চলতি মাসেই খুলে দেয়া হবে চট্টগ্রামে কদমতলী ফ্লাইওভার

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ১৭ অক্টোবর, ২০১৫, ০২:৪৮:১০ দুপুর



চট্টগ্রাম নগরীর কদমতলী ফ্লাইওভারের নির্মাণ কাজ একেবারেই শেষ পর্যায়ে। চলতি মাসের মধ্যে এটি যান চলাচলের জন্য খুলে দেয়া যাবে বলে আশা করছে চউক (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ)। উড়াল সড়কটি চালু হলে বন্দরনগরীর ব্যস্ততম নিউমার্কেট হতে আগ্রাবাদ পর্যন্ত সড়কে যানজট কমে আসবে এবং পাশাপাশি চাপ কমবে দেওয়ান হাট ওভারব্রিজের ওপর। চউকের এই প্রকল্পে ব্যয় প্রায় ৫৮ কোটি টাকা। এর নব্বই শতাংশ সরকার এবং বাকি দশ শতাংশ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ বহন করছে। ২০১২ সালে শুরু হয় ১ দশমিক ১ কিলোমিটার দৈর্ঘের এই উড়াল সড়ক নির্মাণের কাজ, যা চলতি বছরে শেষ হওয়ার কথা ছিল। অক্টোবর মাসের মধ্যেই কদমতলী ফ্লাইওভার উন্মুক্ত করে দেয়া হবে। চার শ’ মিটারের মতো কার্পেটিংয়ের কাজ এবং পাশের হাঁটার পথ সুন্দর করার কাজ চলছে। যেটুকু কাজ বাকি আছে তা দ্রুতই শেষ হয়ে যাবে। কদমতলী চট্টগ্রাম নগরীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম জংশন। এই এলাকায় রয়েছে তিনটি বাস টার্মিনাল। আন্তঃজেলা টার্মিনাল, বিআরটিসি এবং চট্টগ্রাম-শুভপুর বাস টার্মিনাল থেকে বৃহত্তর নোয়াখালী, কুমিল্লা ও রাঙ্গামাটিসহ বিভিন্ন গন্তব্যে প্রতিদিন শত শত বাস ছেড়ে যায়। এছাড়া চট্টগ্রাম রেল স্টেশনের অবস্থানও বেশ কাছাকাছি। সব মিলিয়ে প্রতিনিয়ত যানজটে নাকাল অবস্থা নিউমার্কেট হতে স্টেশন রোড হয়ে দেওয়ান হাট পর্যন্ত। তাছাড়া বিকল্প ব্যবস্থা না থাকায় দেয়ান ওভারব্রিজের ওপর যানবাহনের অত্যাধিক চাপ পড়ে। ফ্লাইওভারটি চালু হলে সেই চাপ অনেকাংশে কমে আসবে।

বিষয়: বিবিধ

৯৪২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

346036
১৭ অক্টোবর ২০১৫ বিকাল ০৫:৩৬
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : যদি চিন, জাপান অথবা ভারত ও হতো, তাহলেও ৫৮ কোটি টাকা তো বহু দুরের কথা ৩০ কোটি লাগতো কিনা তাও সনদেহ।
চুরি বাটপারী যা হয়েছে তাও ধন্যবাদ এই রকম একটা কাজের জন্য।
346084
১৭ অক্টোবর ২০১৫ রাত ১১:৩৭
রক্তলাল লিখেছেন : এরশাদের মত পাবলিকও আরো কম টাকা মেরে এটা করত কারণ তখন প্রশাসন ও আওয়ামী চোর ছাড়াও ছাত্রলীগ ও জয় এর ডিজিটাল ভাগ বাটোয়ারা দিতে হইত না।

এগুলা না লিখে এমেরিকান নাগরিক জয় কি কি দুর্নীতি করতেছে সেটা বল।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File