অবরোধ শিথিল হচ্ছে, ইজতেমার পর ঢাকায় সমাবেশ

লিখেছেন লিখেছেন অপলা অতসী ০৭ জানুয়ারি, ২০১৫, ০৮:২৩:৫২ রাত



বিশ্ব ইজতেমা সামনে রেখে চলমান অবরোধ কর্মসূচি শিথিল করার সিদ্ধান্ত নিচ্ছে ২০ দলীয় জোট। চলমান কর্মসূচি শিথিল করে পরবর্তী কর্মসূচি হিসেবে ইজতেমার পর রাজধানীতে সমাবেশ আয়োজনের বিষয়ে আলোচনা হয়েছে। যেকোনো সময় এ-সংক্রান্ত ঘোষণা আসবে।

জোটের একটি বিশ্বস্ত সূত্র এসব তথ্য জানিয়েছে।

জোট সূত্র জানায়, “শুক্রবার যেহেতু ইজতেমা শুরু, তাই অবরোধ শিথিলের বিষয়ে বৃহস্পতিবার ঘোষণা আসবে। ১১ জানুয়ারি পর্যন্ত অবরোধ স্থগিত করা হতে পারে। এর পরই সমাবেশের ঘোষণা আসতে পারে। আবরোধ কর্মসূচি শিথিলের বিষয়টি বিএনপির কোনো নেতা ঘোষণা করবেন। অন্যান্য কর্মসূচি ঘোষণা করবেন জোটের নেত্রী বেগম খালেদা জিয়া।

ইজতেমার পরের সমাবেশ থেকে আরো কঠিন কর্মসূচি আসতে পারে বলে জোট সূত্রে জানা গেছে।

বিএনপির এক জ্যেষ্ঠ নেতা বলেন, “আওয়ামী লীগ ইজতেমার সময় হরতাল ডেকেছিল। কিন্তু বিএনপি ধর্মের প্রতি শ্রদ্ধাশীল বলে ইজতেমার সময় এ ধরনের কর্মসূচি দেবে না।”

মঙ্গলবার ইজতেমার আয়োজক তাবলিগ জামায়াতের একটি প্রতিনিধিদল বেগম খালেদা জিয়াকে দাওয়াত করতে তার গুলশান কার্যালয়ে যান। তিন সদস্যবিশিষ্ট প্রতিনিধিদলের নেতৃত্ব দেন আবদুর রহিম। খালেদা জিয়া অসুস্থ বলে তার সঙ্গে তাদের সাক্ষাৎ হয়নি। খালেদা জিয়ার বিশেষ সহকারী শিমুল বিশ্বাস ও প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলের সঙ্গে তারা বৈঠক করেন। তাদের মাধ্যমে প্রতিনিধিদল খালেদা জিয়ার কাছে অবরোধ তুলে নেয়ার অনুরোধ করেন।

বিষয়: বিবিধ

৮৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File