আবার মুখরিত হচ্ছে সিলেটের পর্যটন কেন্দ্রগুলো। আসুন, অবরোধ-হরতালের মত সহিংস কর্মকাণ্ড পরিহার করে দেশকে অর্থনৈতিক দিক দিয়ে সমৃদ্ধ করি

লিখেছেন লিখেছেন ইগলের চোখ ০৪ এপ্রিল, ২০১৫, ০৪:১০:৩৪ বিকাল

সরকার বিরোধী গোষ্ঠীর অবরোধ-হরতালের মধ্যেই সিলেটে আবার পর্যটক আসা শুরু হয়েছে। এখানে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) এর মাজার জিয়ারত ছাড়াও প্রাকৃতিক সৌন্দর্য অবলোকন করতে তারা ছুটে আসছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে। দুই সপ্তাহ ধরে পর্যটকদের ভিড় বাড়ছে। আগের মত ভিড় না হলেও বৃহস্পতি ও শুক্রবার বিশেষ করে মাজার এলাকায় অসংখ্য মানুষের ভিড় হয়। মাজার জিয়ারত শেষে তারা যাচ্ছেন সিলেটের বিভিন্ন দর্শনীয় স্থানে। আর কত দম আটকে ঘরে বসে থাকা যায়, সিলেটে আসা অনেক পর্যটক এরকম মন্তব্য করে বলেছেন, বিরোধী দলের দেশের উন্নতি ও মানুষের কল্যাণের জন্য যে কোন ধরনের হিংসাত্মক কর্মসূচি পরিহার করা উচিত। সিলেটের অন্যতম আকর্ষণ প্রকৃতি কন্যা জাফলং। যারাই সিলেটে আসেন তারা একবার অন্তত: শাহজালালের (র.) এর মাজার আর জাফলং না ঘুরে যেতে পারেন না। আসলে সিলেট বিভাগটাই পর্যটন সমৃদ্ধ। শীতকালে কুয়াশায় ঢাকা পড়ে পাহাড়, জলাশয়, বনবনানী। বিশাল হাওরে অতিথি পাখির কলকাকলিতে মুখরিত থাকে। আর বর্ষায় সেই হাওরে সাগরের টেউ খেলে। বৃষ্টির স্পর্শে চা-বাগান লতাগুল্মে অপরূপ রূপ ধারণ করে। জাফলংসহ তার আশপাশ এলাকা বাংলাদেশের এক ব্যতিক্রমী দৃশ্যপট। জাফলং ছাড়াও মাধবকুন্ড, হামহাম জলপ্রপাত রয়েছে এই সিলেটেই। বিরোধীদল দেশের অর্থনীতির দিকে তাকিয়ে অবরোধ-হরতাল পরিহার করবে, দেশের মানুষ স্বস্তিতে চলা-ফেরা করতে পারবে এটাই সবার প্রত্যাশা।

বিষয়: বিবিধ

৬৯২ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

312907
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৮:০০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : যেখানে দেশের মানুষের জানমালের নিরাপত্তা নেই ,ভোটের অধিকার নেই বাক স্বাধীনতা নেই লিখনির স্বাধীনতা নেই। সে দেশের জনগনের প্রয়োজন প্রথমে অধিকার ফিরে পাবার আন্দোলন করা।
312924
০৪ এপ্রিল ২০১৫ রাত ০৯:০৫
রক্তলাল লিখেছেন : এসব ভোদাই মার্কা লেখা দিয়ে সরকারের মুখ উজ্জ্বল হচ্ছে নাকি আরো কালা হচ্ছে বুঝস?

এই অমানুষ লীগের সরকার জনগণ চায়না! ৫% এর সরকার, নেই মোদের দরকার।

ভাগ শালা চোর!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File