আইএস জিহাদিদের বিয়ে করতে সিরিয়ায় দুই বাংলাদেশি কিশোরী!

লিখেছেন লিখেছেন ইসলামিক রেডিও ২১ ফেব্রুয়ারি, ২০১৫, ০৮:৩৭:০৫ রাত



আইএস জিহাদিদের বিয়ে করতে বিমানে করে তুরস্ক গেছে পূর্ব লন্ডনের তিন কিশোরী। তারা সিরিয়া সীমান্ত অতিক্রম করে আইএস’র সঙ্গে যোগ দিয়েছে বলে ব্রিটিশ পুলিশ ধারণা করছে।

তিন কিশোরীর মধ্যে খাদিজা সুলতানা, ১৬, (বামে) এবং শামীমা বেগম, ১৫, নামে দুজনের নাম প্রকাশ করেছে পুলিশ। তারা দুজনই বাংলাদেশি বংশোদ্ভূত বলে ব্রিটিশ পুলিশ জানিয়েছে।

পরিবারের অনুরোধে বাকি একজনের নাম জানায়নি পুলিশ। তবে সে ইথিওপিয়া বংশোদ্ভূত বলে জানা গেছে।

তিনজনই বেথনাল গ্রিন অ্যাকাডেমির শিক্ষার্থী। তারা গত মঙ্গলবার গাটউইক ছেড়ে গেছেন।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, তিনজনই অপর এক কিশোরীর বন্ধু যে গত ডিসেম্বরে সিরিয়া গেছে।

মেট্রোপলিটন পুলিশ রিচার্ড ওয়ালটন জানিয়েছেন, তিন কিশোরীর আইএসে যোগ দেয়ার বিষয়ে তাদের পরিবার অত্যন্ত ভেঙে পড়েছে। আশার কথা হচ্ছে, ওদের এখনো তুরস্কে অবস্থান করার সম্ভাবনা বেশি।

এই তিন কিশোরীকে গত মঙ্গলবার সকালে সর্বশেষ তাদের বাড়িতে দেখা গেছে। এরা অভিভাবকদের বুঝিয়ে সেদিন বেড়িয়ে পড়ে এবং তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তুরস্কে চলে যায়।

পুলিশ বলছে, সম্ভবত শামীমা তার বোন আকলিমার কথামতোই বেড়িয়ে পড়েছে।

শামীমা ও অজ্ঞাতনামা কিশোরীটি নিখোঁজ হওয়ার খবর তাদের পরিবার পুলিশকে জানায় মঙ্গলবার সন্ধ্যায় আর আকলিমার ব্যাপারে জানায় বুধবার।

খাদিজা এবং শামীমা ইংরেজি ও বাংলায় কথা বলতে পারে। আর অজ্ঞাতনামা কিশোরীটি ইংরেজি ও ইথিওপিয়ার ভাষায় কথা বলতে পারে বলে পুলিশ জানায়

-সূত্র-আরটিএনএন

বিষয়: বিবিধ

১০৮৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305504
২২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:২১
আফরা লিখেছেন : আমি ও শুনেছি একজনের কথা সে ও যাচ্ছে ।
305516
২২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:৩৫
সজল আহমেদ লিখেছেন : লাভ কি ? আইএস সহীহ্ ইসলামি জিহাদি হলে কিছু লাভ হইত কিন্তু এরা তো বোগাস মার্কা ,ভন্ড জিহাদি ।খাদিজা ,শামীমাকে সৌদি থেকে পাঠানো হইতে পারে কারন বাংলাদেশ সরকার মাত্র ১৩০০ টাকার বিনিময়ে এই রকম মেয়েগো সৌদি পাঠাইছে ,আর সৌদি এই ভন্ড জিহাদিগো লাইগা যৌনদাসী মোতায়েন পাঠাইতাছে যা মুসলিম উম্মাহর লাইগা লজ্জার বিষয় !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File