সাদা কাপড়ে দাগ পড়লে দূর থেকেও দেখা যায়

লিখেছেন লিখেছেন দিল মোহাম্মদ মামুন ২৮ জুলাই, ২০১৫, ১১:১৮:৩৭ সকাল



"মানুষ মরে গেলে পচে যায়, বেঁচে থাকলে বদলায়, কারনে অকারনে বদলায়, সকাল বিকাল বদলায়" কথাটা আমরা একেবারেই ভুলে যাই। আজকে আমি জামাত-শিবিরের অনেক বড় দায়িত্বশীল, হয়তো সময়ের ব্যবধানে শয়তানের ধোঁকায় পড়ে আমি নিষ্ক্রিয় হয়ে গেলাম। নিষ্ক্রিয় হয়ে যাবার পর নীতি-নৈতিকতার তোয়াক্কা না করে আমি কোন একটা খারাপ কাজ করে পেললাম। যেহেতু সংগঠনের সাথে আমার কোন প্রকার যোগাযোগ নাই সঙ্গত কারনে আমার এই খারাপ কাজের দায়-দায়িত্ব আমার উপরেই বর্তাবে, সংগঠনের উপর না। দুঃখজনক হলেও সত্য বর্তমান হলুদ মিডিয়া একটা আদর্শিক সংগঠনকে কলংকিত করার জন্য এই ধরনের ব্যক্তিকেন্দ্রিক খবর প্রচারেই ব্যস্ত। কিন্তু হলুদ মিডিয়া এই কথা ভুলেও প্রকাশ করেনা যে, যার বিরুদ্ধে রিপোর্ট করা হচ্ছে, সে নিষ্ক্রিয় অথবা বহিষ্কৃত কর্মী!!

জামাতের কিছু কর্মী আছে যারা নিজেদের পরিবার-পরিজনদের আধুনিকতার মধ্যে ছেড়ে দেয়। অথচ নিজে অন্যকে ইসলামের দাওয়াত দেয়! এটা নিচক ভন্ডামি ছাড়া কিছুনা। অথচ রাসূল (স) নিজের পরিবার থেকেই ইসলামের প্রচার শুরু করেছিলেন। এই ধরনের গুটিকয়েক কর্মীর জন্য বৃহত্তর সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়।

ছাত্রজীবনে দেখেছি, বিপদে পড়লে বেশিরভাগ মেয়ে শিবিরের নেতা-কর্মীদের ধারস্থ হয়। অতি উৎসাহি কিছু কর্মী তাদের উপকার করতে উঠেপড়ে লেগে যায়, কিন্তু পরবর্তিতে ঐ মেয়েদের পাতানো ফাঁদ থেকে দূর্বল ঈমানের কর্মীরা আর বেরিয়ে আসতে পারেনা। সাদা কাপড়ে দাগ পড়লে যেমন বহুদূর থেকে দেখা যায়, তেমনিভাবে শিবিরের হাজারো নেতা-কর্মীর মধ্যে ২/১ টা শিবির কর্মীর এই বিষয়টা খুব বেশি হাইলাইটস হয়ে যায়! কিন্তু অন্যান্য ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা মেয়েদেরকে টিস্যু হিসেবে ব্যবহার করলেও তাতে কিছু যায় আসেনা!!

বেশিরভাগ ডানপন্থী মনে করেন, আওয়ামীলীগ মানেই বেয়াদব, সন্ত্রাস ও নাস্তিকের দল। কিন্তু আমি তাদের সাথে দ্বিমত পোষন করি কারন আমার আত্বিয়-স্বজনদের মধ্যে ৬০% কট্টর আওয়ামীপন্থী থাকার সুবাদে আমি তাদেরকে খুব কাছ থেকেই দেখেছি। আমার যুবলীগের দুইজন বন্ধুর নিঃস্বার্থ ভালবাসা ও উপকারের কথা আমি কখনো ভুলতে পারবো না, তাদের মধ্যে আমি মানবতা দেখেছি।

কিছু সংখ্যক অ-শিক্ষিত, কু-শিক্ষিত, ইসলাম বিদ্বেষী ও অতি আবেগী নেতা-কর্মীর কারনে মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানি ও শেরেবাংলা এ.কে ফজলুল হকের প্রতিষ্ঠিত আওয়ামীলীগ আজ অন্ধকার ঘরের পচা ইঁদুরের মত হয়ে গেছে।

চাঁদের কলংক যেমন চাঁদের সৌন্দর্যকে ম্লান করতে পারেনি, ঠিক তেমনি ইহুদী-খ্রিষ্টান ও নাস্তিকদের কর্তৃক পরিচালিত হলুদ মিডিয়া নির্লজ্জভাবে মিথ্যাচার করেও একটা ইসলামি সংগঠনের আদর্শকে ম্লান করতে পারবেনা।

খারাপ লোকেরা একটা সমাজকে নষ্ট করতে পারেনা, কিন্তু সমাজের ভাল লোকগুলোর নিষ্ক্রীয়তার কারনে একটা সমাজ নষ্ট হয়। এই দেশটা আমাদের সবার, আমরা এই দেশের আলো-ছায়ায় বড় হয়েছি। তাই আসুন সবাই মিলে দেশের জন্য কাজ করি, দেশকে ভালবাসি।

বিষয়: বিবিধ

১৭৪৬ বার পঠিত, ২৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

332174
২৮ জুলাই ২০১৫ সকাল ১১:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমার নানা বাড়ি পুড়াই আওয়ামি লিগ!!
সেখানে এখন মুসলিম আছে কিনা সন্দেহ হয় আমার।
২৮ জুলাই ২০১৫ দুপুর ০১:০৭
274443
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আমার আত্বিয়ের মধ্যে যারা লীগ করে তারা নামায পড়ে, মসজিদ মক্তবের জন্য টাকাও খরচ করে। সবাইতো খারাফ না। ধন্যবাদ আপনাকে।
332175
২৮ জুলাই ২০১৫ সকাল ১১:৫৬
হতভাগা লিখেছেন : ঠিক তেমনিভাবে পাকিস্তানী হানাদার বাহিনীর পক্ষাবলম্বন করেও বাংলাদেশের স্বাধীন হওয়া রুখতে পারেনি জামায়াত ।
২৮ জুলাই ২০১৫ দুপুর ০১:০৮
274444
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আপনার ধারনা ভুল, জামাত পাকিস্তানের পক্ষাবলম্বন করেনি। তারা ভারতের অধিনে যুদ্ধে না গিয়ে নিরপেক্ষ ছিল। ধন্যবাদ আপনাকে।
২৮ জুলাই ২০১৫ দুপুর ০১:৫১
274450
হতভাগা লিখেছেন : নতুন জিনিস জানলাম । পরে হয়ত এও জানতে পারবো যে ৭১ এ জামায়াত পাকিস্তানের বিরুদ্ধে মুক্তিযুদ্ধতে সক্রিয় অংশ নিয়েছিল ।
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৪:১৬
274483
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ভাই হতভাগা, আপনার প্রতি অনুরোধ থাকবে আপনি সেক্টর কমান্ডার মেজর আব্দুল জলিলের "অরক্ষিত স্বাধীনতাই পরাধীনতা" মুক্তি যোদ্ধা ও হাছিনার সাবেক ব্যক্তিগত সহকারী মতিউর রহমান রেন্টুর "আমার ফাঁসি চাই " এবং সাংবাদিক আবুল আসাদের "কালো পঁচিশের আগে ও পরে " এই বইগুলো দয়া করে পড়বেন, তাহলে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবেন। ধন্যবাদ আপনাকে।
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৫:১৩
274507
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : একে থন্দকারের"১৯৭১ ভেতরে বাইরে এবং শারমিন আহমদের, তাজউদ্দিন আহমদ-নেতা ও পিতা" পড়ুন..
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৫:৩২
274508
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : একে থন্দকারের"১৯৭১ ভেতরে বাইরে এবং শারমিন আহমদের, তাজউদ্দিন আহমদ-নেতা ও পিতা" পড়ুন..সুন্দর যুক্তিযুক্ত মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
332207
২৮ জুলাই ২০১৫ দুপুর ০২:৫১
নজরুল ইসলাম টিপু লিখেছেন : যে নিজেকে সৎ ও সত্য পন্থী দাবী করে, মানুষ তাকেই তল্লাশীই করে বেশী, সেজন্য কিছু দোষ বের হয়। এটা দৃশ্যমান খারাপ হলেও সেই ব্যক্তি যদি ব্যাপারটা মেনে নেয়, তাহলে নিন্দাকালি মানুষ সেই মানুষটিকে সে মহামানবে পরিনত করবে।

যে সত্য পথের মানুষ বলে দাবী করেনা, মানুষ তাকে নিয়ে উৎসাহিত হয়না। তার তার সকল অপকর্ম আপাতদৃষ্টিতে আড়াল থাকে, তবে একদিনে এসব একত্রেই বের হয়। অনেক ধন্যবাদ
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৪:১৭
274484
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, ভাইয়া আপনার সুন্দর যুক্তিযুক্ত মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
332208
২৮ জুলাই ২০১৫ দুপুর ০২:৫৩
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
সত্যিই বলেছেন: চাঁদের কলংক চাঁদের সৌন্দর্যকে ম্লান করতে পারে না। সুন্দর পোষ্টটির জন্য শুকরিয়া।
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৪:১৮
274485
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, আবু জান্নাত ভাই নিজেদের দোষ তো নিজেরাই ধরতে হবে তাই না?? সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
332227
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৫:১৪
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : টাইটেল ভাল হয়েছে, আরো বিশ্লেষণধর্মী লেখা আশা করে ছিলাম। গঠনমূলক সমালোচনা করুন..ধন্যবাদ..
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৫:৩৩
274509
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম,মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম ভাই নিজেদের দোষ তো নিজেরাই ধরতে হবে তাই না?? সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
332232
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৫:৪৭
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : ভাল লেগেছে আপনার লেখাটি, আশা করি আরো লিখবেন । ধন্যবাদ আপনাকে Rose Rose Rose
২৮ জুলাই ২০১৫ বিকাল ০৫:৫৬
274512
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম,বাহার ভাইয়া,আপনার অনুপ্রেরণা নতুন কিছু লিখতে সহায়তা করবে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
332244
২৮ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৬:১০
আবু জারীর লিখেছেন : খুবই মূল্যবান কথা বালেছেন।
ধন্যবাদ
332245
২৮ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৬:১২
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম ভাইয়া, কষ্ট করে পড়ার জন্য ও সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
332282
২৮ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৪০
মোহাম্মদ লোকমান লিখেছেন : খুবই গুরুত্বপূর্ণ কথা উঠে এসেছে আপনার লিখায়। জাযাকাল্লাহ্ খাইরান।
২৮ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৫৭
274548
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম ভাইয়া, কষ্ট করে আমার লিখাটা পড়েছেন এই জন্য খুব খুশি হলাম। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১০
332340
২৯ জুলাই ২০১৫ রাত ১২:৪৫
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আলোচনা সমালোচনা হবেই... আমরা কতটুকু সয্য করতে পারলাম তার উপর ভবিষ্যৎ কর্ম নির্ধারণ হয়।

সুতরাং সংগঠন বড় হলে কুলাঙ্গার ও বাড়ে কুলাঙ্গারদের চিহ্নিত করা সময়ের দাবি।
২৯ জুলাই ২০১৫ রাত ১২:৫৯
274615
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
১১
332364
২৯ জুলাই ২০১৫ রাত ০৪:৪২
কাহাফ লিখেছেন :

খুজে খুজে খুত বের করার পর তা সংশোধন করেই বস্তু নিখুত আবয়ব লাভ করে!
এর জন্যে নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রাখতে হয়!
আপনার সঠিক উপলব্ধির সাথে প্রায় সহমত আমি! তবে,অাওয়ামী কখনই ভাল হতে পারে না! স্বীয় আত্মীয়-স্বজন দেখেই এমন ধারণা হয়েছে আমার! দু'একটা ভাল হওয়া ত ব্যতিক্রম,আর ব্যতিক্রম কখনই উদাহরণ হতে পারে না!
উপস্হাপনায় জাযাকাল্লাহু খাইর!
২৯ জুলাই ২০১৫ সকাল ০৭:১৬
274644
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, ভাইয়া আমার এলাকাবাসী ও আত্বিয়ের মধ্যে বি.এন.পি পন্থি যারা আছে, তাদের চেয়ে লীগের নেতাদের ন্যায়পরায়ণতা বেশি দেখেছি। সব তো আর খারাফ না।
সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ
১২
334513
০৮ আগস্ট ২০১৫ বিকাল ০৫:৩৯
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! সুন্দর ও সঠিক কথাই লিখেছেন! সকলে যদি সত্যকে প্রকাশ করতো তবে দেশের চেহারাটাই হতো অন্য রকম! ভালো লাগলো অনেক ধন্যবাদ মামুন ভাইয়াকে!
০৮ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৫০
276602
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ওয়াইলাইকুম সালাম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতু,মানুষ তো ভুলের ঊর্ধে নয়,ভুল থাকবে, আমি যদি সমালোচনা না করে শুধু অন্ধভাবে সমর্থন করে যাই, তাহলে তো বিবেকের কাছেই প্রশ্নবিদ্ধ হতে হবে। আপু কষ্ট করে পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File