এ কি রকম সমাজ??

লিখেছেন লিখেছেন বাঙালীর কান্না ২৮ ফেব্রুয়ারি, ২০১৫, ০৩:৫৩:১১ দুপুর

এ কি রকম সমাজ??

গুনগুন করে গান গাচ্ছি।হঠাৎ কে জানো ডাকল।ঈদের ছুটির পর প্রথম কলেজ।পিছনে দেখি ইমু ইজি বাইকের ভাড়া দিচ্ছে।রাস্তা পার হওয়া পর্যন্ত এ পারেই দাড়িয়ে আছি।ঈদের ছুটির পর তো অটো স্ট্যান্ড থেকে গল্প করতে করতে কলেজ গেটে পৌছালাম। ফ্রেন্ডসরা আজ অনেক খুশি। স্কুল মাত্র দেড় ঘন্টা হবে।স্কুল শেষে আমি আর কয়েকটা বন্ধুরা দাড়িয়ে ঈদের স্মৃতি শেয়ার করছে।তার কিছুক্ষণ পর.............

হঠাৎ এক রিক্সা চালক এসে গেটের পাশে দাড়াল।আমি কথাচ্ছলে তাকালাম তার দিকে।চিনি মনে হচ্ছে। আমাকে দেখে এগিয়ে এসে ভাল মন্দ কথা জিজ্ঞেসা করল।এরই মধ্যে এক মোটর বাইক ঔ রিক্সাটাকে ধাক্কা দিল।বাইক চালক কোনো কারণ ছাড়াই রিক্সা চালকে চড় দিল।আমি তো নির্বাক এক তৃষ্ঞার্থ পথিকের মতো চেয়ে আছি।চড় মারার কারণ তার রিক্সা বাইকে লাগল কেন?পরে যখন বাড়ি ফিরতেছি তখন মনে হল আমার জন্য ঔ রিক্সা চালক চড় খেল আমার জন্য।সব দোষ যেন আমার।এই দোষ,গ্লানি সাথে নিয়েই দিনটি খুবই খারাপ কটল।তবে এই সবল রা দূর্বলের প্রতি অত্যাচার করছে।তারা জানে না কায়িক শ্রমিকরা ঘুরে দাড়ালে ধনীদের বেঁচে থাকা অসম্ভব হয়ে উঠবে।

বিষয়: বিবিধ

১২১৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

306530
২৮ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:০৭
হতভাগা লিখেছেন : এসব বাইকাররা সাধারণত নেতা গোছের কেউ হয় ।

এরকম ঘটনায় রিকশাওয়ালাদেরই মাইর বা গালি খেতে হয় দোষ থাকুক বা না থাকুক।

আর যারা বাইকার বা গাড়ি আছে তারা যদি তাদের বাইক/গাড়িতে রিকশার ঢুঁস লেগেছে এই বাহানা না খুঁজে পায় এবং এতে রিকশাওয়ালাকে দুই / তিনটা চড় না বসাতে পারে তাহলে তাদের গাড়ি/বাইক কেনার + চালানোর সার্থকতা থাকে না ।
306542
২৮ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:২৮
বাঙালীর কান্না লিখেছেন : You are right..

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File