২০ দলীয় জোটের শীর্ষ নেতা আন্দালিভ রহমান পার্থ পালাইছে!!!

লিখেছেন লিখেছেন অপলা অতসী ২১ মার্চ, ২০১৫, ০৩:৩৯:৩৩ দুপুর



সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের দাবিতে দুই মাসের বেশি সময় ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছে ২০ দলীয় জোট। চলমান অন্দোলনে জোটের অনেক নেতাকর্মী জীবন দিয়েছে, নিখোঁজ হলেও কোথাও নেই জোটের শীর্ষ নেতা ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ। তিনি ২০ দলীয় জোটের শরীক জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান।



নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, আন্দোলন শুরু হওয়ার কয়েকদিন আগেই বিদেশে পাড়ি জমিয়েছেন পার্থ। এখনো বিদেশেই আছেন। কখনো লন্ডন, কখনো থাইল্যান্ডে ঘুরে বেড়াচ্ছেন জোটের আলোচিত তরুণ এই বাকপটু নেতা।



পার্থ দেশে ফিরলে তাকে বিমানবন্দরে গ্রেফতার ও হয়রানি না করতে হাইকোর্টে আবেদন করেন তার ভাই ব্যারিস্টার আহসানুল করিম। ওই আবেদনের প্রেক্ষিতে ১৬ ফেব্রুয়ারি হাইকোর্ট গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ দেন। এই নির্দেশের মাস পেরিয়ে গেলেও দেশে ফেরেননি আন্দালিভ রহমান পার্থ।



কোর্টে ওই আদেশের পর তার ভাই আহসানুল করিম বলেছিলেন, “পার্থ বর্তমানে ব্যাংককে আছেন। ৩০ ডিসেম্বর তিনি দেশ ত্যাগ করেন। তার বিরুদ্ধে ছয়টি মামলা রয়েছে।”

নেতাকর্মীরা বলছেন, নীতি কথায় পরিবেষ্টিত ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ ২০দলীয় জোটের কর্মসূচিকে অগ্রাহ্য করে চলছেন। অবরোধ-হরতালের মধ্যেও পার্থর মালিকানাধীন ভোলা-ঢাকা রুটের এমভি লালী ও এমভি বালিয়া নামের দুটি লঞ্চ চলছে।



‘জ্বালাময়ী’ বক্তব্য-বিবৃতি, সুন্দর-সুন্দর ফেসবুক স্ট্যাটাস দিয়ে তরুণ প্রজন্মের মধ্যে আলোচনায় থাকা পার্থর আন্দোলনের মাঠে নীরবতার ও কর্মসূচি উপেক্ষা করায় ২০-দলীয় জোটের নেতাকর্মীরা চরমভাবে ক্ষুব্ধ। বিশেষ করে ভোলার ২০-দলীয় জোটের নেতাকর্মীরা।



ভোলা জেলা বিএনপির এক নেতা জানান, “অতীতে দ্বীপ জেলা ভোলায় সরকারবিরোধী আন্দোলন জমজমাট থাকলেও এবার তা হচ্ছে না। চোখের সামনে পার্থের লঞ্চ অবরোধ না মেনে চলার কারণে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে নানা প্রশ্ন উঠেছে।”

...মাখদুম।

বিষয়: রাজনীতি

১৮৫৫ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

310255
২১ মার্চ ২০১৫ বিকাল ০৫:৩২
গাজী সালাউদ্দিন লিখেছেন :
নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, আন্দোলন শুরু হওয়ার কয়েকদিন আগেই বিদেশে পাড়ি জমিয়েছেন পার্থ।


এই নির্ভরযোগ্য সূত্রটা কী?

তার বিরুদ্ধে ছয়টি মামলা রয়েছে।”

মাত্র ছয়টার ভয়ে বিদেশ?

২১ মার্চ ২০১৫ রাত ০৯:১৩
251321
অপলা অতসী লিখেছেন : আহসানুল করিম বলেছিলেন, “পার্থ বর্তমানে ব্যাংককে আছেন। ৩০ ডিসেম্বর তিনি দেশ ত্যাগ করেন
310283
২১ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৩৪
আবু জান্নাত লিখেছেন : জানি না যখন সত্য মিথ্যা যাচাই করতে হবে। বাংলাদেশে তো সুবিধাবাদীদের অভাব নেই। ধন্যবাদ।
310289
২১ মার্চ ২০১৫ রাত ০৮:১৮
এ,এস,ওসমান লিখেছেন : যখন একটা দেশের প্রশাসন দেশের সাধারণ মানুষের নিরাপত্তা দিতে পারে না, তখন সে দেশের বিরোধী দলের রাজনৈতিক নেতারা নিজের নিরাপদ সে দেশে অবস্থানকালে নাও ভাবতে পারেন।
310360
২২ মার্চ ২০১৫ রাত ০২:১৬
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
পার্থের স্বকীয়তা আশা করি নিসকৃয়তা নয়।
310810
২৪ মার্চ ২০১৫ দুপুর ০২:৫১

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File