চাকরি করতে বের হওয়ার জন্য ১০০ বেত্রাঘাত সহ্য করতে হলো সেই মেয়েদের!!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ গোলাম ছাকলাইন ২০ মে, ২০১৫, ১২:০২:৪১ রাত



সভ্য সমাজের চিত্র! জীবনের প্রয়োজনে চাকরি করতে বের হওয়ার অপরাধে ১০০ বেত্রাঘাত সহ্য করতে হলো কয়েকজন মেয়েকে! চমকে উঠলেও এমন ঘটনা ঘটছে আমাদের পাশের দেশ ভারতে।

সংসারের দৈনিক চাহিদা মেটাতে ঘর ছেড়ে রোজগার করতে বেরিয়েছিলেন তাঁরা। দুঃসাহসের পুরস্কার জুটল অচিরেই। খাপ পঞ্চায়েতের রোষে পড়ে বেতের ঘা ও লাখ টাকার জরিমানা জারি হল মেরঠের গ্রামের ৩ মহিলার উপর।

উত্তর প্রদেশের মেরঠ জেলার পিপলিখেড়া গ্রামে নট সম্প্রদায়ের ১০০ পরিবারের বাস। প্রবল দারিদ্র তাঁদের নিত্য সঙ্গী। অভাবের সংসারে বাড়তি আয়ের জন্য কাজের সন্ধানে বেরিয়েছিলেন এই পরিবারের তিন মহিলা প্রেমবতী, গীতা ও পিঙ্কি।

কঠিন পরিশ্রমের বিনিময়ে রোজগারের চেষ্টা শুরু করেন তাঁরা। কিন্তু ঘরের গন্ডি পেরিয়ে বাইরের দুনিয়ায় পা রাখার জন্য তাঁদের উপর প্রবল চটে যায় পিপলিখেড়া গ্রামের পঞ্চায়েত। বাড়ির বাইরে যাওয়ার ব্যাপারে মেয়েদের উপর ফতোয়া জারি করা হয়।

পঞ্চায়েতের চোখ রাঙানির কাছে হার মানে পেটের জ্বালা। নিরুপায় তিন মহিলা খাপের নিষেধ অমান্য করে ফের রোজগার করতে বের হন। দিনের শেষে গ্রামে ফিরলে পঞ্চায়েতের কাঠগড়ায় তোলা হয় তাঁদের।

পঞ্চায়েতের বিধানে এই তিন জনের প্রত্যেককে ১০০ ঘা বেত মারা হয়। ক্ষত-বিক্ষত তিন মহিলা পুলিশের কাছে এই ব্যাপারে অভিযোগ জানানোর চেষ্টা করলে বিপদ বাড়ে। পঞ্চায়েতের তরফে কড়া নির্দেশ জারি করা হয়, পুলিশে অভিযোগ জানালে অতিরিক্ত ১০,০০০ টাকা জরিমানা দিতে হবে।

পঞ্চায়েতি ফরমানে কোণঠাসা তিন নট পরিবার আপাতত আতঙ্কে দিশাহারা। পিপলিখেড়া গ্রামের প্রাক্তন পঞ্চায়েত প্রধান জহরুদ্দিন জানিয়েছেন, ওই তিন পরিবারের সদস্যরা তাঁর কাছে সাহায্য প্রার্থনা করেন। তবে পঞ্চায়েতের অত্যাচার নিয়ে হেলদোল নেই পুলিশের।

খারখৌদা থানার এস ও জানিয়েছেন, বিষয়টি নট সম্প্রদায়ের ব্যক্তিগত সমস্যা। তাই এই ব্যাপারে পুলিশের কিছু করার নেই। তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত করা হবে বলে তিনি জানিয়েছেন।

সূত্র : এই সময়Click this link



বিষয়: বিবিধ

১৩৬৯ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

321121
২০ মে ২০১৫ রাত ০১:৪০

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : বাংলাদেশে এরকম ঘটনা কোন ব্যাপারই না।

এখানে দেখুন : জামিন পেয়েই ববিতার পরিবারকে হুমকি।



Click this link
২০ মে ২০১৫ সন্ধ্যা ০৭:২৮
262409
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : আসলে সভ্যতা রং বদলাচ্ছেতো তাই?
২০ মে ২০১৫ রাত ১০:৪০
262463

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : ৯০% মোমিন মুসলমানের বাংলাদেশে সবই সম্ভব ভাইজান।
321163
২০ মে ২০১৫ সকাল ১১:৩৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভাত দেওয়ার মুরোদ নাই কিল মারার গেীসাই!!!!
২০ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৩০
262411
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : এসব নিয়ে ভারত সরকারের চিন্তা, নেই শুধু কিভাবে গরু জবাই বন্ধ, মাইকে আযান বন্ধ করা যায় তাই নিয়ে ব্যস্ত তারা!Good Luck
321169
২০ মে ২০১৫ সকাল ১১:৫০
২০ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৩২
262412
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : Happy হইলাম মামু!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File