গড়ে উঠছে স্বপ্নের সোনার বাংলা

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ২২ এপ্রিল, ২০১৬, ০৩:৫৮:২২ দুপুর

বাংলাদেশ বর্তমানে একটি উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের কাছে সমাদৃত। সরকার দেশের উন্নয়নে যথাযথ পরিকল্পনা গ্রহণ এবং সে অনুযায়ী কাজ বাস্তবায়ন করার ফলেই এই সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে বাংলাদেশ।দেশের কৃষকদের অক্লান্ত পরিশ্রমে ও সরকারি সহযোগিতায় বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। একদিন জাতির পিতার হাতে এই সংগঠন- কৃষক লীগ গড়ে ওঠেছে। তার নেতৃত্বেই মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা পেয়েছি একটি স্বাধীন জাতি ও একটি স্বাধীন দেশ। আর বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই তোলাই বর্তমান সরকারের লক্ষ্য। দেশের জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছে আর সে কারণেই বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বের কাছে সমাদৃত। একটা সময় ছিল যখন সারের দাবি করার কারণেই ১৮ জনকে গুলি করে মারা হয়েছিল। ওই সময়ে কৃষককে কোনো রকম সহায়তাই দেওয়া হতো না। তখন তারা ব্যবসা করতে ক্ষমতায় এসেছিলো ফলে কোথায় কীসে লাভ হবে সেটাই খুঁজতো। এটাই ছিল তাদের লক্ষ্য।কিন্তু বর্তমান সরকার কৃষি উন্নয়নে যথাযথ পরিকল্পনা গ্রহণ এবং সে অনুযায়ী কাজ বাস্তবায়ন করার ফলেই দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

বিষয়: বিবিধ

৭২৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

366756
২২ এপ্রিল ২০১৬ রাত ১১:০২
শাহাদাত হুসাইন নবীনগর লিখেছেন : সপ্নের সোনার বাংলা দেখতে দেখতে। এখন স্বপ্ন দোষ হয়ে যাচ্ছে। বাস্তবের সোনার বাংলা চাই ! চিৎকার করে বলতে চাই সপ্নের সোনার বাংলা নয় বাস্তবের সোনার বাংলা দেখতে চাই।
366922
২৪ এপ্রিল ২০১৬ দুপুর ১২:৪৪
হতভাগা লিখেছেন : খালি সরকারের গীত গেয়ে পোস্ট দিলে হবে ?

কমেন্টদাতারাও তো জানতে চায় আপনার রিয়েকশন তাদের কমেন্টের ব্যাপারে ।

পোস্ট দিচ্ছেন একের পর এক , প্রতিমন্তব্যও করছেন না । আবার কারও পোস্টে কমেন্টও করেন না - আপনারা সরব না থাকলে আমরা তো কত উল্টাপল্টাই ভেবে নিতে পারি ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File