প্রিয় দেশ টা কি ভারত হতে চলছে !!!

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ২৩ মে, ২০১৫, ০৫:৩৫:৪৭ বিকাল



এটাকে কি বলবেন ??

ঢাকার রাত নয়টা মানে দিন দুপুর ই বলা যায় । আমার প্রতিদিনের চলার পথ কুড়িল বিশ্বরোড, যমুনা ফিউচার পার্ক হয়ে বসুন্ধরা আবাসিক । ঘরে ফেরার জন্য যখন বের হই তখনও রাত ৯ টা ১০ ,২০ অধিকাংশ সময় ।

আমার মতই হাজারো মানুষের একই ব্যস্ততা দেখি ।পরিবারের কাছে ফেরার তারা নিয়ে হন্ত-দন্ত হয়ে ছুটে চলা আর দশ জনের সাথে আমিও ।

তখনও এ পথে অনেক মানুষ । দিব্যি দিনের মত । আর তার মধ্যে ঘটে গেল এমন এক লোম হর্ষক ঘটনা ! দু’দিন পার হওয়ার পরেও অপরাধিরা বহাল তবিয়াতে ঘুরছে অন্য কোন শিকারের আশায় !

বলছিলাম পরশু রাতের ঘটনা । পেশায় ছাত্রী+ কর্মজীবী গারো সম্প্রদায়ের খ্রিস্টান ধর্মের ২০ বছরের এক বোনের কথা । পাঁচ ছয় জনের এক দল কুলাঙ্গার যুবক মাইক্রোবাসে জোর করে তুলে নিয়ে চলন্ত গাড়িতে পালাক্রমে নির্যাতন করে । দুই তিন বার এ পথে তারা গাড়িটি নিয়ে চক্কর দিয়ে জসিমউদ্দিন রোডে ফেলে যায় । তখন রাত ১১ টা , তার মানে ২ ঘন্টা !

সামপ্রতি পিকে ছবিতে এমন কিছু দৃশ্য ছিল , ইন্ডিয়ার অধিকাংশ মুভিতেই তারা এ দৃশ্য রাখে ! রাখার কারন ও আছে তাদের সমাজ এটা মানিয়ে নিয়েছে । কিন্তু অবাক হলাম যখন নির্যাতিত বোনটা বিচার পাওয়ার জন্য থানায় গেল , গুলশান থানা বলছে উত্তরা থানায় যান , তারা বলছে ভাটারা থানার কথা , আর ভাটারা থানা বলছে ওসি নেই তাই মামলা… ।

কলকাতার “প্রলয়” ছবিতে ঠিক এমনই একাটা ধর্ষণ মামলা নিয়ে তিন থানার কান্ড দেখেছিলাম । “যেহেতু ধর্ষকরা তিন থানার আওতাতেই চলন্ত গাড়িতে কার্যসম্পাদন করিয়াছে, তাহা হইলে মামলা কাহার আওতায় পড়িবে তাহা নিয়ে তাহারা মহা চিন্তিত”

কোন নারী ভিকটিম হলে যাতে বিচার চাইতে না আসে সে ব্যবস্থা পুরুষতান্ত্রিক সমাজ পাকাপোক্ত করে রেখেছে । ধর্ষণের ফরেনসিক টেস্ট ! সেটাও বা কম কিসে……….. ।

যে দেশে বর্ষবরণে লাখ পুরুষের ভিরে তিন/চার জন বোন ১০/১২ জনের হাতে ইজ্জত হারায় । তারা যখন হয় কোন রাজনৈতিক দলের পেশিশক্তির ধারক বাহক ! তখন তা হয়ে যায় কিছু ছেলের দুষ্টমি ! নির্লজ্জ এ কথা গুলোই যখন পুলিশের সর্বোচ্চ কর্তা ব্যাক্তির মুখ থেকে দূর্গন্ধ হয়ে বের হয় , তখন মামলা কোন থানায় পড়বে তা নিয়ে তো ওসি মহোদয়রা চিন্তিত হবেনই !!

(বর্ষবরণে পরিস্কার দেখতে পাওয়া চেহারা গুলোকে পাঞ্জাবী পরায় দু একটি টিভি মিডিয়াকে ভিন্ন ইনটেনশনে প্রচার করতে দেখেছি । যারা বাংলাদেশের সব কিছুতেই “নন্দঘোষ” খোজেন ।)

পুলিশি রাস্ট্রে দিন দুপুরে এমন সাহসই বা আর কারা দেখাতে পারে । সে ব্যাপারে পুলিশ খুব ভাল ভাবেই অকিবহাল । আর এ কারনেই (অতপর…) মামলা নিলেও আসামি ধরতে খুব সময় লেগে যাচ্ছে ।

বড় বড় লাল টিপ ওয়ালা নারীদেরকেও আজ দেখা যাচ্ছেনা , যারা ভারতের ঘটনায় মুখে ফেনা তুলে ফেলে , কিন্তু নিজ দেশে চুপ , যেন মুখে কুলুপ এটে দিয়েছে কেউ

আপসুস হয়, প্রিয় দেশ টা কি ভারত হতে চলছে !!! ???



বিষয়: বিবিধ

১৬২১ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

322053
২৩ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৪২
চোথাবাজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ ধন্যবাদ
২৪ মে ২০১৫ রাত ০১:২৩
263207
ব্লগার শঙ্খচিল লিখেছেন : অনেক ধন্যবাদ আপনাকেও...
322084
২৩ মে ২০১৫ রাত ১১:১৪
আবু জান্নাত লিখেছেন : সত্যিই আফসোস হয়। কোথায় দেশের শিক্ষা ব্যবস্থা? মানুষ না বানিয়ে জানোয়ার বানাচ্ছে। ধর্মীয় শিক্ষা তুলে দেওয়ার কারণে এগুলো হচ্ছে। হতেই থাকবে, যতদিন না রাষ্ট্র ইসলামের ছায়াতলে না আসবে। জাযাকাল্লাহ খাইর
২৪ মে ২০১৫ রাত ০১:২৩
263206
ব্লগার শঙ্খচিল লিখেছেন : ধর্মীয় শিক্ষা তুলে দেওয়ার কারণে এগুলো হচ্ছে। হতেই থাকবে, যতদিন না রাষ্ট্র ইসলামের ছায়াতলে না আসবে
322113
২৪ মে ২০১৫ রাত ০১:৪৮
শেখের পোলা লিখেছেন : এ সবই চেতনার ফষল৷ ডিজিটালের সূত্রে গাঁথা৷প্রগোতির প্রবেশ দ্বার৷
২৪ মে ২০১৫ দুপুর ১২:৫২
263251
ব্লগার শঙ্খচিল লিখেছেন : সুন্দর কথন...........
322132
২৪ মে ২০১৫ রাত ০৩:৩৯
এ,এস,ওসমান লিখেছেন : মাঝে মাঝে এসব ঘটনা পড়ে মনে হয় ঐসব কুলাঙ্গার যুবক দের কুবিয়ে আসি। কারণ আমার ঘরেও মা-বোন আছে।
২৪ মে ২০১৫ দুপুর ১২:৫৩
263252
ব্লগার শঙ্খচিল লিখেছেন : তাই করুন.......... তবে সাবধান
322160
২৪ মে ২০১৫ সকাল ০৯:২০
নূর আল আমিন লিখেছেন : এ দেশে ধর্ষণ করা কোন অপরাধ নয় ধর্ষিত হওয়াই বড় অপরাধ
২৪ মে ২০১৫ দুপুর ১২:৫৩
263253
ব্লগার শঙ্খচিল লিখেছেন : আপনি যথার্থই বলিয়াছেন....

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File