জানতে চাই আইজিপি, র‌্যাব ও বিজিবি মহাপরিচালকের কাছে....

লিখেছেন লিখেছেন অপলা অতসী ১৭ জানুয়ারি, ২০১৫, ০২:১১:৩৫ দুপুর

আইজিপি, র‌্যাব ও বিজিবি মহাপরিচালকের বক্তব্যে সরকারের কতটুকু লাভ হচ্ছে? তারা সরকারের ভালো চাইলে প্রদত্ত বক্তব্যগুলো দিতেন না। আমার মনে হয়, তাদের বক্তব্যে সরকারের ক্ষতি হচ্ছে। মনে হচ্ছে-বিজিবি প্রধানের পর পুলিশ প্রধান ও র‌্যাব প্রধান জনগণের সাথে যুদ্ধ ঘোষণা করলেন। ভুলে গেছেন-তারা যে প্রজাতন্ত্রের কর্মচারী। প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে এমন বক্তব্য শোভা পায় না। নিজ পরিচয় ভুলে গিয়ে রাজনীতিকের ভুমিকায় অবতীর্ণ হয়েছেন।

বেনজীর আহমেদ মিঠাপুকুরে নির্বাচন নিয়ে কথা বলেছেন- নির্বাচন নিয়ে কথা বলার এখতিয়ার মি. বেনজীরের নেই। কথা বলবেন রাজনীতিবিদ, সুশীল সমাজ ও নির্বাচন কমিশন। এখনো এমন কিছুই হয়নি যে বিজিবি প্রধান গুলি করতে বলবেন। জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আইনশৃঙ্খলা বাহিনীর, যাদের গায়ে গুলি করবেন তারা দেশের বৈধ নাগরিক। তাদেরকে এক্টিভিটিজ সরকার নিষিদ্ধ ঘোষণা করেন নি। আইজিপি পারেন না রাজনৈতিক দলের নেতাদের মতো দেশের উন্নয়ন ফিরিস্থি তুলে ধরতে, তিনি পারেন না দেশের প্রথম শারির নাগরিকদের তুচ্ছ তাচ্ছিল্য করে কথা বলতে।

বিজিপি মহাপরিচালক আজিজ সাহেব বলেছেন, বোমাবাজকে গুলি করতে বিজিবি কুণ্ঠিত হবে না।

আইজিপি একেএম শহীদুল হক বলেছেন, অনেকেই বলেন আমার বক্তব্য রাজনৈতিক বক্তব্য হয়ে যায়। আমিও তো মতামত দিতে পারি। আমিও দেশের নাগরিক। আমিও ট্যাক্স দিই। আমিও মতামত দিতে পারি। এটা আমার অধিকার।

তিনি বলেছেন, অসাংবিধানিক শক্তি, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে আর আসতে দেয়া হবে না। তাদের শক্তহাতে মোকাবেলা করা হবে।

নতুন আইজিপি বলেছেন, টক শো-ওয়ালারা বিবেক বুদ্ধি হারিয়ে ফেলেছে। আরে ব্যাটা, সমাবেশের অনুমতি দিলে সেখানে যদি যুদ্ধ হতো তাহলে টক শো-ওয়ালারা, আপনারা কী করতেন। দায় তো আমার ওপর পড়তো। সরকারের ওপর পড়তো।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহম্মেদ বলেছেন, ২০১৩ সালের মতো একটি গোষ্ঠী তাদের ব্যক্তিস্বার্থ উদ্ধারের জন্য দেশ, সমাজ, রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। দেয়ার আর টেরোরিস্ট। যুদ্ধ মানে ক্যাজুয়ালিটি। জীবন হাতে নিয়ে আসো। আমাদের যা করা দরকার তাই করবো।

র‌্যাব প্রধান বলেন, “নির্ধারিত সময়ের পরেই নির্বাচন হবে। জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এরই বাইরে আমরা কোনো কিছুই চাই না।” একথা বলার এখতিয়ার জনাব বেনজীরের নেই।

বিষয়: রাজনীতি

৯৯৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

300586
১৭ জানুয়ারি ২০১৫ রাত ১০:০২
শেখের পোলা লিখেছেন : এ গুলো জনীদারের লেঠেল বাহিনী৷ প্রজাতন্ত্রের কেউনয়৷ তবে আয়েশ করে, আর ইজ্জত ঢাঁকে প্রজাতন্ত্রের দয়ায়৷
৩০ জানুয়ারি ২০১৫ বিকাল ০৪:৩০
244439
অপলা অতসী লিখেছেন : জনগণের না হয়ে তারা হয়ে সরকারের। এখন হা ডু ডু খেলছেন। জনাব শেখের পোলা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File