একবার ফিরে আসতো যদি সময় নামের নিষ্ঠুর টা।

লিখেছেন লিখেছেন ঘুমন্ত মানব ২৩ মার্চ, ২০১৫, ১১:০০:০৮ রাত

সময়টা বড়ই নিষ্ঠুর আর এতো অভিমানী, যেমনি যায় চলে আর ফিরে আসতে চায়না। আর আবেগ টা ও বেশি দুর্বল, চোখটা ও তার সমুদ্রে পানি গুলা ধরে রাখতে পারেনা সুযোগ বুঝে ছেড়ে দেয় বাধ।

হঠাত মনে পড়ে গেলো ছোটভেলার কথা গুলো,

হাফ পেন্ট পরে ঘুরতাম আর কতই না মজা করতাম। আজ অনেক বড় হয়ে গেছি হাফ পেন্ট পরলে আগের মত একটুও মানায় না।

খেলাধুলা আর ইচ্ছামত ঘুরা, কোনো স্বপ্ন পূরনের চিন্তা থাকতো না। মুক্তস্বাধীন ভাবে চলা ফেরা আর ছিলোনা কোনো পিছুটান, ভুল কিছু করলে সহজেই ক্ষমা করে দিতেন। কারো সাথে জগড়া হলে,পরের দিন ঠিকই ভুলে যেতাম আগের দিনের জগড়া জাঠের কথা। মনে হয় এইতো সেদিনের মুক্তচিন্তায় ঘুরতাম,হিংসা কি বা কাকে বলে বুঝতামই না। হাজারো মানুষের ভিড়ে আমি একজন ছিলাম হয়তো কেউ বুঝতো, হয়তবা কারো হিসেবেই ছিলাম না।

কতই না স্বাধীন ছিলাম, আজ একটু বেখেয়ালি কোনো কিছু করলেই আলোচনার মধ্যে আসতে হয়। একটা কিছু করতে হলে অনেক চিন্তাও করতে হয়, সবাই তার ব্যস্ততার মধ্যে সময় কাটে। কেউবা আবার পড়ে আছে অবহেলার কোনো এক গহীন বনে।

সময়টা সামনের দিকে যাচ্ছে ঠিক একবারও ফিরে থাকায় না।

বিষয়: বিবিধ

১৬৬৫ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

310697
২৩ মার্চ ২০১৫ রাত ১১:২৩
আফরা লিখেছেন : আমি পিছনের দিকে যেতে যাই না আমার মামনি কত কষ্ট করে লালন- পালন করে আমাকে এত বড় করেছে এখন যদি আবার আমি ছোট হয়ে যাই কে আমাকে লালন পালন করবে ! আমার মামনি বুড়ো হয়েছে না ।
২৪ মার্চ ২০১৫ সকাল ০৬:৫৪
251761
গাজী সালাউদ্দিন লিখেছেন : ওরে বাবা! ছোট মাথায় এতো সুন্দর চিন্তা আসে কেমন করে???? যতই দেখি মানুষটাকে, ততই অভিভূত হই!
310706
২৩ মার্চ ২০১৫ রাত ১১:৪৪
ঘুমন্ত মানব লিখেছেন : সত্যি ত, সময়ের যদি ফিরে আসতো, তাহলে সাথে মামনি ও সময়ের সাথে আগের মত হতেন। সবই কাল্পনিক অনুভব, স্মৃতি টা ও বড়ই দুষ্টু।
310754
২৪ মার্চ ২০১৫ সকাল ০৬:৫৫
গাজী সালাউদ্দিন লিখেছেন : স্মৃতি রোমন্থন করে লিখার মাধ্যমে তা প্রকাশ করুন, তাহলে সত্যি যেতে পারবেন হারিয়ে যাওয়া সময়গুলোতে।
310958
২৫ মার্চ ২০১৫ রাত ০১:৫৩
ঘুমন্ত মানব লিখেছেন : গাজি ভাই ধন্যবাদ, হ্যা ভাইজান চেষ্টা করি, কিন্তু স্মৃতির পৃষ্ঠা টা বড়ই নিষ্ঠুর, ওর কাছে গেলেই কাদাঁয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File