছেন ভাইয়া । নিজের সন্মান নিজের ই রক্ষা করতে হবে ।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ।
১৪ মার্চ ২০১৫ সকাল ০৭:৩৬
249786
মেঘে ঢাকা আকাশ লিখেছেন : ধন্যবাদ আপু,আপনাকেও।
310179
২১ মার্চ ২০১৫ রাত ০২:০১
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : নারী দিবস সৃষ্টির উদ্দেশ্য হচ্ছে নারীদের শরীর প্রদর্শনী একটি ব্যবস্থা!

নরীকে দিবসে দেখি নারী অধিকার আন্দোলনের নামে আসল নারীর অধিকারকে পদদলিত করে...

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File