নারী : তুমি কারো মা, কারো বোন, কারো কন্যা, কারো স্ত্রী অতএব সাবধান

লিখেছেন লিখেছেন সত্যের সন্ধ্যানে ২২ জুন, ২০১৫, ১১:৩৫:০৭ রাত



সে হয়তো কারো মা

হয়তবা কারো বোন

নয়তো কারো কন্যা

নয়তবা কারো স্ত্রী।

আল্লাহপাক আরো ইরশাদ করেন, '(হে নবী!) আপনি আপনার স্ত্রীদের ও কন্যাদের এবং মমিনদের স্ত্রীদের বলুন, যখন কোনো প্রয়োজনে বাইরে বের হতে হয়, তখন তারা যেন তাদের চাদরের কিয়দংশ নিজেদের ওপর টেনে নেয়। এমনকি চেহারাও যেন খোলা না রাখে। তারা যেন বড় চাদরের ঘোমটা দ্বারা নিজেদের চেহারাকে ঢেকে রাখে। ফলে তাদের উত্ত্যক্ত করা হবে না। আল্লাহ ক্ষমাশীল ও পরম দয়ালু।' (সুরা আহজাব : ৫৯)

যেখানে ধরেন না কেন তার সম্মান যে কি সে যদি বুঝতো।

মা হিসেবে নারীর সম্মান, রাসূল (সাHappy নিজেই বলেছেন, প্রথম তিনবার সম্মান পাওয়ার ক্ষেত্রে তিনি মায়ের কথাই বলেছেন।৪র্থ বার তিনি বাবার কথা উল্লোখ করেছেন।

বোন, সে সম্পর্কে তো আমি বেশি বলতে পারবো না ।কারন আমার বোন নাই । তবে যার বোন আছে সেই ভালো জানে ।

কন্যা হিসেবে একজন নারীর যে সম্মান আল্লাহ তায়ালা দিয়েছেন। যার একটি কন্যা তার এক জান্নাত,যার দুটি কন্যা তার দুটি জান্নাত ।এভাবে চলবে.।

স্ত্রী হিসেবে তো যে সম্মান, তাতো আল্লাহ তায়ালা কোর আনে উল্লেখ করেছেন, তোমারা তাদের চাদর স্বরুপ তারা তোমাদের চাদর স্বরুপ।।

অতএব, হে নারী এত সম্মানের জায়গাতে আপনি যদি বেপর্দা ভাবে বেড়ান। তাহলে ভেবে দেখেছেন কি কখনো, আপনি যখন বেপর্দা ভাবে চলেন তখন যদি আপনার সামনে বাবা , ভাই অথবা আপনার আদরের ছেলে সামনে পড়ে বেপর্দা অবস্থায় আপনাকে দেখুখ সেটা কি কখনো আপনি চাইবেন। একটু ভেবে দেখবেন ।।।।।।

।।।।।।।।।।।।।........আল্লাহর বাণী .....।।।।।।।।।

আর মুমিন মহিলাদের বলে দিন, তারা যেন তাদের দৃষ্টি সংযত করে রাখে এবং নিজেদের লজ্জাস্থানের হিফাজত করে। আর তারা যেন স্বীয় সাজসৌন্দর্য না দেখায়, তবে যা নিজে নিজে প্রকাশ হয়ে যায় । তা ছাড়া তারা যেন তাদের মাথার ওড়না বক্ষদেশে ফেলে রাখে। এবং তারা কারো সামনে তাদের সাজসৌন্দর্য প্রকাশ করবে না এই মাহরাম আত্মীয়গণ ব্যতীত যথা স্বামী, পিতা, শ্বশুর, পুত্র, ভ্রাতা ভ্রাতুষ্পুত্র, ভগ্নিপুত্র, স্ত্রীলোক, অধিকারভুক্ত, বাঁদী, নারীর প্রতি স্পৃহাহীন সেবক, ওই সব বালক যারা নারীর গোপনীয় বিষয় সম্পর্কে অবহিত হয়নি। তারা যেন পথচলার সময় এমন পদধ্বনি না করে যাতে তাদের অপ্রকাশিত সৌন্দর্য পদধ্বনিতে প্রকাশিত হয়ে পড়ে। ‘হে মুমিনগণ! তোমরা সবাই আল্লাহর কাছে তওবা কর যাতে তোমরা সফলকাম হও।’ (সুরাঃ নূর, আয়াত-৩১)।

মহান আল্লাহপাক এরশাদ করেন, ‘(হে নারীগণ!) তোমরা আপন গৃহে অবস্থান করো এবং জাহেলিয়াতের যুগের মতো সাজসজ্জা সহকারে অবাধে চলাফেরা করো না।’ (সূরা আহজাবঃ আয়াত-৩৩)



বিষয়: বিবিধ

১৫৫৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

327153
২৩ জুন ২০১৫ রাত ১২:৪৮
মাজহারুল ইসলাম লিখেছেন : সুন্দর উপস্থাপন করেছেন তবে শুধু নারীরা পর্দা করলেই হবে না পুরুষদের দৃষ্টি সংযত করে চলতে হবে।
327156
২৩ জুন ২০১৫ রাত ০১:০০
এ,এস,ওসমান লিখেছেন : পিলাচ পিলাচ পিলাচ Applause Applause Applause Applause
Thumbs Up Thumbs Up Thumbs Up

আলহামদুল্লিলাহ। আপু ভাল লাগলো।
জাযাকাল্লাহ খায়েরান।
327207
২৩ জুন ২০১৫ বিকাল ০৪:৫৭
আবু জারীর লিখেছেন : ভালো লাগলো
ধন্যবাদ
327248
২৩ জুন ২০১৫ রাত ১১:১৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো
নারিরা যখন নিজেদের কেবল নারি হিসেবেই মনে করনে তখনই সমাজে বিপর্যয় এর সৃষ্টি হয়।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File