ভাবি ! হঠাৎ সকালবেলা আমার রুমে…….

লিখেছেন লিখেছেন ব্লগার শঙ্খচিল ০১ এপ্রিল, ২০১৫, ০৭:০৯:১৯ সন্ধ্যা

তখন যাত্রাবাড়ীতে থাকি । সাত বছর আগের কথা । সায়েদাবাদ আইডিয়া্ল স্কুলের রাস্তা হয়ে ১২/২ (সম্ভাবত) পীর সাহেবের বাড়ী ।

আসে-পাসের ভাবি , তাদের মেয়ে , পরিচিত জন সহ অনেক । সবাই সবাইকেই চিনি । দেখা হয় প্রতিদিন অসংখবার । বাট কথা হয়, কালে ভদ্রে ! পীর সাহেবের মেঝ ছেলের বউ (ভাবি) হঠাৎ সকালবেলা আমার রুমে নক করলেন ।

দরজাটা খোলাই ছিল । কখনো আমার কাছে এভাবে আসেননি বলে হয়ত তার এই সৌজন্যতা । তার হাতে ঢাকনা সহ একটি পেয়ালা ! আমার হাতে এগিয়ে দিয়ে বললেন ”আপনার জন্য” । পীর সাহেবের বাসা থেকে আসছে । হদিয়া, তোহফা ! (বিশেষ খাবার) আমি কিছুটা খুশি , সাথে অবাক ও ! তার মুখে জোর করে চেপে রাখা অট্রহাসি আমার চোখ এরিয়ে..... ।

ঢাকনা খুলতেই চেপে রাখা হাসির বিস্ফোরণ... । একেবারেই ফাঁকা, বাটিটা ! তার সাথে এসে হাসিতে যোগ হলেন এসএসসি,এন্টার পড়ুয়া দুই মেয়ে , আরো দু্ই ভাবি ।

আমি তাদের সাথে আগ বারিয়ে না মেশায় তারা হয়ত এ দিনটাকেই বেছে নিলেন । সবাই হাসলেন এবং বললেন এপ্রিল ফুল ! আমি অনেক টা না জানার ভান করে তাদের কাছে জনতে চাইলাম এপ্রিল ফুল কী?? তাদের ঙ্গানের পরিধি হল "এ দিনে সবাই সবাই কে েবাকা বানায়" িকন্তু ক্যান ? কবে থেকে এর শুরু ? আমার এ প্রশ্নের উত্তর তাদের কাছে নেই । বললাম ভাবি ! !

৭১১ খ্রীষ্টাব্দে মুসলিম সেনাপতি তারেক বিন জিয়াদ স্পেন জয় করেছিলো।

আর রাজা ফার্ডিন্যন্ড ও রাণী ইসাবেলা কর্তৃক মুসলিমদের পুড়িয়ে মর্মান্তিক লাখ লাখ মুসলমান শহীদ করে ১৪৯২ সালে। খ্রিস্টান রাজা ফার্দিনান্দের চক্রান্তে ।

এ দিনে এই জালিম রাজা স্পেন আক্রমন করে এবং মুসিলম সৈন্যদের পরািজত করে । সাধারণমুসলমানদের েক বাচার জন্য মসিজদ , জাহাজে আস্রয় নিতে বলে । এর পরের ইতিহাস খুবই করুন ! অসহায় নারী , পুরুষ, শিশুরা যখন এসব জায়গায় আস্রয় নিল তখন মসিজদ গুলোতে আগুন ঢেলে ভিতরের মানুষ গুলোকে জীবন্ত পুড়িয়ে মারা হল ।

জাহাজ গুলো মাঝ নদীতে ডুবিয়ে হত্যা করা হল । এভাবে লাখ লাখ মানুষ ।

তারা সেদিন রাজার কথা বিশ্বাস করে বোকা হয়েছিল !? আমরা কত দূর্ভাগা ।

মুসলমানতো দুরের কথা যারা মানবতায় বিশ্বাস করে এমন কোন মানুষ িক এ ভাবে লাখ মানুষকে হত্যার বিষয় নিয়ে আনন্দ করেত পারে ??

ভাবি মাথা নিচু করে ঘোমটা দিয়ে চলে গিয়েছিল সেদিন,........

বিষয়: বিবিধ

৪১৪৫৬ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

312260
০১ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৪৩
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..

এ বিষয়ের জ্ঞান তো এখন বয়স্কদের কাছে কিছুটা পৌঁছে গেছে!

কিন্তু বেশী প্রয়োজন শিশু-কিশোরদের জানানো, তাহলেই সবার ঘরে পরিবর্তনটা সহজ হয়ে যাবে!

জাযাকিল্লাহ আপু!!
ভালো তো সব! ফী আমানিল্লাহ Praying Praying
০১ এপ্রিল ২০১৫ রাত ১১:৪৫
253356
ব্লগার শঙ্খচিল লিখেছেন : আমি আপু না , ভাইয়া , , , ,
312264
০১ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৫৬
আফরা লিখেছেন : হায় আল্লাহ ! আমি মনে করেছিলাম আপনি ভাইয়া এখন তো দেখি আপু ।
312267
০১ এপ্রিল ২০১৫ রাত ০৮:১৭
দ্য স্লেভ লিখেছেন : করুন ইতিহাসকে মুসলিমরা না জেনেই সেলিব্রেট করছে। কিছু বেয়াদব ছাড়া অন্যরা উপদেশ গ্রহন করে
312271
০১ এপ্রিল ২০১৫ রাত ০৮:৪৪
দুষ্টু পোলা লিখেছেন : আফরা লিখেছেন : হায় আল্লাহ ! আমি মনে করেছিলাম আপনি ভাইয়া এখন তো দেখি আপু । Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
312291
০১ এপ্রিল ২০১৫ রাত ১১:০৫
আবু জান্নাত লিখেছেন : এর জন্য আমাদের মিডিয়াই দায়ী। দুনিয়ার আজে বাজে সব কিচ্ছা কাহিনীর ইতিহাস গোষ্ঠীসহ মিডিয়ায় প্রচার করা হয়, আরো কত বিশেষ আয়োজনের ব্যবস্থা করা হয়। হতভাগা মিডিয়ারা কিন্তু এপ্রিল ফুলের সঠিক ইতিহাস প্রচার করা হয় না।
ধন্যবাদ।
312405
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:১১
মু নূরনবী লিখেছেন : আপনে নিজেইতো রহস্য দিয়া দিলেন!

আপনারে ভাইয়া ভাবছিলুম!

এনিওয়ে, ধন্যবাদ..ভুল ভাঙ্গানোর জন্য।
312416
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:৩৫
আহমেদ ফিরোজ লিখেছেন : কারেকশান- ৭১১ খ্রীষ্টাব্দে মুসলিম সেনাপতি তারেক বিন জিয়াদ স্পেন জয় করেছিলো। আর রাজা ফার্ডিন্যন্ড ও রণী ইসাবেলা কর্তৃক মুসলিমদের পুড়িয়ে মারার মর্মান্তিক ঘটনাটি ১৪৯২ সালের।
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০৭
253455
ব্লগার শঙ্খচিল লিখেছেন : ধন্যবাদ , ঠিক করে দিব
312417
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০১:৩৮
সালাম আজাদী লিখেছেন : আসলে ইতিহাসে এই রকম ঘটনা নেই।
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০৯
253456
ব্লগার শঙ্খচিল লিখেছেন : আজাদী ভাই , আমি আপনার লেখা পড়ার জন্য মুখিয়ে থাকি । প্রকৃত ইতিহাস টা জানা দরকার । অবশ্যই জানাবেন ।
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৩২
253459
আহমেদ ফিরোজ লিখেছেন : আমিও সঠিকটা জানতে চাই। তবে গনহত্যার ঘটনা সত্য। কিন্তু বোকা বানিয়ে মসজিদে নিয়ে হত্যার ঘটনা কতটা সত্য সেটাই জানার বিষয়।
০২ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৫৮
253464
সালাম আজাদী লিখেছেন : গণ হত্যা মানে ৫০০০০০ মুসলিম দের কে ১০০ বছরে ০ তে নিয়ে আসার মত জেনোসাইড পৃথিবীর ইতিহাসে আর নেই। কিন্তু পয়লা এপ্রিলে মসজিদের ভেতরে আগুন দিয়ে পুড়িয়ে মারার কোন ঘটনা আমি অথেনটিক কোন বইতে পাইনি। অনেক বড় বড় প্রফেসরের মুখেও শুনেছি ঘটনা, আর হুজুর দের ওয়াযে তো আছেই। যাহোক, গরু খোঁজার আদলেই গো এষণা করছি। দেখি গরু মেলে কিনা।
312460
০২ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:৪১
হতভাগা লিখেছেন : পীরের ঘরের লোকও এপ্রিল ফুল এনজয় করে !
১০
312472
০২ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৬:৩৫
ব্লগার শঙ্খচিল লিখেছেন : তারা আবার সেই রকম পীর ! মাজার পুজার‌ী । খুব কাছ থেকে দেখার সুজুগ হয়েছে , মুসা নবীর সাথে কথা বলে , খানজাহান আলীর সাথে কথা বলে.... ! আমার সামনে বসে ! , আকাশের বৃষ্টি কমিয়ে দেয় । অন্য এক দিনে এ নিয়ে লিখব....
১১
312953
০৪ এপ্রিল ২০১৫ রাত ১১:০০
গাজী সালাউদ্দিন লিখেছেন : এতোবার পঠিত, কমেন্ট মাত্র ১৫টা!!!!! আর কিভাবে? টুডে ব্লগে ব্লগার আর ভিজিটরের আকাল যাচ্ছে, দিনে সব মিলিয়ে ব্লগার আর ভিজিটর প্রায় ৩০০জনের মত, কিন্তু ২০হাজারবার পঠিত হয়য় কেমন করে??????? ব্যাখ্যা চাই!
০৫ এপ্রিল ২০১৫ রাত ১২:৩৯
253961
ব্লগার শঙ্খচিল লিখেছেন : গাজী ভাই , আপনি জানেন হয়ত টুডে ব্লগ এর কিছু পোস্ট তাদের ফেজবুকে শেয়ার দেয়া হয় । আমি আমার ২ টা ফেসবুক আইডিতে্ও এই লেখা টা শেয়ার দিয়েছিলাম , আমার অনেক বন্ধু বড় ভাইদের ফেবুতে্ও এই লেখাটা শেয়ার দিতে দেখেছি । ্ওই দিন ১লা এপ্রিল ছিল (লেখাটা্ও ্ওই দিবস কেন্দ্রীক )

তার থেকে্ও বড় কথা শিরোনামের কারনেই পাঠক লিংকে ক্লিক করেছে । আর মন্তব্য কম কারন হল যারা পড়েছে তাদের এই ব্লগে আ্যাকাইন্ট নাই । যার কারনে ইচ্ছা থাকল্ওে তাদের পক্ষে মন্তব্য করা সম্ভব হয়নি ।
১২
313547
০৭ এপ্রিল ২০১৫ রাত ১১:১২
সত্যলিখন লিখেছেন :

১৩
313630
০৮ এপ্রিল ২০১৫ সকাল ১১:৪১
মুক্তিযোদ্ধার ভাগনে লিখেছেন : এ রকম মা'দের উচিত তাদের ছোট ছোট বাচ্চাদের এ গল্পটা শোনানো। তাহলে অনেক কাজ হবে ইনশা-আল্লাহ। জাযাকিল্লাহ খাইর।
০৯ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৫৪
254877
ব্লগার শঙ্খচিল লিখেছেন : মুক্তিযোদ্ধার ভাগনে , ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File