নাটক নাটক নাটক

লিখেছেন লিখেছেন শান্তির দূত ১৮ মার্চ, ২০১৫, ১২:৪১:০৪ দুপুর

"নাটক নাটক নাটক"

মহিউদ্দিন

চট্টগ্রাম কলেজ বাংলাদেশের অন্যতম সেরা কলেজ। এই কলেজের ছাত্ররা বিভিন্ন পর্যায়ে দেশ পরিচালনার দ্বায়িত্ব পালন করছে। এই কলেজে ভর্তি করাতে পারলে অবিভাবকরা নিশ্চিন্ত হয় যে তাদের সন্তানরা নিরাপদে থেকে সৎ,চরিত্রবান,ও যোগ্যতাসম্পন্ন সুনগরিক হয়ে গড়ে উঠবে। এই সুন্দর পরিবেশ সৃষ্টি করেছে কুরআনের আলোয় আলোকিত ইসলামী ছাত্রশিবির।

সমাজের বাস্তব ঘটনার চিত্র অভিনয়ের মাধ্যমে ফুটিয়ে তোলা হয় নাটকে। ব্যাক্তি,পরিবার, সমাজ ও রাষ্ট্রের সর্বত্রই নাটকের প্রভাব রয়েছে।

কিন্তু বিরুধীদল দমনে

নাটকের রাজনীতি বা রাজনীতির নাটক সচেতন নগরিক খুব ভাল করেই বুঝতে পারে।

চলমান গনতন্ত্র রক্ষার আন্দোলনে শিবিরের অগ্রনী ভুমিকাকে প্রশ্নবিদ্ধ করে নাটক সাজিয়ে ছাত্রসমাজ থেকে শিবিরকে বিচ্ছিন্ন করার ষড়যন্ত্র বুমেরাং হবে।

গ্রেফতারককৃত সাধারন,নিরাপরাধ,মেধাবী পরীর্ক্ষাথী মজলুম ছাত্রদের প্রতি জনসাধারনের ভালবাসা আরো বৃদ্ধি পাবে।এই রকম অনেক নাটক মিথ্যা প্রমানিত হয়েছে।সুতরাং এই নাটকের মাধ্যমে শিবির হবে আরো শক্তিশালী।

এডিসি তানবীর আরাফাত ২০০৮ সালে চট্টগ্রাম মহানগরী দক্ষিন ছাত্রশিবিরের ২৪ আগ্রাবাদ ওয়র্ডের বাসায় অস্রের নাটক সাজিয়ে নিরাপরাধ sss/hsc ঘুমন্ত পরীক্ষার্থীদের গ্রেফতার করে সরকারের দালালী করেছিল। আজ চট্টগ্রাম কলেজে নাটক সাজিয়ে আতংক সৃষ্টি করছে।

ঢাকায় মেহদি নামক এক এডিসি নিয়মিত আতংক সৃষ্টি করতেন। তিনি নিজেই আতংকিত হয়ে দেশ ছেড়ে পালিয়েছেন। জনতার রোষে তানবীর হয়ত মেহদীর মত পালায়ন করতে বাধ্য হবে।

বিষয়: বিবিধ

১১২৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

309641
১৮ মার্চ ২০১৫ দুপুর ০১:৪৮
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
309697
১৮ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:০৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আওয়মি লিগ নেতাদের ছেলে-মেয়ে আর ছাত্রলিগ এর কাররই চট্টগ্রাম কলেজে পড়ার মত যোগ্যতা নাই। তাই তারা সবসময় এর বিরুদ্ধে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File