সন্তুলারমা বাহিনীর সাথে মিয়ানমারের গভীর সম্পর্ক রযেছে বলে রেনিনের স্বীকারঃ আমাদের কিছু প্রশ্ন।

লিখেছেন লিখেছেন কমরেড মাহমুদ ২০ অক্টোবর, ২০১৫, ০২:১২:২২ দুপুর



পার্বত্য চট্টগ্রামের একটি আঞ্চলিক সংগঠনের সাথে মিয়ানমারের সাথে গভীর সম্পর্ক রযেছে। সেখানে তাদের সশস্ত্র শাখার প্রশিক্ষণ, সহায়তাসহ বিভিন্ন ধরণের পৃষ্ঠপোষকতা দেয়া হয়। এ লক্ষ্যে মিয়ানমারের অভ্যন্তরে এই সংগঠনটির দুইটি ক্যাম্প রযেছে। পুলিশের হাতে আটক আরাকান আর্মি নেতা ডা. রেনিন সোয়ে রিমান্ডে এসব তথ্য দিযেছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।



আজ ড. রেনিন সোকে কারাগারে পাঠিয়েছে রাঙামাটির বিচারিক আদালত। সন্ত্রাস দমন আইনে করা মামলায় পাঁচদিনের রিমান্ড শেষে রেনিন সো’কে আদালতে হাজির করে পুলিশের পক্ষ থেকে আর রিমান্ডের আবেদন না করায় আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। তারপর সে হাঁসতে হাঁসতে আদালত এলাকা পার হয়।



হস্যজ্জল রেনিন সো'

পুলিশ তাঁকে আরো জিজ্ঞাসাবাদের প্রয়োজন মনে করলোনা ভেবে অবাক হচ্ছি! যেখানে আমাদের দেশে সন্দেহেরবশে গ্রেফতার করে মাসের পর মাস রিম্যান্ডে নেয় সেখানে একজন বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র গ্রুপ আরাকান আর্মির নেতা ড. রেনিন সোকে একবার রিম্যান্ড নিয়ে কারাগারে পাঠিয়ে দিল? যদি সব তথ্য পেয়ে থাকে তাহলে সেই মতে কি ব্যবস্থা নেওয়া হলো? যাদের নাম এসেছে তাঁদেরকে গ্রেফতার করার কি ব্যবস্থা নেওয়া হয়েছে? সন্তু লারমার আঞ্চলিক সংগঠনের সাথে শুধু মায়ানমারের না, রেনিন সো' নিজেরও গভীর সম্পর্ক। কিসের বিনিময়ে এই সম্পর্ক? এর উত্তর কি তদন্তকারীরা পেয়েছে? তাঁরা যে উভয় উভয়কে সাহায্য সহায়তা করে বাংলাদেশের সার্বভৌমত্ব নষ্টের চেষ্টা চালাচ্ছে সেই তথ্য কি রেনিন দিয়েছে? পাঁচ দিনের রিম্যান্ডে সে যেসব গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে সেগুলোকে যাচাই বাছাই করা ও আরো তথ্য বের করার জন্য কি তাঁকে আরো কিছুদিন রিম্যান্ডে নেওয়ার প্রয়োজন ছিলনা? বাংলাদেশের বিরুদ্ধে কিভাবে ষড়যন্ত্র চলছে তাঁর তথ্য পাওয়ার পরেও কেন অধিকতর তদন্তের স্বার্থে তাঁকে রিম্যান্ডে না নিয়ে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হলো? এখানে ষড়যন্ত্রের আভাস পাচ্ছি। সন্তু লারমার সাথে কেন তাঁকে এক সাথে দেখা গিয়েছে সেই জবাব কি নেওয়া হয়েছে? যদি আঞ্চলিক পরিষদের নাম এসে থাকে তাহলে দেশ বিরোধী ষড়যন্ত্রের জন্য কেন এখনও সন্তুকে গ্রেফতার করা হচ্ছেনা?



সন্তু লারমার সাথে রেনিন সো'

শুধু সন্তু লারমা না। চাকমা রাজার সাথেও তাঁর অনেক দহররম মহররম দেখা গিয়েছে। একজন ভীন দেশী লোকের সাথে কিভাবে তাঁরা অবাধে দেখা সাক্ষাত করলো সেই জবাব কেন তাঁদের কাছে চাওয়া হচ্ছেনা? চাকমা রাজাকেও রাম ধোলাই দিয়ে সব কথা বের করা সময়ের দাবি।



চাকমা রাজার সাথে রেনিন সো

পার্বত্য চট্রগ্রামকে এদেশ থেকে বিচ্ছিন্ন করতে অনেক ষড়যন্ত্র চলছে। এখানে পার্বত্য উপজাতিদের সাথে জড়িত হয়েছে ভীনদেশী শকুনরাও। দেশ প্রেমিক জনতার সচেতনতা না বাড়লে বিপদ খুব সন্নিকটে এসে পড়বে। যেখানে প্রশাসন নিজে ষড়যন্ত্রে জড়িয়ে পড়ে সেখানে জনতার দেশ রক্ষায় এগিয়ে আসতে হয়।

বিষয়: বিবিধ

১৬৮৭ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

346508
২০ অক্টোবর ২০১৫ দুপুর ০২:৩৫
হতভাগা লিখেছেন : চাকমা চুকমা গুলিকে যোগ্যতার চেয়েও বেশী দেওয়া হয় । এরা খায় বেশী , জ্বালায়ও বেশী ।

এগুলোকে কঠিন সাইজ করা উচিত যেখানে পাওয়া যায় (অন দ্যা স্পট)


346539
২০ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:১২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বাহ!! সশস্ত্র সন্ত্রাসির রিমান্ড দরকারি নয়!!
346569
২০ অক্টোবর ২০১৫ রাত ০৮:৪১
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশ হতে বিচ্ছিন্ন করার জন্য গভীর ষড়যন্ত্র হচ্ছে র এবং মায়ানমারের যোগসাজশে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File