কারণ কি?

লিখেছেন লিখেছেন নার্সিসাস ০৬ মার্চ, ২০১৫, ১২:৪৪:৪৮ রাত



মুক্তমনা ব্লগের সম্পাদক ও লেখক অভিজিৎ রায় একুশে বইমেলায় একদল দুষ্কৃতিকারীদের হামলায় নিহত হয়। নিহত হবার পর পর বাংলাদেশসহ বিশ্বের আধিকাংশ মিডিয়ায় ফলাও করে প্রচার কওে দাবি করা হয় হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত ধরে বিচারের কাটগড়ায় দাঁড় করান । বাংলাদেশের সরকারি দল, বি এন পি, জাময়াত-শিবির এমন কি হেফাজাতে ইসলাম ও অভিজিৎ হত্যার সুষ্ঠ তদন্ত চায়। বাংলাদেশে নিযুক্ত আমরিকা কানাডা ফ্রান্স রাশিয়া জার্মান আর অনেক দেশের নিযুক্ত রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা অভিজিৎ হত্যার বিচার চেয়েছে এবং অনেকে শোক ঘোষণা করেছে। অভিজিতের পরিবারের সঙ্গে দেখা করেছে এবং দিয়াছেন শান্তনার বাণী। আমেরিকার ফেডারেল ব্যুরো অফ ইনভেসটিগেশন সংস্থা বাংলাদেশে আসছেন বাংলাদেশ সরকারকে তদন্ত কাজে সহযোগিতা করার জন্যে! “মামা বাড়ির আবদার”!!

বাংলাদেশে অনেক মেধাবী ছাত্র ও শিক্ষক নির্মম ভাবে হত্যা কান্ডের শিকার হয়েছেন তখন কোন মানবাধিকার,কোন দেশ, কোন রাষ্ট্রদূত কোন হাইকমিশনার একটা হাঁচি পর্যন্ত দেয় নাই । তারা অভিজিৎ হত্যা ছাড়া অন্য কোন হত্যাকান্ডের বিচার চান না । অভিজিৎ হত্যাকান্ডে এফবিআই আসছে কারণ কি? তা হলে অভিজিৎ কে? কি তার পরিচয়?? সে কি ঈশ্বরে বিশ্বাসী না নিরঈশ্বরে বিশ্বাসী ???

হয়তবা বলা হবে যে , সে নির ঈশ্বরে বিশ্বাসী আর এতে যারা সহযোগিতা করতে চাচ্ছে তারা নিরঈশ্বরে বিশ্বাসী । তাদের সংখ্যা কত? কখন তাদের তাদের জন্ম? কেন তাদের এত প্রভাব?

পৃথিবীর সূচনা লগ্নে মুসলমানদের অর্বিভাব বর্তমানে বিশ্বের দ্বিতীয় স্থানে। পৃথিবীতে ১২০টির বেশি দেশে মুসলমানদের বসবাস ,৩৫টি দেশে মুসলমানরা সংখ্যাগরিষ্ট , ২৮টি দেশে রাষ্ট্রধর্ম ইসলাম ।

বাংলাদেশ মিয়ানমার ইরাক আফগানস্থান সহ বিশ্বের অধিকাংশ দেশের মুসলমানরা নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হচ্ছে, ধর্মীয় নেতাদের ফাঁসি দেওয়া হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের কে গুলি করে মারা হচ্ছে গুম করা হচ্ছে , নেই কোন জবাব ।

কোন সংস্থা কোন দেশ কোন রাষ্ট্রদূত হাইকমিশনার এইসব গুম খুন ফাঁসির সঠিক তথ্য জানতে চাচ্ছেনা আগ্রহ প্রকাশ করছেনা কারণ কি?

বিষয়: বিবিধ

১১১৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

307453
০৬ মার্চ ২০১৫ রাত ০১:৩০
অষ্টপ্রহর লিখেছেন : আপনার সাথে সহমত পোষণ করছি।ভাল লাগলো।অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File