সক্রিয় অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ০৮ জুলাই, ২০১৬, ০৩:৪৮:১১ দুপুর

জ্বালাও-পোড়াওয়ের ঘটনা দক্ষতার সঙ্গে মোকাবেলা করতে যখন সরকার সক্ষম হয়েছে, তখন পুরোহিত, সেবায়েত ও পাদ্রি টার্গেট করে হত্যা করা হয়েছে। এটাও যখন সরকার শক্ত হাতে দমন করতে সক্ষম হয়েছে তখন টার্গেট করা হয়েছে বিদেশী নাগরিকদের। যেন সরকারের সঙ্গে এসব বন্ধু রাষ্ট্রের সুসম্পর্ক নষ্ট করা সম্ভব হয়। পাশাপাশি আন্তর্জাতিক গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে সরকারকে ব্যর্থ প্রমাণ করা। এসব হামলার সঙ্গে দেখা যাচ্ছে আনসারুল্লাহ বাংলা টিম, জেএমবি ভিন্ন ভিন্ন কয়েকটি গ্রুপ মাঠে থেকে কাজ করছে। সরকার খুব শীঘ্রই এসবের মূল শিকর উৎপাটন করবে বলে আমরা আশা করছি। জ্বালাও-পোড়াও, পাদ্রি হত্যা, সংখ্যালঘুদের হুমকি ও সর্বশেষ বিদেশী হত্যা এসবই একইসূত্রে গাঁথা। ধর্মের আবরণে এদেশীয় ও কিছু বিদেশী শত্রু এসব ঘটনার ইন্ধনদাতা। এরা একেকটি কৌশলে এগোয়, ব্যর্থ হলে আরেক কৌশল গ্রহণ করে। সরকার বিদেশীদের সঙ্গে সম্পর্ক উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছে, সেটা কিভাবে নষ্ট করা যায়, সেই চক্রান্ত বাস্তবায়নে নেমেছে সেই চক্রটি। শীঘ্রই সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন হবে। সত্য সামনে আসবে, সেটা একটু দেরীতে হলেও। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে সেজন্য সরকার ও আছে। বাংলাদেশে বিদেশীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশে অবস্থিত বিদেশী দূতাবাসগুলোকে এটা আশ্বস্ত করা হয়েছে যে, এটি একটি বিচ্ছিন্ন ঘটনা এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, সে ব্যাপারে সরকার সতর্ক।

বিষয়: বিবিধ

৯৪৫ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

374204
০৮ জুলাই ২০১৬ সন্ধ্যা ০৬:৪০
হতভাগা লিখেছেন : আইন শৃঙ্খলা বাহিনীর দক্ষতা দেখা যায় যখন গণ গ্রেফতারের ঘোষণা আসে তখন , এটা দেখা গেছে জুনের শুরুতে ।

আর গত ১ লা জুলাই দেখা গেছে যে ওরা আসল কাজের ক্ষেত্রে কতটুকু দক্ষ । ১০ ঘন্টা গুজুর গুজুর ফুজুর ফুজুর করে গেছে আর কাজ করে দিয়েছে গেছে প্যারা কমান্ডোরা , ১২/১৩ মিনিটে ।

প্যারা কমান্ডো আসার আগে সেখানে র‍্যাব-পুলিশ-বিজিবি জমায়েত ছিল , সেই র‍্যাব-পুলিশ-বিজিবি - যারা কিনা ৬ই মে ২০১৩ এ দিবাগত রাতে ১০ লাখ হেফাজতের পোলাপানদেরকে বিনা রক্তপাতে সরিয়ে দিয়েছিল বলে দাবী করে । এরাই পারলো না মাত্র ৬/৭ জন সন্ত্রাসীদেরকে সাইজ করতে ?

What a shame !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File