নাসির উদ্দিন পিন্টু শিবির সম্পর্কে যা বলেছিলেন...

লিখেছেন লিখেছেন দিল মোহাম্মদ মামুন ০৫ মে, ২০১৫, ০২:৩১:৩৬ দুপুর



সময়টা ২০০১ সালের জাতীয় নির্বাচনের আগে। সেবার চার দলীয় জোটের পক্ষ থেকে ঢাকা-৮ আসনে নাসির উদ্দিন পিন্টু ভাইকে নমিনেশন দেয়া হয়। বিএনপির শরীক দল হিসেবে জামায়াত- শিবিরও তার পক্ষে প্রচারণার মাঠে নামে। মাইকিং, পোস্টারিং, লিফলেট ইত্যাদি খরচ বাবদ শিবিরের এক ওয়ার্ড সভাপতির কাছে পিন্টু ভাই বিশ হাজার টাকা দেন। নির্বাচনের পর শিবিরের সেই নেতা পিন্টু ভাইকে নির্বাচনের খরচের হিসাবের রিসিট সহ প্রায় দুই হাজার টাকা ফেরত দেন। সেই হিসাবে ২-৫ টাকা কোন খাতে কোন তারিখে খরচ হয় তারও উল্লেখ ছিল। এটা দেখে সদ্য নির্বাচিত পিন্টু ভাই অবাক হয়ে শিবির নেতাকে বলেছিলেন---

"যে কাজের জন্য তোমাকে আমি ২০ হাজার টাকা দিয়েছিলাম, সেই একই কাজের জন্য আমার দলের ছেলেরা কয়েক ধাপে আমার কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়েছে। কিন্তু তুমি নির্ভুল হিসাব দিয়ে উল্টা আমাকে টাকা ফেরত দিলে !!! তোমাদের হাতেই আমি বাংলাদেশের ভবিষ্যৎ দেখতে পাচ্ছি।"

পিন্টু ভাই ব্যক্তিগত জীবনে অত্যন্ত সাহসী পুরুষ ছিলেন। জামায়াতের বিভিন্ন সভা-সমাবেশে তিনি হাজির হতেন। তিনি ধর্মীয় অনুশাসন মেনে চলার চেষ্টা করতেন। বিএনপির বর্তমান সুবিধাবাদী নেতাদের মতো তিনি দলের সাথে গাদ্দারি করেননি। তাই ইলিয়াস আলী,সালাহউদ্দিন আহমেদের মতো তাকেও মরতে হলো বর্তমান সরকারের হাতে। বিএনপির দুর্ভাগ্য যে পিন্টুরা মারা যায়, অথচ সুবিধাবাদী দালালেরা দিব্যি বহাল তবিয়তে থেকে যায়।

প্রতিদিন দেশের আনাচেকানাচে ছাত্রদল, যুবদল ও বি.এন.পির অগনিত নেতাকর্মীকে নির্যাতন, ঘুম ও হত্যা করা হচ্ছে, সাথে পুলিশের হয়রানিতো আছেই, বি.এন.পির সিনিয়র ও জনপ্রিয় নেতা সালাউদ্দিন কে গুম করা হলো, ইলিয়াস আলীকে গুম করা হলো, পিন্টুর মত একজন জনপ্রিয় ত্যাগী নেতা জেলখানাতেই মৃত্যুবরণ করলো...এই রকম আরোও অনেক ত্যাগী নেতার করুণ পরিণতিতেও বি.এন.পির কোন জোরালো কর্মসূচী নাই! এই অবস্থা চলতে থাকলে এক্টিব কর্মীরা ইনএক্টিব হয়ে যাবে, সুবিদাবাদীরা অন্যদলে যোগ দিবে...ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে দালাল ও সুবিদাবাদীদের গুরুত্ব দেওয়ার কারনে শহীদ জিয়ার প্রতিষ্ঠিত এই বৃহৎ দলটি ইনু-মিনুর দলের মতই হয়ে যাওয়া বিচিত্র কিছু নয়!!! বাংলাদেশে ইসলামি শক্তির উথান দিনের আলোর মতই পরিষ্কার......

বিষয়: বিবিধ

১৯৬৯ বার পঠিত, ১৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

318258
০৫ মে ২০১৫ দুপুর ০২:৪৬
ইবনে আহমাদ লিখেছেন : "যে কাজের জন্য তোমাকে আমি ২০ হাজার টাকা দিয়েছিলাম, সেই একই কাজের জন্য আমার দলের ছেলেরা কয়েক ধাপে আমার কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়েছে। কিন্তু তুমি নির্ভুল হিসাব দিয়ে উল্টা আমাকে টাকা ফেরত দিলে !!! তোমাদের হাতেই আমি বাংলাদেশের ভবিষ্যৎ দেখতে পাচ্ছি।"
এটা বুঝতে পেরে জামায়াতের নেতৃত্ব খতম করতে চায় তাগুত শক্তি।
০৫ মে ২০১৫ বিকাল ০৪:৩৮
259556
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : বাতিল শক্তি হাজার চেস্টা করেও ইকামতে দ্বীনের কাজ বন্ধ করতে পারবেনা, অতিতে ফেরাউন, নমরুদ ও আবু জেহেলরাও পারেনি। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ
318286
০৫ মে ২০১৫ সন্ধ্যা ০৬:১৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই জন্যই তো তারা ভয় পায়।
০৫ মে ২০১৫ রাত ০৮:৩৯
259585
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ইনশাআল্লাহ, হাছিনা আরোও হাজারগুন জুলুম নির্যাতন চালিয়েও ইসলামি আন্দোলন কে দমাতে পারবেনা। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।
318320
০৫ মে ২০১৫ রাত ০৮:৫২
সামছুল লিখেছেন : সুন্দর লিখুনির জন্য ধন্যবাদ !জাযাকিল্লাহু খাইরান ফিদ্দুনিয়া ওয়াল আখিরাহ।
০৭ মে ২০১৫ সকাল ০৭:০৯
259781
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : সামছুল ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
318362
০৬ মে ২০১৫ রাত ১২:১৬
বড়মামা লিখেছেন : জামাতে ভালো মানুষ আরো লাকবে তবেই ইসলাম কায়েম ইনসাআললাহ ।
া ভালো লাগল আপনাকে অনেক ধন্যবাদ। রো
০৭ মে ২০১৫ সকাল ০৭:১২
259782
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম,বড় মামা আপনি যদি ভাগিনা দের পাশে থাকেন, পরামর্শ দেন ও দ্বীন কায়েমে বাগিনাদের সহযোগীতা করেন, তাহলে ইনশাআল্লাহ বাগিনারা দ্বীনের কাজে কোন দিন পিছিয়ে থাকবেনা। ধন্যবাদ আপনাকে।
318582
০৭ মে ২০১৫ সকাল ০৫:২৪
কাহাফ লিখেছেন :
জামাত-শিবির না করলেও একজন সাধারণ মানুষ হিসেবেও অনেক অনেক পসন্দ করি ওদের কে! নৈতিকতা-ধার্মিকতা-পরোপকারী মনোভাব-আখেরাতের জবাবদিহীতার ভয় ইত্যাদি নানান কারণে বাংলাদেশের সর্বাপেক্ষা ভালো দল হলঃ জামাত-শিবির!
০৭ মে ২০১৫ সকাল ০৭:১৪
259783
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, কাহাফ ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
318738
০৭ মে ২০১৫ রাত ০৯:২৮
আফরা লিখেছেন : কাহাফ লিখেছেন :
জামাত-শিবির না করলেও একজন সাধারণ মানুষ হিসেবেও অনেক অনেক পসন্দ করি ওদের কে! নৈতিকতা-ধার্মিকতা-পরোপকারী মনোভাব-আখেরাতের জবাবদিহীতার ভয় ইত্যাদি নানান কারণে বাংলাদেশের সর্বাপেক্ষা ভালো দল হলঃ জামাত-শিবির আমি ও

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ।
০৮ মে ২০১৫ রাত ১২:১৭
259970
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : যেইদিন আমাদের দেশ দুর্নীতি মুক্ত হবে, সেইদিন থেকে আমরা আর কখনো অন্য দেশের সাহায্যের জন্য হাত পাততে হবেনা।আর দুর্নীতি মুক্ত দেশ গড়তে জামাত-শিবিরের কোন বিকল্প নাই। ধন্যবাদ আফরা আপু।
319106
০৯ মে ২০১৫ রাত ১০:৪০
আবু জারীর লিখেছেন : শুধু নাম দিয়ে রাজনীতি হয়না। মুসলিমলীগের নেক্সট জেনারেশান বিএনপি, জাতি এখন থার্ড জেনারেশানের অপেক্ষায়। এখন দেখার বিষয় সেই জায়গা কারা দখল করে? শিবিরের সাবেক এবং ছাত্রদলের জাতীয়তাবাদী ও ইসলাম প্রিয় সাবেকদের সামনে একটা অপার সুযোগ অপেক্ষমাণ যদি তারা বুঝতে সক্ষম হন।
ধন্যবাদ।
১০ মে ২০১৫ রাত ০২:২৮
260250
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : ভাইয়া, সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। প্রতিটা জুলুমের শেষ আছে, ইনশাআল্লাহ নতুন সূর্য উদিত হবেই।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File