পাহাড়ে এসব হচ্ছেটা কি? পাহাড়ি বার্মিজ সেটেলার উপজাতিদের নির্যাতন থেকে পাহাড়িয়া বাঙ্গালীকে রক্ষা করুন। দেশ ভাগের ষড়যন্ত্র রুখে দিন।

লিখেছেন লিখেছেন কমরেড মাহমুদ ২৯ ডিসেম্বর, ২০১৪, ০৪:১০:২৬ বিকাল



গত ১৬ই ডিসেম্বর রাঙামাটি জেলাধীন নানিয়ারচরের ঘটনায় সারাদেশে তোলপাড় করেছিলো দেশি বিদেশী হলুদ মিডিয়া। সেখানে এমন ভাবে স্থানীয় পাহাড়িয়া বাঙালিদের দোষারোপ করা হয়েছে যা সত্যিই দুঃখ জনক। সেদিনের প্রকৃত ঘটনা সেই সকল হলুদ মিডিয়ায় স্থান পায়নি ...

আমরা গতকাল ২৭.১২.২০১৪ তারিখে গিয়েছিলাম সরেজমিন এলাকা পরিদর্শনে। সেখানে যেয়ে দেখতে পেলাম বিজয় দিবসের আগমুহূর্তে রাতে বার্মিজ সেটেলার উপজাতী সন্ত্রাসীদের তান্ডব কাকে বলে...!!! একরের পর একর আনারস বাগান সব পুড়িয়ে দিয়েছে উপজাতি সন্ত্রাসীরা..>!! আমরা সেখানে যেয়ে দেখতে পাই নারী পুরুষ এখনও আনারস বাগানে বসে বসে বিলাপ করছে...!! কেউ কেউ মাথায় হাত দিয়ে জমিতে বসে আছে আবার কেউ বুক ফাটা আর্তনাদ করে জমিতে গড়াগড়ি দিচ্ছে .. !! জানিনা কি অপরাধ ছিল এই দরিদ্র চাষীদের... কেন এই উপজাতি সন্ত্রাসীরা এভাবে পথে বসালো পাহাড়িয়া বাঙ্গালীকে??

পুরো বাগানের চিত্র এই ছবির মত.... !! নিজ চোখে না দেখলে বিশ্বাস করতে পারতাম না। এভাবে দরিদ্র কৃষকের বাগান রাতের আধারে ধংস করে স্থানীয় বাঙালীরা এর বিচার ও ক্ষতিপূরণের দাবিতে রাঙামাটি -খাগড়াছড়ি সড়ক অবরুদ্ধ প্রশাসনের দৃষ্টি কামনা করে... সেই মুহুর্তে উপজাতীয় সন্ত্রাসীরা নিজেদের দোষ ধামাচাপা দিতে তাৎক্ষণিক পরিকল্পনা আটে। পরিকল্পনা মাফিক উপজাতীয় সন্ত্রসীরা স্থানীয় নিরীহ উপজাতীদের বাড়িতে আগুন ধরিয়ে দেয়। সাথে খবর দেয় তাঁদের ভাড়া করা হলুদ মিডিয়াকে... তখন থেকেই নির্যাতিত পাহাড়িয়া বাঙ্গালীর অজান্তেই রচিত হতে থাকে "প্রথম আলো, সমকাল, Daily Star নামক চুশীল পত্রিকা ও কথিত মানববাধিকার কর্মীদের নাটক....



বার্মিজ সেটেলার দ্বারা ক্ষতিগ্রস্ত সাধারণ উপজাতি পরিবারগুলোকে সরকার, জেলা পরিষদ, UNDP, সেনাবাহিনী সহ দেশি বিদেশী প্রমুখ দাতা গোষ্ঠীরা দুহাত ভরে সহায়তা করছে...!! কিন্তু ফিরে তাকাচ্ছে না আসল ক্ষতিগ্রস্ত আমার এই বাঙ্গালী চাষীর দিকে...!!

এই ক্ষতিগ্রস্ত গরীব চাষীদের সাধ্য নেই সেটেলার উপজাতিদের মতো হলুদ মিডিয়া ভাড়া করে আসল সত্য দেশবাসীর সামনে তুলে ধরার। স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান তথা প্রশাসন উপজাতিদের হাতে থাকায় উঠে আসছে না এই ঘটনার আসল রহস্য..!!

অবশেষে রাজপথে নেমে আসতে বাধ্য হয়েছে পাহাড়িয়া বাঙ্গালী নারী পুরুষ...!! আর কত অন্যায় তাঁরা মেনে নিবে..!! জীবন দিতে দিতে এবার যেন দেশটাই দিয়ে দিতে হবে বার্মিজ সেটেলার উপজাতিদের কাছে ..!!

দুদিন আগে সিএইচটি কমিশন এদেশীয় বড় বড় কিছু দালাল নিয়ে গিয়েছিল পাহাড়ে বার্মিজ সেটেলারদের নাটককে স্বীকৃতি দিতে। এবার বীর বাঙ্গালী তাঁদের রুখে দিয়েছে রাজপথে ... শুধু আনারস বাগান পুড়িয়ে দেয়েই তাঁরা শান্ত হয়নি, এখন গরীব কৃষকদের জমি গুলোও তাঁরা দখল নিতে চায়..



রাস্তায় নেমে আসা নারী শিশু আর পুরুষ=

আর কতদিন এই বার্মিজ সেটেলারদের অত্যাচার মেনে নিবে মুসলিম ভাই গুলো..! কার কাছে এর বিচার চাইবো...!! সরকার নিজেই শান্তি চুক্তির নামে এক দেশ বিরুধী চুক্তি করে তাঁদের অবাধে সন্ত্রাসের লাইসেন্স দিয়ে দিয়েছে..!! আর সারা বছর মুসলিম বাংগালী ভাইরা অত্যাচার নির্যাতন ভোগ করছে...!!

এখন আপনাকেই এই আসল ঘটনা প্রচারের দায়িত্ব হাতে তুলে নিতে হবে। চারিদিকে জানিয়ে দিন আপনার ভাইয়ের দুঃখের কথা। সেদিনের ঘটনায় সরকার যেন সুষ্ঠ তদন্ত করে দোষী ব্যাক্তির স্বাস্তি এবং এই গরীব চাষীদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়

বিষয়: বিবিধ

১৫২৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File