ওরা যদি বাংলাদেশে না জন্ম নিত !!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ গোলাম ছাকলাইন ১৭ মে, ২০১৫, ১০:১৭:৪০ রাত



এজন্যই তাদের দিকে কেউ দৃষ্টি দিচ্ছেনা। দেশের মানুষ যারা বিদেশে থাকে তাদের টাকা আমাদের খুব ভাল লাগে, কিন্তু তাদেরকে যেভাবে হত্যা করা হচ্ছে তার জন্য কোন লক্ষ্যনীয় প্রতিবাদ কারো পক্ষ থেকে এখন পর্যন্ত দেখা যায়নি।



এবার দেখুন বাংলাদেশ এবং মিয়ানমার থেকে নৌকায় করে যেসব অবৈধ অভিবাসী ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশে পৌঁছেছেন, তারা যাত্রাপথের করুণ, রোমহর্ষক সব ঘটনার বর্ণনা দিচ্ছেন। বাংলাদেশের মানুষের এভাবে মৃত্যুর জন্য যারা দায়ী তারা ধ্বংস হোক।



খাবার নিয়ে দাঙ্গা বেধে গেলে একটি নৌকাতেই অন্তত ১০০ লোক মারা যায়।



তারা বলছেন, এদের কাউকে কাউকে ছুরি মেরে মারা হয়, কাউকে গলায় রশি পেঁচিয়ে মারা হয়। আবার কাউকে কাউকে নৌকা থেকে সাগরে ছুঁড়ে ফেলা হয়।



একজন বলেন ‘নৌকার ওপর আমাদের মারধর করা হয়েছে। মারধর সহ্য করতে না পেরে আমরা পানিতে ঝাপ দেই। এর মধ্যে যারা সাঁতার জানতো, তারা ভেসে ছিল। যারা জানতো না তারা পানিতে ডুবে মরে গেছে। ১০৪ জনের মতো মারা গেছে।’



অন্য একজন বলেন ‘ছোট ছোট ছেলে-মেয়ে তাদের আমরা খুঁজে পাচ্ছি না। এই ঘটনাটা চলে রাত নয়টা পর্যন্ত। এরপর ছয় ঘণ্টা পর্যন্ত আমরা পানিতে ভেসে ছিলাম। তারপর ইন্দোনেশিয়ার নেভি এবং জেলে যারা অনেক দূরে মাছ ধরতে যায়, তারা আমাদের তুলে নেয়।’



অনেকে বলেছেন যে, কয়েকজনকে ছুরি মারা হয়েছে এবং কয়েকজনকে ফাঁসি দেয়া হয়েছে।-Click this link



লন্ডন ভিত্তিক অ্যামনেষ্টি ইন্টারন্যাশনাল বলেছে, এটা চিন্তা করাই হৃদয়বিদারত যে শ’ শ’ মানুষ এ মুহুর্তে খাবার পানি ছাড়া মৃত্যুর মুখোমুখি হয়ে সাগরে ভাসছে। তারা কোথায় আছে সেটাও জানেনা এসব অসহায় মানুষ।



ইন্দোনেশিয়া জানিয়েছে, তারাও ৪০০ অভিবাসীবাহী একটি নৌকা ফিরিয়ে দিয়েছে। তাদের ভাগ্যে কি ঘটেছে তা জানা যায় নি। সাগরে নৌকা ফিরিয়ে দেয়ার সাম্প্রতিক এ সিদ্ধান্তের আগে অবশ্য কয়েক শ মানুষ ইন্দোনেশিয়ায় পৌছায়।-Click this link



এখনও অসংখ্য অভিবাসি অসহায়ের মতো সমুদ্রে ভাসছে। এসব অসহায় মানুষ যেকোন সময় মৃত্যুর কোলে ঢলে পড়তে পারে। কোনো দেশই তাদের আশ্রয় দিচ্ছে না। মানুষ হিসেবে আমাদের যে জবাবদিহিতা সেখানে আমরা কিভাবে বলবো যে আমরা আসলে একটা মনুষ্য সমাজে বসবাস করছি। Click this link



বাংলাদেশে জন্ম না নিলে ওদের ভাগ্যে কি আজ এমন ঘটত?

বিষয়: বিবিধ

১৫৫০ বার পঠিত, ১৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

320645
১৭ মে ২০১৫ রাত ১০:২৫
নীলাঞ্জনা লিখেছেন : দুঃখ করে কি হবে? সব আল্লার ইচ্ছা।
১৮ মে ২০১৫ রাত ১০:০০
262011
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : আমি একজন মানুষ তাই তাদের জন্য দু:খ হচ্ছে। তাদের এই কষ্টের জন্য এক শ্রেনীর মানুষরুপি কুকুররা দায়ী যারা তাদেরকে ঐ বিপদে ঠেলে দিয়েছে টাকার লোভে !
১৯ মে ২০১৫ রাত ০১:১৮
262040
নীলাঞ্জনা লিখেছেন : বিষয়টি দুঃখজনক সন্দেহ নেই। তবে আল্লার হুকুম এবং ইচ্ছেতেই এমটা হয়েছে। বুঝাতে পেরেছি??
১৯ মে ২০১৫ রাত ১১:৩৯
262231
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : আপনি মনেহয় আমার বাংলা লেখা বোঝেননি! একটু বোঝার চেষ্টা করুন আর অযথায় সৃষ্টিকর্তার সমালোচনা না করে তার কাছে শুকরিয়া আদায় করুন এই জন্য যে, ঐসব অভিবাসীর মধ্যে আজ আপনি নেই!
২০ মে ২০১৫ রাত ০২:১৫
262248
নীলাঞ্জনা লিখেছেন : শুকরিয়া/টুকরিয়া বাদ দিয়ে বাস্তব সম্মত বিজ্ঞান মনস্ক চিন্তা করি বলেই আল্লার মুমিন'দের ঐ ভাসমান নৌকায় আমি নেই।
২০ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১৯
262404
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : ইসলামের সমালোচনা করাকে যদি বিজ্ঞান মনস্ক বলেন তবে তেলাপোকাকে কিন্তু আপনার পাখী হিসাবে স্বীকার করে নিতে হবে !!

আশা করি ভাল থাকবেন আর ইসলাম নিয়ে গবেষনা করবেন তাতে আপনার মনে শান্তি আসবে।Good Luck Good Luck
২১ মে ২০১৫ দুপুর ০২:০৩
262637
নীলাঞ্জনা লিখেছেন : আইসিস, বোকোহারামের শান্তি আর কত?
320665
১৮ মে ২০১৫ রাত ১২:৫২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমরা এখন কিছু দানব এর কবলে।
১৮ মে ২০১৫ রাত ১০:০২
262012
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : মহান আল্লাহ বাংলাদেশের সাধারন মানুষকে বিপদমুক্ত করুন।
320671
১৮ মে ২০১৫ রাত ০১:১৮
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : অনেক ধন্যবাদ।
১৮ মে ২০১৫ রাত ১০:০৩
262013
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।Good Luck
320680
১৮ মে ২০১৫ রাত ০১:৪২
সাদাচোখে লিখেছেন : There is nothing in the history that can be equal to this 'slow-pain like Gazab' bestowed upon the collective sense of Muslims.

Allah SW surely warns us by illustrating this picture of inability of all worldly gods i.e. USA, UN, Rights Organization, money etc. and confirming us that how helpless we are.
If we are smart enough we must seek His forgiveness and submit ourselves to Him for A-Z and leave idols like wealth, power, national and international bodies etc. that we generally associate with Him while extend our hand for help.



But their leaders loves to Dogs get better treatment by the so called Muslim Leaders.

১৮ মে ২০১৫ রাত ১০:০৯
262016
মোহাম্মদ গোলাম ছাকলাইন লিখেছেন : ভাই আপনি খুব সুন্দর কথা বলেছেন। কথা গুলো একেবারে সত্য। সমস্যা হলো আমরা মুসলমানরা একত্রিত নই। আমার মনেহয় উপরোক্ত বিষয়ের জন্য মুসলমানদের অনৈক্যই মূলত: দায়ী।

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File