ইভটিজিংয়ের শিকার হচ্ছে সুনামগঞ্জের মেয়েরা

লিখেছেন লিখেছেন আমিনুল হক ০৪ ফেব্রুয়ারি, ২০১৬, ০৪:৫৯:৫৬ রাত

সুনামগঞ্জ জেলা শহরে প্রতিদিনই স্কুল, কলেজ পড়ুয়া ছাত্রী থেকে শুরু করে কম বয়সী তরুণীরা শিকার হচ্ছেন ইভটিজিংয়ের। আজকাল এর মাত্রা যেনো আরো বেড়ে গেছে অনেক গুন। বখাটেদের উৎপাতে মেয়েরা হয়ে উঠেছেন অতিষ্ট। নিরাপত্তা না থাকায় ঘর থেকে বের হতে পারছেন না। 

মেয়েরা স্কুল-কলেজে যাওয়ার পথে নতুবা বাড়িতে ফেরার পথে বেশি ইভটিজিংয়ের শিকার হচ্ছেন। এমনকি প্রাইভেট পড়তে যাওয়ার সময়ও রাস্তায় রিক্সা আটকিয়ে শাসানো হয়, রিক্সা থেকে নামিয়ে জোর করে মোবাইল নং, বাসার ঠিকানা আদায় করে নেয়। ভয়ে ইভটিজিংয়ের শিকার মেয়েরা পুলিশের কাছে যায় না। পুলিশে নালিশ করলে ইভটিজিংয়ের শিকার আরও বেশী হতে হয়। যদি কোন মেয়ে কথা না শুনে তাহলে ওই বখাটে ফ্যামিলির মোবাইল নং জোর করে আদায় করে ফ্যামিলিকে শাসন করে। তবে ইভটিজিংয়ের ধরন পাল্টে বখাটেরা এখন মোটরসাইকেল বেছে নিয়েছে। আর যারা মোটরসাইকেল ব্যবহার করেনা তারা সুযোগে সড়কের বিভিন্ন পয়েন্টে মেয়েদের গতিরোধ করে নানা কটুক্তি করছে। বখাটেরা ঠিক ওই জায়গায় বেশী থাকে যেখান দিয়ে মেয়েদের যেতে হবে। আর যদি কোন মেয়েকে একা পায় তাহলে আর নিস্তার নেই। মনে যা ইচ্ছা তাই বলে।

আখিঁ (চন্দ্রনাম) নামের একজনের সাথে কথা বলে জানা যায়, আজ ২ বছর যাবত তাকে প্রায় দিনই একটি ছেলে ইভটিজিং করে আসছে। কলেজে যাবার সময়, প্রাইভেটে যাবার সময় সব জায়গাতেই প্রায়ই ছেলেটা পথ আগলে দাড়ায়। রিক্সা থেকে নামিয়ে আজে বাজে কথা বলে। জোর করে মোবাইল নং আদায় করে। মোবাইল নং না দিলে বোরকার ওড়না ধরে টান দিতেও দ্বিধাবোধ করেনা। রাত নেই, দিন নেই মোবাইলে ফোন দিয়ে বিরক্ত করে। মান-সম্মানের ভয়ে পুলিশের কাছে গিয়ে নালিশ করতে পারছে না। এই মূহুর্তে সে প্রতিদিনই আতংকে আছে, নিরাপত্তা হীনতায় ভুগছে।

একসময় এই সুনামগঞ্জ ছিল শান্তির শহর। আজ কোথায় গিয়ে দাড়িয়েছে শহরের পরিবেশ। অতি তাড়াতাড়ি যদি ইভটিজিং এর বিরুদ্ধে রুখে না দাড়ানো হয় তাহলে দিন দিন ইভটিজিংয়ের মাত্রা সীমা ছাড়িয়ে যাবে। পুলিশ প্রশাসনকে ও স্কুল, কলেজে যাবার রাস্তাগুলোতে নজরদাড়ি বাড়ানো উচিত।

বিষয়: বিবিধ

১২৯১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

358451
০৪ ফেব্রুয়ারি ২০১৬ সকাল ১০:৫৬
হতভাগা লিখেছেন : সুনামগন্জেরে বদনাম কুড়াচ্ছে এসব বদমাইশেরা




সুনামগন্জের আপুদের তায়োকয়ান্দো শিখতে হবে ।

না হয় এরকম সাজ নিতে হবে


মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File