এরা জঙ্গি হলে কঠোর বিচার করুন, প্রবাসী শ্রমিক নিয়ে আন্তর্যাতিক ষড়যন্ত্র কিনা সেটাও ঘেটে দেখুন

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ২০ জানুয়ারি, ২০১৬, ০৮:৩৮:২৫ রাত



ছোট্ট এ সবুজ বাংলার সব চেয়ে বড় সম্পদ এ দেশের জনগন । জ্বলে পুরে মরে ছারখার তবু মাথা নোয়াবার নয় । বিশ্বের যে খানেই এ জাতীর পদচারণা রয়েছে সেখানেই করেছে জয় ।

আমাদের মনে রাখতে হবে বিশ্বের শ্রম বাজারে আমাদের একমাত্র প্রতিপক্ষ আমাদের পার্শবর্তি দুটি দেশ ।

ঘটি ভিটে মাটি বিক্রি করে এ দেশের শ্রমিকরা সব চেয়ে কম বেতনে শ্রম দিয়ে সুনাম অর্জন করেছে । এটা একদিনের ফসল নয় ।

আমাদের দেশ থেকে যারা বিদেশে যায় তাদের ৯৭% স্বশিক্ষীত, প্রাইমারী গন্ডি পেরোনো , সর্বাোচ্চ হলে আন্ডার মে্ট্রিক । এই মানুষ গুলো দিন রাত পরিশ্রম করে শুধু মাত্র কিছু খেয়ে বেঁচে থাকার মত টাকা হাতে রেখে সব টাকা দেশে পাঠিয়ে দেয় । আর প্রবাসীদের এই টাকার উপরে ভর করে আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে আমরা গর্ভ করি । আমাদের দেশের সব চেয়ে বড় ইনকাম আজ এদের পাঠানো টাকা ।

ভিটে মাটি বিক্রি করে বিদেশের বাড়িতে যাওয়া এই মানুষ গুলো জঙ্গি দলে যোগ দিবে এটা অনেকটা হাস্যকর । আমরা এখানে যুক্তরাজ্য/রাষ্ট্রের উদাহরণ টানা যায় কিভাবে পরিকল্পিত ভাবে বাংলাদেশী এক ছাত্রকে সে দেশের গোয়েন্দারা টোপ ফেলে পরিকল্পিত ভাবে জঙিবানিয়ে বিচার করেছিল ।

আমাদের মনে রাখতে হবে সিঙ্গাপুরে মোট জনশক্তির রড় একটা অংশ আমাদের পার্শবর্তী দেশের মানুষ দিয়ে পরিপূর্ণ তারা শিঙ্গাপুরকে তাদের সেকেন্ড হোম বানিয়ে নিয়েছে ।

এর আগেও বিশ্বের বিভিন্ন দেশে আমাদের প্রবাসী শ্রমিকরা যাতে কাজ করতে না পারে সে জন্য প্রতিবেশি এই দেশ দুটির জনশক্তিদের নানা ষঢ়যন্ত্র প্রকাশ পেয়েছে ।

শিঙ্গাপুরে বাংলাশেরে মোট ‌১ লাখ ৬০ হাজার লোক শ্রমিক হিসেবে কাজ করছে । আজকের যে ঘটনা ঘটলো সত্য মিথ্যা যাই হোক এর একটা প্রভাব ওই দের লাখ মানুষের উপর বর্তাবে । যা আমাদের দেশের জন্য খুবই উদ্বেগ জনক খবর ।

একটা বিষয় অস্পষ্ট তা হল এদের কে ধরা হয়েছে গত নভেম্বরে অথচ এতদিন না জানিয়ে হঠাৎ কেন আজকে ঘোষণা করলো আার কেনই বা বাংলাদেশ দুতাবাস বিষটি জানলো না সে টা খতিয়ে দেখার দরকার । কারন এর সাতে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা আমার দেশের ১ কোটি শ্রমিকের ভাগ্য এবং সম্মান জড়িত ।

আর একটা বিষয় বলে রাখা ভাল আমাদের দেশ থেকে যারা বিদেশ যায় এদের খুব কম একটা সংখা আছে যারা এলাকাতে গুন্ডা বদমায়েশি করার কারনে তাদের বাবা মা জোর করে বিদেশে পাঠিয়ে থাকেন । তার সে সব দেশে গিয়েও একি ধরনের কাজ করে থাকে ।

সিঙ্গাপুর সরকার জঙ্গি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে যে ২৭ বাংলাদেশি নাগরিককে আটকের পর ২৬ জনকে দেশে ফেরত পাঠিয়েছে তহাদের কে ধরে প্রকৃত ঘটনা উধঘাটন করা হোক ।

যদি সত্যিই এরা এমন অপরাধে জড়িত থাকে তা হলে দেশের প্রচলিত আইনে এমন কঠিন বিচার করার ব্যবস্থা করুন যাতে অন্যরাও এতে একটা শিক্ষা পেয়ে থাকে । আর যদি ষঢ়যন্ত্র হয়ে থাকে সেটাও বের করা খুব জরুরী । না হলে এমন ঘটানা আরো বাড়তে থাকেবে........

বিষয়: বিবিধ

১৩৪৬ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

357328
২০ জানুয়ারি ২০১৬ রাত ০৮:৪৫
শেখের পোলা লিখেছেন : ঘটণাটি দুঃখজনক৷আসলটা কি জানা দরকার৷ ধন্যবাদ৷
357338
২০ জানুয়ারি ২০১৬ রাত ১০:৩১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বাংলাদেশের দূতাবাস না হয়ে অন্য কোন দেশ হলে আগে তাদের সম্পর্কে সকল খবর নিয়ে দেশে জানাত!
357345
২০ জানুয়ারি ২০১৬ রাত ১১:২৭
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


যথার্থ বলেছেন, সহমত


আপনাকে অনেক ধন্যবাদ, জাযাকাল্লাহ
357353
২১ জানুয়ারি ২০১৬ সকাল ০৮:৪৫
অপি বাইদান লিখেছেন : ইসলাম ধর্মকে এখন আর কেউই ভাল চোখে দেখে না। ৭ শতকের বর্বর ইসলাম সভ্য যুগের পথের কাঁটা।
২১ জানুয়ারি ২০১৬ দুপুর ১২:৪৭
296529
ব্লগার শঙ্খচিল লিখেছেন : জনাবা অপি বাইদান আপনার অবগতির জন্য বলছি গত শতাব্দিতে যত সন্ত্রাসী হয়েছে পৃথিবীতে তার জন্য ৭৫% দায়ী ইহুদী এবং খৃষ্টান । বাকিটা মুসলিম নাম ধারী তাদের এজেন্ট । সো .............ইসলাম কোন সন্ত্রাসীকে স্বীকার করে না ইসলামে সন্ত্রাসী বলতে কোন শব্দ নেই
২২ জানুয়ারি ২০১৬ রাত ০২:২৫
296565
অপি বাইদান লিখেছেন : ঠিক তাই, ইসলাম কোন সন্ত্রাস স্বীকার করে না। সমস্যা এখানেই। প্রকৃত পক্ষে কোরাণ, হাদীস এবং মোহাম্মদের জীবনীতে উর্বর হত্যা, ধর্ষন, সন্ত্রাস..... এর কারখানা স্বীকার করে নিলে মুসলিমরা এতদিতে মানুষ হয়ে যেত। আক্ষেপ।
357564
২৪ জানুয়ারি ২০১৬ দুপুর ০১:০৫
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : শেখের পোলা লিখেছেন : ঘটণাটি দুঃখজনক৷আসলটা কি জানা দরকার৷ ধন্যবাদ৷
একমত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File