আমরা ভীতসন্ত্রস্ত, পরিত্রাণ চাই....

লিখেছেন লিখেছেন অপলা অতসী ৩০ জানুয়ারি, ২০১৫, ০৩:৪৩:২৮ দুপুর

ভয়ে ভীতসন্ত্রস্ত। প্রশ্ন আসবে কে ভীত সন্ত্রস্ত। চিন্তাবিদদের অনেকেই বলবেন সবাই ভীতসন্ত্রস্ত। কারণ সবাই কোনো না কোনো ভাবে নিরাপত্তা ঝুঁকিতে আছে। যার কারণে সরকারি দল, বিরোধী শক্তি ও সাধারণ জনগণ সবাই ভয়ে আছে। হলপ করে বলতে পারি আমি ভুল বলি নাই।



একদিকে রাস্তায় সাধারণ মানুষ ককটেল, পেট্রোল বোমায় প্রাণ হারাচ্ছে, অন্যদিকে আইন শৃঙ্খলাবাহিনীর “কথিত” বন্ধুকযুদ্ধে প্রাণ হারাচ্ছে বিরোধী দলের অনেকেই। বিরোধীদের হামলার শিকার হচ্ছেন সরকার দলীয়রাও। এর পেছনে দশম জাতীয় সংসদ নির্বাচনই একমাত্র দায়ী।



৫ জানুয়ারি থেকে দেশব্যাপী বিএনপি জোটের লাগাতার অবরোধ চলছে, মাঝে-মধ্যে হরতালও থাকছে। নাশকতা- সহিংসতা যে যা বলুক এ পর্যন্ত ৩৯ জনের মৃত্যু হয়েছে, পেট্রোল বোমা আর যানবাহনে দেয়া আগুনে দগ্ধ হয়েছে বহু মানুষ। আগুন দেয়া হয় ৩৩৮টি যানবাহনে এবং ভাঙচুর করা হয় ৪৩১টি। গ্রামগঞ্জ থেকে মানুষ শহরে বের হয়ে চায় না। তার একটাই কারণ জীবনের গ্যারান্টি নেই।

দেশের পরিস্থিতি সাভাবিক র‌্যাব-পুলিশ-বিজিবি সড়কে রয়েছে এই তিন বাহিনী। এর চেয়ে কম গুরুত্বপূর্ণ আনসার বাহিনীর ১২০০০ সদস্যকে দেশের ৯৯৩ পয়েন্টে নামানো হয়েছে। বিএনপি জোটের অবরোধ ‘যে কোনো উপায়ে দমন’ করতে পুলিশ বাহিনীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, “এখানে কোনো দ্বিধা-দ্বন্দ্ব নাই, কোনো চিন্তা নাই। যা কিছু হোক সে দায়িত্ব আমি নেব।”

আমার প্রশ্ন-গুরুত্বপূর্ণ বাহিনী ব্যাব-পুলিশ-বিজিবি যেখানে পরিস্থিতি সাভাবিক করতে ব্যার্থ হয়েছে। সেখানে আনসার কতটুকু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে। দেশের একজন সুস্থ-সচেতন নাগরিক হিসেবে উভয় দলক্লেই বলতে চাই-দেশের সবার স্বস্তি ও দেশের উন্নয়নের অগ্রযাত্রা সচল রাখতে সমঝোতার বিকল্প নেই।রুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে। দেশের একজন সুস্থ-সচেতন নাগরিক হিসেবে উভয় দলক্লেই বলতে চাই-দেশের সবার স্বস্তি ও দেশের উন্নয়নের অগ্রযাত্রা সচল রাখতে সমঝোতার বিকল্প নেই।

বিষয়: রাজনীতি

১১৪২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302197
৩০ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:০০
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
৩০ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:০৩
244437
অপলা অতসী লিখেছেন : ধন্যবাদ, দুষ্টু পোলা
302287
৩১ জানুয়ারি ২০১৫ সকাল ০৯:৫০
শেখের পোলা লিখেছেন : প্রথম জন;-আমার বাবার জমিদারী, আমাকেই আগলে রাখতে হবে৷ আর তা রাখবই৷
দ্বিতীয় জন;-আমার স্বামীর ভিটা৷ আমাকে কে হঠায় দেখি৷ তা দখল নিয়েই ছাড়ব৷
৩১ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:২৫
244511
অপলা অতসী লিখেছেন : আমরা সবাই প্রথম ও দ্বিতীয় থেকে মুক্তি চাই। সুন্দর একটি দেশ চাই। যেখানে সবার অধিকার সুনিশ্চিত থাকবে। সন্মানিত শেখের পোলা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File