$$$$$'মুক্তমনা' শ্রেণীর প্রকৃত রূপ $$$$$

লিখেছেন লিখেছেন লিচু চোর ০০৭ ০৯ জানুয়ারি, ২০১৫, ০২:০৫:৫৩ রাত

-আল্লাহ রাব্বুল আলামীন এবং নবী করিম (স: ) কে নিয়ে থাবাবাবা ওরফে রাজিবের লেখা পর্নোগ্রাফিক গল্পগুলোকে যেসব 'মুক্তমনা'(!) বাক স্বাধীনতা হিসেবে বর্ননা করে তাকে 'দ্বিতীয় মুক্তিযুদ্ধের'(!) প্রথম শহীদ বর্ননা করেছিলেন, তারা কী শেখ মুজিব বা তার কন্যাকে নিয়ে একই ধরনের লেখাকে বাক স্বাধীনতা বলে সমর্থন করেন?

-না, করেন না।

- ইসলাম ধর্ম, আল্লাহ রাব্বুল আলামীন এবং নবী করিম (স: ) কে নিয়ে একই ধরনের পর্নোগ্রাফিক লেখালেখি করার কারণে মশিউর রহমান বিপ্লব, আসিফ মহিউদ্দিন, সুব্রত অধিকারী শুভ ও রাসেল পারভেজ গ্রেফতার হবার কারণে যেসব 'মুক্তমনা'(!) বাক স্বাধীনতার জন্য 'মাজল মি নট' আন্দোলন শুরু করেছিলেন, তারা কী শেখ মুজিব বা তার পরিবারের সদস্যদের নিয়ে 'কটুক্তি' করার কারণে এখন পর্যন্ত জেলে যাওয়া অর্ধশত মানুষের মুক্তির জন্য কোন বিবৃতি দিয়েছেন?

-না, দেননি।

-ফ্রান্সের কার্টুনিস্ট এর আঁকা বিভিন্ন নবীদের বিকৃত পর্নোগ্রাফিক কার্টুনকে যেসব 'মুক্তমনা'(!) স্বাধীন শিল্পচর্চা মনে করছেন, তারা কী শেখ মুজিব বা তার পরিবারকে নিয়ে একই ধরণের কার্টুন আঁকলে সেটা মেনে নেবেন? নাকি ঐ হামলাকারী মৌলবাদীদের মতই হামলে পরবেন?

- আওয়ামী লীগের লোকদের লেখা বিভিন্ন বই ও কলাম থেকে উদ্বৃতি দিয়ে তারেক রহমানের বক্তব্যের কারণে এই তথাকথিত 'মুক্তমনা'দের ভার্চুয়াল হামলে পরা দেখে এটা ১০০% নিশ্চয়তা দিয়ে বলা যায় বাস্তব জীবনে তারা তারেক রহমানকে একা পেলে ঠিক একইভাবে হামলে পরবেন। সুতরাং ঐ হামলাকারীদের সাথে এই 'মুক্তমনা'দের কোন তফাৎ নেই; এরা একই মূদ্রার এপিঠ-ওপিঠ।

আরো উদাহরণ লাগবে?

-রাজবাড়ীতে বাউলদের চুল কেটে দেবার কারণে যেসব বাউল দরদী মুক্তমনাদের আহাজারীতে আকাশ-বাঁতাস ফেসবুক ব্লগ ফেটে গিয়েছিলো, তারা কী খালেদা জিয়াকে গান শোনানোর অপরাধে(!) নির্মমভাবে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়া বাউলের পক্ষে একটি শব্দ উচ্চারণ করেছিলেন?

-না, করেননি।

-এমপিও বহির্ভূত বেসরকারী স্কুলের শিক্ষকদের ওপর পুলিশের পিপার স্প্রে নিক্ষেপে দুইজন শিক্ষকের মৃত্যুর পরও এই 'মুক্তমনা' শ্রেনী নীরবতা পালন করেছিলো, তারা সরব হলো যখন বামপন্থীদের ওপর এই অস্ত্র প্রয়োগ হলো। আবারো ব্লগ, ফেসবুক, আকাশ বাতাস কেঁদে উঠলো। ব্যারিস্টার ইউনুছ আলী আকন্দ হাইকোর্টে রিট করলেন, হাইকোর্ট পিপার স্প্রে ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারী করলো। সেই সময় যারা পিপার স্প্রের ক্ষতিকর দিক নিয়ে বস্তার পর বস্তা থিসিস লিখেছিলেন, তাদের একজনও কী চার দেয়ালের মধ্যে আটকে রেখে বিএনপি নেত্রীর ওপর পিপার স্প্রে প্রয়োগের নিন্দা করেছেন? একবারও বলেছেন যে, হাইকোর্টের নিষেধাজ্ঞা বহাল থাকা অবস্থায় এই কাজটা করা নেহায়েতই বেআইনী হয়েছে, এর জন্য ঐ পুলিশদের শাস্তি হওয়া উচিত?

-না, বলেননি।

-একজন গার্মেন্টস কর্মীকে নিয়ে নোংরা মন্তব্য করলেও যেসব 'মুক্তমনা' নারী অধিকার ক্ষুন্য হয়েছে বলে দিস্তার পর দিস্তা থিসিস লেখেন, তাদের একজনকেও কখনো কী খালেদা জিয়াকে নিয়মিত অশালিন-অশ্রাব্য মন্তব্য করা কোন আওয়ামী লীগ নেতার সমালোচনা করতে দেখেছেন?

-না, দেখেননি।

বাংলাদেশের নাগরিক মধ্যবিত্তদের মধ্যে প্রভাব বিস্তারকারী এই 'মুক্তমনা' শ্রেণীর প্রকৃত রূপ এবং সুশীল বেশে 'মৌলবাদী' এই প্রজাতিকে যদি আপনি চিনতে না পেরে থাকেন তাহলে আপনি বোকার রাজ্যে বসবাস করছেন।

( বাংলাদেশে ৫৭ ধারার প্রথম নির্মম শিকার, স্যার Akm Wahiduzzaman এর ফেসবুক স্ট্যাটাস)

বিষয়: বিবিধ

১৩৬২ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299879
০৯ জানুয়ারি ২০১৫ রাত ০২:২০
আনিস১৩ লিখেছেন : Bitter truth.
These people always maintain double standard.
299891
০৯ জানুয়ারি ২০১৫ রাত ০৩:৩১
শেখের পোলা লিখেছেন : এরা হল 'মূত্র চণা' এদের এড়িয়ে চুন৷
299894
০৯ জানুয়ারি ২০১৫ রাত ০৩:৫৯

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 10348

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> মুক্তিযুদ্ধের কন্যা লিখেছেন :
এই নিন, আপনার জন্য আরো একটি ব্যাঙ্গ চিত্র। নিজ দায়িত্বে হজম করুন।
১১ জানুয়ারি ২০১৫ রাত ০৮:১৭
242941
লিচু চোর ০০৭ লিখেছেন : Black Picture দেখে খুব feeling না হয়ে felling হচছে। ইস একপাশে তুমি আর আমি ----------
299901
০৯ জানুয়ারি ২০১৫ রাত ০৪:৫৫
লজিকাল ভাইছা লিখেছেন : লোকটা ভালই লিখে, একবার জেলও খেটেছে।লেখায় যুক্তি থাকে, তার লেখা আমার ভাল লাগে। তবে যাকির নায়েক এর ব্যাপারে তার কেন যেন অ্যালার্জি আছে। জাহাঙ্গীর নগরে পরা শুনা করা একজন মানুষের নিকট থেকে এই রকম লেখা পাওয়া!! এটাই অনেক । ধন্যবাদ তাকে, ধন্যবাদ আপনাকে । আরেকটা চুরির জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File