বাংলাদেশী আমরা

লিখেছেন লিখেছেন শাকিল খান আমি ২২ ফেব্রুয়ারি, ২০১৫, ০২:৫০:২৯ রাত

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপানকে পুরো বাংলাদেশী জাতির পক্ষ থেকে জানাই সুভেচ্ছা। আপনাকে ও কলকাতার সকল বাঙালিদের আমরা বাংলাদেশীরা কখনই ইন্ডিয়ান মনে করিনি। আমরা সব সময় আপনাদের বাঙালী জাতি মনে করেই থাকি। আমাদের যখন সুযোগ হয় তখনি আমরা আপনাদের পাশে থাকি আপনারা কলকাতার বাঙালী ভাই বোনেরাও সব সময় আমাদের বাংলাদেশীদের পাশেই থাকেন। আমাদের আপনাদের মুখের ভাষা এক. ভাষাগত দিক দিয়ে আমরা বাঙালী জাতি পৃথিবির বুকে নিজেদের ইস্থান করে নিয়েছি আজ আমাদের ইস্থান ৫অম। ভাষার জন্য প্রাণ দেয়া দুনিয়া আমাদের থেকেই শিখতে পারল দুনিয়া জানতে পারল বাংলাদেশীরা নিজেদের মুখের ভাষা রক্ষার জন্য হেসে হেসে নিজেদের প্রাণ দিচ্ছে আমরা সেই বাংলাদেশী জাতি। মমতা দিদি আজ আপনি বাংলাদেশে এসে বললেন প্রানের টানে আসলেন শুনে খুশি হলাম। তবু আমার কিছু প্রশ্ন থেকেই গেল আমি কোনো রাজনীতির বিষয় যাব না তিস্তা।..সীমান্ত। .ট্রানজিট।.এগুলো নিয়ে কথা বলার বা লিখার মত বেক্তি আমি নই আমি অতি সাধারণ একজন বাংলাদেশী তাই আমার প্রশ্নটা সম্মানের আমার প্রশ্নটা আত্মার। মমতা দিদি আপনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তারপর ও আপনার পরিচয় আপনি একজন বাঙালী আপনি একজন দেশ প্রেমিক আপনি একজন সঙ্গীত প্রিয় বেক্তিত্ব সেই আপনি একটি স্বাধীন দেশে এসে সেই দেশের ভাষা শহীদদের সম্মান দিতে এসে সেই দেশের জাতীয় সঙ্গীতকে অপমান করলেন। আপনের সফর সঙ্গী শিল্পী ইন্দ্রনীল আমাদের জতীয় সঙ্গীত মাঝ থেকে গাওয়া শুরু করলো আপনার সামনেই আর আপনিও তাতে সুর মিলালেন। দিদি এটাই কি আপনার বাঙ্গালীয়ানা এটাই কি আপনার বাংলাদেশী জাতির প্রতি ভালোবাসা।আপনি কবি গুরু রবন্দ্রনাথের গানকে অসম্মান করতে পারেন সেটা আপনার বেক্তিগত বিষয় কিন্তু আপনি আমাদের জাতীয় সঙ্গীতকে অপমান করতে পারেন না.দিদি আপনার কাছ থেকে আমরা বাংলাদেশীরা এটা আশা করিনি। আশি আমাদের সাংবাদিক ভাইদের কাছে এত বড় একটি ভুল তারা কি করে ধামা চাপা দিয়ে দিল দেশের সবগুলো পত্রিকার কোথায় কোনো লিখা নাই কোনো কথা নেই সবাই সিনেমা ষ্টার দের নিয়ে লিখতে বেস্ত।আমি সম্মান জানায় ওই বাংলাদেশী সাংবাদিক ভাইকে যার প্রতিবাদে আপনি এই জগন্ন অপরাধ থেকে সরে আসতে বাদ্য হন.আমি সম্মান জানায় কলকাতার পত্রিকা গুলোকে যারা প্রতিবাদ করচ্ছে আপনার এই জগন্ন কাজের। আমি ধিক্কার জানাই আমাদের নাম ধারী দেশ প্রেমিকদের। .শিল্পী সমাজকে। .

বিষয়: বিবিধ

১২৫৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305519
২২ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৩:২২
প্রবাসী মজুমদার লিখেছেন : আপনের সফর সঙ্গী শিল্পী ইন্দ্রনীল আমাদের জতীয় সঙ্গীত মাঝ থেকে গাওয়া শুরু করলো আপনার সামনেই আর আপনিও তাতে সুর মিলালেন। দিদি এটাই কি আপনার বাঙ্গালীয়ানা এটাই কি আপনার বাংলাদেশী জাতির প্রতি ভালোবাসা।আপনি কবি গুরু রবন্দ্রনাথের গানকে অসম্মান করতে পারেন সেটা আপনার বেক্তিগত বিষয় কিন্তু আপনি আমাদের জাতীয় সঙ্গীতকে অপমান করতে পারেন না.দিদি আপনার কাছ থেকে আমরা বাংলাদেশীরা এটা আশা করিনি।

দেশ প্রেমহীন ক্ষমতালোভী এক নায়কতন্ত্রের এক ব্যক্তি দিয়ে শুরু করা দেশটি সে যে বিভক্ত হল আর এক হলনা। বাং্গালী একটি ভীরু দালাল জাতি। ১৯৭১ সাল হতে এ পর্যান্ত আমাদের নেতাদের কর্মকান্ড তাই প্রমান করে।
305554
২২ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:৫১
হতভাগা লিখেছেন : এরা বন্ধুর বেশে শত্রু । এরা মুখে বলে এক আর করে আরেক ।

মমতার এ কথার সাথে মনমোহন যখন এসেছিল তার কি মিল আছে ? উনি তো সে সময়ে আসেনই নি , কিন্তু আশে পাশের অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা তো ঠিকই এসেছিল!

উনি এও বলেছিলেন যে বাংলাদেশ নাকি নায্য হিস্যার চেয়ে বেশী পানি পাচ্ছে !?

এখন আবার এসে কি খুব খাতির !

ইলিশ আরও নিতে চাইলেন এবার, কিন্তু সেই ২০১১ তে আসলেনই না !

বাজ্যে ফিরে গিয়ে উনি আবার আগের মতই মমতাহীন হয়ে যাবেন বাংলাদেশের জন্য এখন যেমন দরদ দেখাচ্ছেন , নিজের দেশ বলছেন ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File