অবশেষে অমুসলিম বিজ্ঞানীর স্বীকারোক্তি "কোরআন মানব রচিত নয়" এবং ইসলাম গ্রহণ...

লিখেছেন লিখেছেন দিল মোহাম্মদ মামুন ১৭ অক্টোবর, ২০১৫, ০৩:০৫:০১ দুপুর



অসংখ্য অমুসলিম বিজ্ঞানী, দার্শনিক ও ডাক্তার পেশাগত কারনে কোরানের বিভিন্ন আয়াত নিয়ে গবেষনা করেন। তারা কোরানের অসারতা প্রমাণ করতে গিয়ে যখন গভির গবেষনায় মগ্ন হয়ে যায় তখনিই তারা পবিত্র কোরানের বিজ্ঞানময়তায় অভিভুত হয়ে ইসলাম কবুল করেন। এই রকম দুইটি ঘটনা এই লিখায় সংক্ষেপে তুলে ধরার চেষ্টা করছি...

ঘটনা - ১ লোহা

মহান আল্লাহ সূরা হাদীদে লোহার কথা বলেছেন, "আমি লোহা নাযিল করেছি, এতে রয়েছে প্রচুর শক্তি, আর মানুষের জন্য প্রভুত কল্যান"



অমুসলিম বিজ্ঞানীরা কোরানের এই আয়াত নিয়ে গবেষণা করলো। আল্লাহ পাক যে বললেন আমি লোহা নাযিল করেছি! লোহা আবার নাযিল হয় কিভাবে? নাযিল হওয়া মানেতো উপর থেকে কোন জিনিস নিচের দিকে নেমে আসা! লোহা উপর থেকে নামলো, এটা আবার কেমন কথা? অনেক গবেষনার পর অবশেষে বিজ্ঞানীরা একমত হলেন যে, হ্যাঁ লোহা নাযিল হয়েছে। কারন লোহা হচ্ছে এমন একটি ধাতু যা দুনিয়াতে উৎপন্ন করা সম্ভব নয়।



লোহা দিয়ে দা, ছুরি, কাঁচী, কোদাল, খন্তা কত কিছুইতো বানানো হয়, কিন্তু লোহা কি কেউ বানাতে পারে? পারবে না। লোহা আছে খনির ভিতরে, খনি থেকে উত্তোলন করে রিপাইন করে তা দিয়ে টাইটানিকের মত জাহাজ বানানো হয়, আবার সুপার স্পুটনিক এর মত দ্রুতগামী যান বানানো হয়, কিন্তু লোহা এই দুনিয়ার কেউ বানাতে পারবেনা।

কেন পারবেনা! কারন বিজ্ঞানীরা গবেষনা করে দেখলো যে, লোহা তৈরি করতে যে পরিমান তাপমাত্রা দরকার তা এই ভূপৃষ্ঠে নাই। লোহা তৈরি করতে ১৫ লক্ষ সেলসিয়াস তাপমাত্রা দরকার, যা আছে শুধুমাত্র সূর্যলোকে। আধুনিক বিজ্ঞানীরা আরোও গবেষনা করে বললো, আজ থেকে কোটি কোটি বছর আগে সূর্যলোকে একটা প্রচন্ড বিস্ফারণ হয়েছিল, সেই বিস্ফোরনে লোহা নামক ধাতুটি মহাশুণ্যে ছড়িয়ে পড়ে। এরপর পৃথিবীর যে মাধ্যাকর্ষণ শক্তি (ল অব গ্রাভিটেশন) আছে তা লোহা নামক ধাতুটিকে নিচের দিকে নামিয়ে নিয়ে আসে। এভাবে লোহা নাযিল হয়, পৃথিবীর বিভিন্ন জায়গায় লোহার খনির সৃষ্টি হয়।

প্রশ্ন হচ্ছে মুহাম্মদ (স) তো কোন পদার্থবিজ্ঞানী ছিলেন না, তাহলে তাঁর পক্ষে কি করে সম্ভব হলো যে লোহা নাযিল হয়েছে এই কথা বলার?

এটা কি সম্ভব!!! এটাই প্রমান করে এই কোরান মানব রচিত নয়, নিঃসন্দেহে এটি ঐশী গ্রন্থ, কোরান নাযিল হয়েছে, আর এটি নাযিল করেছেন গোটা বিশ্বজাহানের স্রষ্টা মহান আল্লাহ রাব্বুল আলামিন।

ঘটনা - ২ মিঠা পানি

একজন কানাডিয়ান নাবিক, তাকে তার এক বন্ধু কোরানের একটা কপি দিয়ে বললো, বন্ধু তুমি তো দুনিয়ার অনেক বই পড়েছো, এই কিতাবখানা পড়ে আমাকে বলিও কেমন লাগলো। কানাডিয়ান নাবিক কোরানের অনেক নাম শুনেছে তাই কোরানের এই কপিটা পাওয়ার পর অনেক খুশি হয়ে গেল। মনোযোগের সাথে কোরান পড়তে শুরু করে দিল, আর কোরান পড়তে গিয়ে কোরানে সমুদ্রসংক্রান্ত যতগুলো আয়াত রয়েছে সব গুলোর প্রতি তার মনযোগ আকর্ষিত হলো। আর ভাবতে লাগলো কোরানের ভিতরে সমুদ্রের কথাগুলো কিভাবে আসলো? যার উপর কোরান নাযিল হয়েছে তিনি কি কোন সমুদ্রবিজ্ঞানী ছিলেন নাকি? বিশেষ করে সূরা আর রাহমানের একটা আয়াত তাকে খুব বেশি বিচলিত করলো। ঐ আয়াতে লিখা আছে "দুইটি সমুদ্র পরষ্পর মিলিত হয়েছে, আর এদের মাঝে রয়েছে অনতিক্রমণীয় অন্তরায়" (আয়াত নং ১৯-২০)



তিনি কথাটা বুঝতে পারলেন এবং তার চোখের সামনে ভেসে উঠলো, আটলান্টিক মহাসাগরের মধ্যে এমন একটি জায়গা রয়েছে, জায়গাটা ৪০০০ কি.লি লম্বা আর ২৫০০ কি.মি চওড়া, শুধু এই জায়গার পানি অত্যন্ত সুমিষ্ট ও সুপেয়।



তিনি চিন্তা করলেন আসলেই তো পার্টিশন ছাড়া এটা হতে পারে না, কিন্তু সেই পার্টিশন চর্মচক্ষু দিয়ে দেখা যায়না। আটলান্টিক মহাসাগরের এই জায়গার খবর কোরানের মধ্যে কিভাবে চলে আসলো??

কোরান পড়া শেষ করার পর তিনি তার মুসলিম বন্ধুর সাথে সাক্ষাৎ করে জিজ্ঞেস করলেন, তুমি আমাকে যে গ্রন্থটি দিলে এই গ্রন্থ যার উপর নাযিল হয়েছে তিনি কি আমার মত কোন সমুদ্রবিজ্ঞানী ছিলেন কিনা? নাবিক ছিলেন কিনা? জাহাজের ক্যাপ্টেন ছিলেন কিনা?? মুসলিম বন্ধুটি উত্তর দিলেন, তিনি সমুদ্রবিজ্ঞানী তো দুরের কথা জাহাজের নাবিকও তিনি ছিলেন না এমনকি তিনি লেখাপড়া পর্যন্ত জানতেন না। জাহাজের ক্যাপ্টেনতো বহুদুরের কথা পানির প্রয়োজন হলে তাঁকে মাইলের পর মাইল হেঁটে যেতে হতো। তাঁর চতুর্দিকে ছিল বালি আর বালি ধুধু মরুভূমি, তিনি ছিলেন মরুভূমির অধিবাসী।

বন্ধুর সব কথা শুনার পর সাথে সাথেই ঐ নাবিক বলে উঠলো, আমার মনের ভিতর যত সন্দেহ সংশয় ছিল সব দুর হয়ে গেছে, আমার মনের মধ্যে এই বিশ্বাস জেগেছে এই কোরান কোন মানবের রচিত হইতে পারেনা, নিঃসন্দেহে এইটি তাঁরই নাযিল করা যিনি এই সমুদ্রের স্রষ্টা। আমি ইসলাম কবুল করতে চাই, তুমি আমাকে শিখিয়ে দাও কিভাবে ইসলাম কবুল করতে হয়। তখন মুসলিম বন্ধু বললেন পড় আমার সাথে "লা..ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ"

এইভাবেই কোরানের বিজ্ঞানময়তায় অভিভুত হয়ে বিশ্বব্যাপী অমুসলিমেরা ঘোষনা দিচ্ছে কোরান মানব রচিত নয় এবং সাথে সাথেই ইসলাম গ্রহন করতেছে।

হে আল্লাহ, আমাদের সবাইকে কোরান বুঝার ও মেনে চলার তৌফিক দান করুন।

বিষয়: বিবিধ

৩৩৭১ বার পঠিত, ৪০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

346024
১৭ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:০৯
অবাক মুসাফীর লিখেছেন : ভালো আছেন, স্‌যার?? :D

তাফসীরের স্ক্রীণ শট গুলা চেনা চেনা লাগে...! Winking
১৭ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:১২
287141
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, ধন্যবাদ ভাই অবাক মুসাফীর, দেখি বলুন তো,তাফসীরের স্ক্রীণ শট গুলো কোন তাফসীরের হতে পারে !! এটা আপনার জন্য ধাধা...।
১৭ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:১৬
287142
অবাক মুসাফীর লিখেছেন : নিঃসন্দেহে তাফহীমুল কুরআন...!
১৭ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:২০
287143
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : হা হা হা হা ধন্যবাদ ভাইয়া, আপনি ঠিক বলেছে।
346026
১৭ অক্টোবর ২০১৫ দুপুর ০৩:৪৫
হতভাগা লিখেছেন : সুব'হান আল্লাহ ! লোহার ব্যাপারে যে বিশ্লেষনটা দেওয়া হল এক কথায় তা দূর্দান্ত ।
১৭ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:০৩
287159
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
346028
১৭ অক্টোবর ২০১৫ বিকাল ০৪:১১
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : দিল মুহাম্মদ ভাই, আপনার লেখাটা পড়তে পড়তে চোখের কোনায় পানি চলে এসেছে। চমতকার লেখা লিখেছেন আল্লাহ আপনাকে প্রতিদান দিক এবং পাঠকগনের মধ্যে ইসলামকে আরো বেশী জেনে বুঝে আমল করার তওফিক দিক
আমিন
১৭ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:০৬
287160
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি ভাইয়া, দোয়া করবেন যেন ইসলামের জন্য কলম চালিয়ে যেতে পারি। আমিন। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১৭ অক্টোবর ২০১৫ রাত ১০:৫৯
287195
অপি বাইদান লিখেছেন : দেইখেন, আবার মক্কার হাজিদের মত প্রতিদান দিলে হবে না কিন্তু?
১৮ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:১৮
287279
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : মক্কার হাজিরাতো বড় সোভাগ্যবান...।
346029
১৭ অক্টোবর ২০১৫ বিকাল ০৪:৩৬
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৭ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:০৭
287161
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, ভাইয়া ভাল লাগার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।
346046
১৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:৪৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
চট্টগ্রামে হালদা ও কর্ণফুলির সঙ্গম স্থলে দেখলে পরিস্কার বুঝা যায় মিস্টি ও নোনা পানির পার্থক্য।
১৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৩৩
287173
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম,পবিত্র কোরানের বিজ্ঞানময়তায় বিস্মিত হয়ে অমুসলিমেরা মুসলিম হচ্ছে, অথচ মুসলমানের ঘরে জন্মগ্রহণ করেও কিছু কুলাঙ্গার নাস্তিক হয়ে যাচ্ছে!! সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১৭ অক্টোবর ২০১৫ রাত ১০:৫২
287194
অপি বাইদান লিখেছেন : আদম, হাওয়া, কুত্তা, বিলাই, শুকর, ছাগলের মত লোহাকেও আল্লা তা হলে আসমান থেকে টুপুস করে ফেলেছে?? আর পিতল, কাশা, তামা..... এগুলো শয়তান নাজিল করেছে?? নাকি?
১৮ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:১৭
287278
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আপনার মেধার দোড় কতটুকু তা বুঝা গেছে;
346058
১৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৩৬
আনোয়ার আলী লিখেছেন : খুব ভাল লাগলো। লেখা চালিয়ে যান। নাস্তিকদের এবং সংশয়বাদীদের প্রশ্নগুলোর জবাব দেয়া দরকার। অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।
১৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৪১
287177
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। জাজাকাল্লাহ
১৭ অক্টোবর ২০১৫ রাত ১০:৫২
287193
অপি বাইদান লিখেছেন : আদম, হাওয়া, কুত্তা, বিলাই, শুকর, ছাগলের মত লোহাকেও আল্লা তা হলে আসমান থেকে টুপুস করে ফেলেছে?? আর পিতল, কাশা, তামা..... এগুলো শয়তান নাজিল করেছে?? নাকি?
১৮ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:১৬
287277
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আচ্ছা, নাস্তিক হলেই কি আল্লাহকে ও ইসলামকে গালিগালাজ করতে হয়? কই অন্য ধর্ম নিয়ে তো আপনার কোনো মাথা ব্যাথা নাই ! প্লিজ মরণকে স্মরণ করুন, সামান্য ২/৪ টাকার জন্য পরকাল বরবাদ করবেন না।
346060
১৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৪২
শেখের পোলা লিখেছেন : আল্লাহ ঘোষণা দিয়ে রেখেছেন যে, 'অচিরেই আমি মহাশূন্যে ও তোমাদের মাঝে কিছু নিদর্শণ দেখাবো যা প্রমান করবে যে এ কোরআন সত্য'৷ এ সব তারই বাস্তবায়ন৷ অথচ আমরা নামধারী মুসলমানেরা তাকে মিথ্যা করার চেষ্টায় রত৷আফসোস আমাদের বোকামির জন্য৷ ধন্যবাদ৷
১৭ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৭:৫৩
287179
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, কোরানের বিজ্ঞানময়তায় অভিভুত হয়ে অমুসলিমেরা ইসলামকে কবুল করতেছে, আর মুসলিম পরিবারের সন্তান হয়েও কিছু কিছু কুলাঙ্গার ইসলাম বিরোধী কথা বলে! ধন্যবাদ আপনাকে।
346065
১৭ অক্টোবর ২০১৫ রাত ০৮:৫৯
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ, কেমন আছেন: হবু দুলাভাই!

ফাটাফাটি লেখা। আমার অন্তরটা বিশ্বাসে ভরে দিলেন। কি বলে যে শুকরিয়া জানাবো। তাই উত্তম দোয়াটিই করি: জাযাকাল্লাহু খাইরান ফিদ্দুনিয়া ওয়াল আখিরাহ।

আল্লাহ তায়ালা আপনার দুনিয়া ও আখিরাত কল্যাণে ডুবিয়ে দিক। আমীন।
১৮ অক্টোবর ২০১৫ দুপুর ১২:৫৯
287241
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ওয়াইলাইকুম আসসালাম, আমি ভাল আছি, আপনি কেমন আছেন? আপনি ও যদি আমাকে দুলাভাই বলেন তাহলে আমি কোনদিকে যামু বলেন !!! হা হা হা
আপনার উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। জাজাকাল্লাহ
346070
১৭ অক্টোবর ২০১৫ রাত ০৯:০৮
আফরা লিখেছেন : খুব খুশী লাগল ,অনেক ধন্যবাদ ভাইয়া ।
১৮ অক্টোবর ২০১৫ দুপুর ০১:০০
287242
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম আপুমনি, উৎসাহমূলক মন্তব্যের জন্য আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ। জাজাকাল্লাহ
১০
346077
১৭ অক্টোবর ২০১৫ রাত ১০:৫০
অপি বাইদান লিখেছেন : "আমি লোহা নাযিল করেছি, এতে রয়েছে প্রচুর শক্তি, আর মানুষের জন্য প্রভুত কল্যান"

লোহা যে একটি শক্ত বস্তু এবং দরকারি জিনিস........ এসব মামুলি কথা কোরাণ পয়দা হওয়ার হাজার বছর আগেও মানুষের জানা ছিল।



আদম, হাওয়া, কুত্তা, বিলাই, শুকর, ছাগলের মত লোহাকেও আল্লা তা হলে আসমান থেকে টুপুস করে ফেলেছে?? আর পিতল, কাশা, তামা..... এগুলো শয়তান নাজিল করেছে?? নাকি?



১৮ অক্টোবর ২০১৫ সন্ধ্যা ০৬:১৫
287276
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আচ্ছা, নাস্তিক হলেই কি আল্লাহকে ও ইসলামকে গালিগালাজ করতে হয়? কই অন্য ধর্ম নিয়ে তো আপনার কোনো মাথা ব্যাথা নাই ! প্লিজ মরণকে স্মরণ করুন
১১
346085
১৭ অক্টোবর ২০১৫ রাত ১১:৪৫
রক্তলাল লিখেছেন : শুধু এসব না - টাইম ট্র‍্যাভেল, প্যারালাল ইউনিভার্স, অতীত বর্তমান এবং ভবিষ্যৎ একসাথে এক্সিস্ট করা এসবের ধারণা আমার জানামতে কোরানের আগে বিজ্ঞান কল্পনাও করেনি।

বিজ্ঞান শুধুমাত্র গত কয়েক দশকে এগুলোর সাথে পরিচিত হচ্ছে।
১৮ অক্টোবর ২০১৫ দুপুর ০১:০১
287243
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম,পবিত্র কোরানের বিজ্ঞানময়তায় বিস্মিত হয়ে অমুসলিমেরা মুসলিম হচ্ছে, অথচ মুসলমানের ঘরে জন্মগ্রহণ করেও কিছু কুলাঙ্গার নাস্তিক হয়ে যাচ্ছে!! সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১৮ অক্টোবর ২০১৫ রাত ০৯:৩০
287317
অপি বাইদান লিখেছেন : হুম!! মরুভুমিতে কোরাণ পয়দা হওয়ার আগে মানুষ তো ঘাস খেত @ ছাগুলাল??
১২
346101
১৮ অক্টোবর ২০১৫ রাত ০২:১০
সাদিয়া মুকিম লিখেছেন : আসসালামু আলাইকুম । চমৎকার পোস্ট নিঃসন্দেহে! খুব ভালো লাগলো! শুকরিয়া তথ্য সমৃদ্ধ পোস্টটির জন্য!
১৮ অক্টোবর ২০১৫ দুপুর ০১:০২
287245
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ওয়াইলাইকুম সালাম, আপু সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১৩
346313
১৯ অক্টোবর ২০১৫ সকাল ১১:১৯
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : @অপি বাইদান

২২ অক্টোবর ২০১৫ সকাল ১১:৩৯
287953
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ওয়াইলাইকুম সালাম, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১৪
346730
২১ অক্টোবর ২০১৫ রাত ০৯:২০
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আসসালামু আলাইকুম ভাইয়া। খুব সুন্দর একটা পোস্ট। ভাল লেগেছে অনেক।
২২ অক্টোবর ২০১৫ সকাল ১১:৪০
287954
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ওয়াইলাইকুম সালাম, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১৫
350555
২০ নভেম্বর ২০১৫ রাত ০৮:২৫
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : আল হামদুলিল্লাহ! ভাল লেগেছে..অনেক ধন্যবাদ জনাবকে।
২১ নভেম্বর ২০১৫ দুপুর ০২:০৬
291043
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১৬
350793
২২ নভেম্বর ২০১৫ সকাল ১০:৪৭
মেঘবালক লিখেছেন : শুভেচ্ছা নিবেন। ভালো লাগলো অনেক ভালোলাগা রেখে গেলাম Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File