সরকার এমন কোন আপরাধ করেনি যে আন্তর্জাতিক চাপে পড়বে

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ০৪ মে, ২০১৫, ০৫:৩৯:১০ বিকাল

সরকার এমন কোন অপরাধ করে নাই যে আন্তর্জাতিক কোন চাপের কাছে মাথা নত করতে হবে। আন্তর্জাতিক চাপের কাছে নতজানু হওয়ার মতো দুর্বলতা তো সরকারের দেখছি না।সরকার তো আপরাধ করেনি যে আন্তর্জাতিক চাপে পড়বে। আন্তর্জাতিক চাপের কাছে যদি কেউ নতি স্বীকার করে তবে সেটা খালেদা জিয়াকেই করতে হবে। কারণ, তার ছেলের নানা অপকর্ম তো আমেরিকার কোর্টেও প্রমাণিত হয়েছে। সিঙ্গাপুরেও তার বিরুদ্ধে প্রমাণ থাকায় সরকার অনেক টাকা দেশে ফেরত আনেছে।সুতরাং এই দুর্বলতাটা খালেদার জিয়ারই আছে। আর তার জালিয়াতির চেহারাতো সবারই জানা। আন্তর্জাতিক সহানুভূতি অর্জনের জন্য তিনি তৃণমূল নেতা-কর্মী, মেয়র-কাউন্সিলর প্রার্থীদের বলির পাঁঠা বানিয়ে নির্বাচন বর্জন করলেন। তার কাছে তৃণমূলের ভোটারদের আকংখা, দলের মেয়র-কাউন্সিলর-সমর্থকদের মতামতের কোন মূল্য নেই। অবরোধ নামের এক ঘোষণায় যেমন সারাদেশের তৃণমূল নেতা-কর্মীদের বিপদের মুখে ফেলে দিয়ে পরে নিজে জেলে যাওয়ার ভয়ে তথাকথিত আন্দোলন থেকে ফিরে এলেন। তেমনি আন্তর্জাতিক মহলের সহানুভূতি অর্জনের জন্য খালেদা এক ঘোষণায় নির্বাচন বর্জন করেছে। নির্বাচন বর্জন করে খালেদা প্রমাণ করার চেষ্টা করছে, শেখ হাসিনার অধীনে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়; এটাই খালেদার বর্জনে অর্জন। আর এই বর্জনে ঢাকা ও চট্টগ্রামের তৃণমূল বিএনপি নেতা-কর্মীদের প্রায় ১৮ দিনের নির্বাচনী পরিশ্রমের ফল তারা পেল খালেদার বলির পাঁঠা হয়ে। অভিমান করে মনজুর দল ছেড়েছে, রাজনীতিও ছেড়েছেন। কাউন্সিলর প্রার্থী যারা ছিলেন, যারা তাদের সমর্থক ছিলেন, তাদের ক্ষোভ কোন গণমাধ্যমে আসেনি। ক্ষোভটার বহিপ্রকাশ ঘটবে খালেদার আগামীদিনের কর্মসূচিতে। নেতা-কর্মীদের পাশে না পেয়ে গায়েবী আন্দোলন করা ছাড়া খালেদার সামনে কোন পথ খোলা থাকবে বলে আমার মনে হয় না।

বিষয়: বিবিধ

৮৫৮ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

318107
০৪ মে ২০১৫ সন্ধ্যা ০৬:০৩
রক্তলাল লিখেছেন : ভারত কি আন্তর্জাতিক দেশে গণ্য হয়? নাকি আপনাদের মত ভারতের দালালরা নিজেদের ভারতের অংশ মনে করেন?

ভারত যখন সবকিছু চুষে পিশে খায় তখন ওটা আন্তর্জাতিক চাপ মনে হয়না? গোলাম, দাস হয়ে গেলে এরকমই হয়।

মেরুদন্ডহীন ভারতের ধুতি চাটা ভৃত্য!

318114
০৪ মে ২০১৫ সন্ধ্যা ০৬:২২
ইয়াফি লিখেছেন : চোর কি কখনো বলে সে চুরি করেছে?
318122
০৪ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৫৪
খান জুলহাস লিখেছেন : প্রত্যেক আপরাধীই মনে করে তার কোন কাজই আপরাধ নয়। আর যেসব আপরাধী নিজেদের কাজকে আপরাধ মনে করে তারা তাদের আপরাধ করার পক্ষে নানা অসঙ্গিত মূলক যুক্তি উপস্থাপন করে। এবং মনে করে তার এই আপরাধ যুক্তি সঙ্গত।

তেমনি আওয়ামী লীগ এখন আপরাধী সংগঠনে পরিনত হয়েছে। তারা যা করছে তাদের কাছে আপরাধ মনে হয় না। কারণ তাদের মধ্য থেকে আপরাধবোধ টুকু উঠে গেছে।
318123
০৪ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৫৭
খান জুলহাস লিখেছেন : একটু কষ্ট করে টোকা মারুন......[/url]
318124
০৪ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৫৮
318167
০৪ মে ২০১৫ রাত ১০:৪৬
অনেক পথ বাকি লিখেছেন : আপনার সাথে সহমত।
318174
০৪ মে ২০১৫ রাত ১১:১০
রক্তলাল লিখেছেন : বেশ্যার আবার ঘোমটার কি চাপ থাকতে পারে।

সব-ই'ত খুল্লাম খুল্লাম!!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File