গরুর মাংস খাওয়ায় পিটিয়ে হত্যা ছিল পূর্ব পরিকল্পিত!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ গোলাম ছাকলাইন ২২ অক্টোবর, ২০১৫, ০২:৩৮:৪২ দুপুর

যাদের কাছে মানুষের চেয়ে গরুর মুত্রের মূল্য বেশী। যার জন্য অহরহ মুসলিম হ্ত্যা করছে। হত্যাকারীরা সবাই ভারতকে ধ্বংস করছে। এদের পরিচয় ভারতীয় উগ্রবাদী সন্ত্রাসী।

ভারতে গরুর মাংস কাছে রাখা ও তা ভক্ষণ করার অভিযোগে পিটিয়ে হত্যা করার ঘটনা ছিল পূর্ব পরিকল্পিত। এটা কোন স্বাভাবিক ঘটনা ছিল না। সম্প্রতি দিল্লির কাছে দ্রাদ্রিতে বিসাদা গ্রামে ওই অভিযোগে পিটিয়ে হত্যা করা হয় মোহাম্মদ আখলাককে। প্রহৃত হন তার নিকটজনরা। বাড়িতে গরুর মাংস রেখেছেন এবং তা তিনি রান্না করে খেয়েছেন এ গুজব ছড়িয়ে দিয়ে একদল মানুষ তার বাড়িতে তার ওপর হামলা করে। তাদের প্রহারে নিহত হন মোহাম্মদ আখলাক নামের ওই মুসলিম। এ নিয়ে তীব্র উত্তেজনা দেখা দেয়। ঘটনা তদন্তে নামে ন্যাশনাল কমিশন ফর মাইনরিটির একটি প্যানেল। তারা তাদের রিপোর্টে বলেছেন, মোহাম্মদ আখলাককে হত্যা করা হয়েছে পূর্ব পরিকল্পিতভাবে। এতে বলা হয়েছে, ওই পরিকল্পনা করা হয় একটি মন্দিরে বসে। তবে বিজেপি নেতৃত্বাধীন সরকারের মন্ত্রীরা বলেছেন, স্বতঃস্ফূর্ত ক্ষোভের বহিঃপ্রকাশ ছিল ওই হামলা। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়, সম্প্রতি গরুর মাংস খাওয়া বা পাচার করার অভিযোগে হিন্দু সম্প্রদায়ের লোকজন হত্যা করেছে মুসলিম সম্প্রদায়ের তিন ব্যক্তিকে। এর মধ্যে আখলাককে হত্যার ঘটনায় তীব্র বিতর্ক সৃষ্টি হয়। ধর্মীয় সহনশীলতা নিয়ে বিতর্ক শুরু হয়। তাকে হত্যার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিন্দা জানান নি বলে তার সমালোচনা ওঠে বিভিন্ন মহল থেকে। এর দু’ সপ্তাহ পরে তিনি এ ঘটনাকে দুঃখজনক ও অপ্রত্যাশিত বলে আখ্যায়িত করেন। রিপোর্টে বলা হয়েছে, উত্তর প্রদেশের খামারে কাজ করতেন মোহাম্মদ আখলাক। গত মাসে যখন তার ওপর হামলা হয় তার আগে তিনি তার ছেলের পাশে শুয়ে ঘুমাচ্ছিলেন। এ সময় লাঠি, তলোয়ার ও পিস্তল হাতে একদল লোক তার বাড়িতে হামলা চালায়। তারা অভিযোগ করে, আখলাকের নয় সদস্যের পরিবার গরু জবাই করে এর মাংস খেয়েছে। আখলাক ও তার ছেলেকে লাঠি দিয়ে প্রহার করা হয়। লাথি মারা হয়। ছুরিকাঘাত করার হয় বার বার। এ সময় তার বাসার ফ্রিজে কিছু মাংস পাওয়া যায়। বলা হয়, সেটা ছিল গরুর মাংস। তারা এ মাংস খেয়েছে। কিন্তু পরে পরীক্ষায় দেখা যায় ওই মাংস গরুর নয়, ছাগলের। অনুসন্ধানকারীরা তাদের রিপোর্টে বলেছেন, আখলাক ও তার পরিবারের বিরুদ্ধে সহিংস হামলা ছিল পূর্বপরিকল্পিত। এ হামলার পরিকল্পনা নেয়া হয় স্থানীয় একটি মন্দিরে বসে। মন্দির থেকে আখলাকের বাড়িতে মাংস থাকার যে ঘোষণা দেয়া হয় সেটা ছিল উস্কানি। যখন আখলাকের ওপর ওই হামলা হয় তখন গ্রামের বেশির ভাগ মানুষই ছিলেন ঘুমে। ফলে কয়েক মিনিটের ভিতরে আখলাকের ওপর হামলা চালানো অতোগুলো মানুষ একত্রিত হওয়া স্বাভাবিক ব্যাপার ছিল না। তবে এ বিষয়ে পুলিশের একটি অনুসন্ধান চলমান।

সূত্রঃ গরুর মাংস খাওয়ার জন্য হত্যা

বিষয়: বিবিধ

১৩০৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

346836
২২ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:৩৩
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২২ অক্টোবর ২০১৫ রাত ০৮:৪৭
288034
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।Good Luck
346841
২২ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:৫৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : গরু নিয়ে ভারতে যা হচ্ছে সেটাকে হাস্যকর ছাড়া আর কিছু বলা যায়না।
২২ অক্টোবর ২০১৫ রাত ০৮:৪৮
288035
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : হাস্যকর নয় মুসলমানদের উপর নৃশংসতা চলছে!
346846
২২ অক্টোবর ২০১৫ বিকাল ০৪:১২
মোহাম্মদ ওমর ফারুক লিখেছেন : বিশ্বের দ্বিতীয় গরুর মাংস রপ্তানির রেকর্ড যে ওদের . সব ইসলাম বিরূদী থেকে এই ঘটনা গুলোর জন্ম হচ্ছে , আরো পডতে পারেন ধর্মনিরপেক্ষ ভারতের অসম্প্রদায়িক কান্ঠ । বিশ্বমানবতাই আঘাত নয় কেন ?
২২ অক্টোবর ২০১৫ রাত ০৮:৫১
288036
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : ভারত ও ইজরাইল বিশ্বের সবচেয়ে নিকৃষ্ট রাষ্ট্র। মানুষ হত্যা করে এরা আনন্দ পায়। ধিক্কার জানায় এদেরকে।
২২ অক্টোবর ২০১৫ রাত ১১:১৫
288043
অপি বাইদান লিখেছেন : কিন্তু আল্লার মুমিনরা তারচেয়েও বেশি নিকৃষ্ট। প্রতিদিন মসজিদের ভিতর বোমাবাজি, খুনখারাপি করে ওরা আনন্দ পায়, নাকি??
346884
২২ অক্টোবর ২০১৫ রাত ১১:১৬
অপি বাইদান লিখেছেন : কিন্তু আল্লার মুমিনরা তারচেয়েও বেশি নিকৃষ্ট। প্রতিদিন মসজিদের ভিতর বোমাবাজি, খুনখারাপি করে ওরা আনন্দ পায়, নাকি??
২২ অক্টোবর ২০১৫ রাত ১১:৫১
288047
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : তুমি যে সেই নিকৃষ্ট রাষ্ট্রের নিকৃষ্ট ব্যক্তি তা কিন্তু নিশ্চিত।
২৩ অক্টোবর ২০১৫ সকাল ০৭:৩৯
288089
অপি বাইদান লিখেছেন : আল্যা আর মোহাম্মদ পূজারী'দের পৃথিবীর সবাই যে যেখানে পায় লাথ্থি দেয় ক্যান?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File