‘খালেদা মহানবীর (সাঃ) মতো স্বশিক্ষিত’- বিএনপি নেতা মোহন (ভিডিও সহ)

লিখেছেন লিখেছেন আমানুর মোহাম্মদ ইমরান ৩০ মার্চ, ২০১৫, ০৮:৩১:১৮ রাত



মহানবী (সাঃ) এর সাথে খালেদা জিয়ার তুলনা করলেন বিএনপি চেয়ারপারসনের সাবেক সহকারী প্রেস সচিব মহিউদ্দিন খান মোহন। খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতার প্রসঙ্গে মোহন বলেছেন যে খালেদা জিয়া অশিক্ষিত হলে মহানবীও (সাঃ) অশিক্ষিত, কারণ দুজনের কেউ প্রাতিষ্ঠানিক শিক্ষায় শিক্ষিত নন। এটিএন নিউজের টকশো নিউজ আওয়ার এক্সট্রাতে আজ এই মন্তব্য করেন তিনি।



খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতার প্রসঙ্গে মোহন বলেন, "বেগম খালেদা জিয়া স্বশিক্ষিত। বড় কথা হয়ে যায়, নবী করিমের (সাঃ) কিন্তু প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা ছিল না, তাঁর সাথে বড় শিক্ষিত পৃথিবীতে কেউ আছে, জ্ঞান বুদ্ধিতে রাষ্ট্র পরিচালনায়? তারেক রহমানকে কেউ অশিক্ষিত বলবেন, উনার প্রাতিষ্ঠানিক ডিগ্রি আছে।"

খালেদা জিয়া ও তারেক রহমানের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে সংসদ সদস্য ডাঃ হাবিব এ মিল্লাতের একটি মন্তব্যের জবাবে খালেদা জিয়ার সাথে মহানবীর (সাঃ) তুলনা করে মোহন এ মন্তব্য করেন।

টকশোতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ডঃ আব্দুল মান্নান ও বিএনপি দলীয় সাবেক এমপি মেজর (অবঃ) আখতারুজ্জামান। বিএনপি নেতৃত্বাধীন বিশ দলীয় জোটের চলমান সহিংস অবরোধ সম্পর্কে টকশোতে আলোচনা হয়।"

খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতার সাথে মহানবীর (সাঃ) তুলনা করে মোহনের এই মন্তব্যে এর মধ্যেই তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনুষ্ঠানের মাঝেই মোহনের বক্তব্যের প্রতিবাদ করে সংসদ সদস্য হাবিব এ মিল্লাত বলেন, "নবী করিম (সাঃ) তিনি আমাদের সকলের সবচেয়ে প্রিয় মানুষ। তার সঙ্গে যদি কোনো নেত্রীর তুলনা করা হয়, তখন আমরা ব্যথা পাই, দুঃখ পাই। এবং আমরা মনে করি যারা এধরণের কথা বলেন তারা একটু চিন্তা ভাবনা করে বললে মানুষ সন্তুষ্ট থাকতে পারবেন।"

মিল্লাত আরো বলেন, "যিনি অশিক্ষিত, তাকে স্বশিক্ষিত বলা হচ্ছে। ১৫০০ বছর আগে প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও নবী করিম (সাঃ) বলেছিলেন, তোমার শিক্ষার জন্য তুমি চিন পর্যন্ত যাও। কিন্তু বেগম খালেদা জিয়ার বাসার পাশে স্কুল থাকা স্বত্বেও তিনি স্কুলের গণ্ডী পেরোতে পারেননি। সুতরাং আমরা যখন স্বশিক্ষিত-অশিক্ষিত বলি তখন আমাদের একটু চিন্তা ভাবনা করে বলতে হবে।"

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারেও মোহনের এমন মন্তব্যের তীব্র সমালোচনা চলছে

(কপি)



মোহনের ভিডিও লিংক https://youtu.be/sJqf2k458os

বিষয়: বিবিধ

১২৩০ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

311895
৩০ মার্চ ২০১৫ রাত ০৯:২০
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : এসব গাঁধারা গণতান্ত্রিক দলগুলোতেই জন্ম নেয়। "তোমরা শিক্ষার জন্য তুমি চীন পর্যন্ত যাও।"
এটাও কোন হাদিস না এটা একটা আরবি প্রবাদ। definition of Demo+crazy:যে প্রক্রিয়ায় একদল ইতর, বজ্জাত, মাথামোটারা নিজেদের উগ্র চিন্তাভাবনা দ্বারা একতাবদ্ধ জনতাকে বিভিন্ন উগ্র মতাদর্শের ভিত্তিতে বিভক্ত করে। পিতাকে পুত্রের বিরুদ্ধে, ভাইকে ভাইয়ের বিরুদ্ধে দাড় করায়। এবং যে উপায়ে ছাগল জনগণকে বুঝ দেয়া হয় তাহারাই সকল ক্ষমতার উৎস, ভোট তাহাদের অধিকার। উদাহরণস্বরূপ: কাঠালপাতা ভক্ত ছাগলের সামনে কাঠাল পাতা মেলিয়া ধরিলে ছাগল তাহা খাইতে উদ্যত হয়, কাঠাল পাতার উৎপত্তিস্হল ও "তাহাকে খাওয়ানোর কারণ কি?" এসব লইয়া তাহার মনে বিন্দুমাত্র চিন্তার উদয় হয়না তেমনি জনগণকেও ভোটের ক্ষমতার লোভ দেখানো হয় যদিও ক্ষমতা পাইতে ভোট পাওয়া বা না পাওয়া এসবের উপর নির্ভর করেনা কিন্তু অভাবা ছাগল জনগণকে কে বুঝাইবে? ছাগলের যেমন কাঠাল পাতা না হলেই না, তাহাদেরও তো ভোট না হইলে না।
311904
৩০ মার্চ ২০১৫ রাত ১০:০৫
আবু জান্নাত লিখেছেন : যত্ত সব পাগল ও মূর্খের দল। নেতা নেত্রীদের ইসলামী জ্ঞান না খাকাতেই আজ দেশের এই অবস্থা। প্রিয় নবী (সঃ) প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহন না করলেও আল্লাহ নিজেই তার প্রিয় হাবীব (সঃ) কে শিক্ষা দিয়েছেন। রাসূল (সঃ) বলেছেনঃ علمني ربي فاحسن تعليما و ادبني ربي فاحسن تاديبا আমার প্রতিপালক আমার শিক্ষক অতএব উত্তম বিষয়ের শিক্ষা দিয়েছেন এবং আমার প্রতিপালক আমার দীক্ষক সুতরাং উত্তর বিষয়ের দীক্ষা দিয়েছেন। এই হাদিস দ্বারা প্রমাণিত হয় রাসূল (সঃ) শিক্ষিত ছিলেন, স্বয়ং আল্লাহ তায়ালাই নবীজির শিক্ষক।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File