‘‘এক দেশে এক শিবির ছিলো’’

লিখেছেন লিখেছেন কিশোর পাশা ২৬ নভেম্বর, ২০১৪, ১১:৪৬:৩০ সকাল

জানো বাবা, এক দেশে এক ‘জামাতশিবির’ ছিলো।

ওরা ছিলো খুউব খুউব ভয়ংকর। বয়স কম হলে কী হবে? ওরা টাইম মেশিন দিয়ে অতীতে গিয়ে যুদ্ধাপরাধ করতে পারতো। আর বর্তমানে এসে সাধু হয়ে যেতো। ওরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বাসায় ছাত্রীকে তালাবন্ধ করে রেখে শিক্ষককে রাস্তায় ফেলে মেরে ফেলতো। আর জানো? ওদের এত্তো এত্তো শক্তি ছিলো, ওরা পাঁচ হাজার স্কয়ার ফিটের বিশাল বিল্ডিং এর নিচতলার গেট আর খাম্বা নাড়িয়ে বিল্ডিং ফেলে দিতে পারতো। ওদের চলাফেরা, কথাবার্তা এমন ছিলো, দেখে শুধু ‘নাশকতার আশংকা’ হত মানুষের। কিন্তু কোনদিন সেই নাশকতার আশংকা সত্যি হত না। ওদের টেবিলে বই থাকলেও কেমন করে যেন খাটের নিচে রাম দা থাকতো, যেগুলো ঘরে আনার সময় অদৃশ্য করে আনা যেতো, কেউ দেখতো না। আর, কিভাবেই যেন, এতো বাজে কাজ করার পর ওরা পড়ারও সময় পেতো। বছরের পর বছর ধরে ঘরছাড়া হলছাড়া থেকেও প্রত্যেকটা নেতা হয় ডক্টরেট করতো আর না ফার্স্ট ক্লাস পেতো। কি ভয়াবহ, তাই না?

ওরা শুধু পারতো না... কি, জানো?

ওরা পারতো না ওদের ভাইদের জেল থেকে ছাড়িয়ে আনতে, পুলিশের নির্যাতনে একে একে পঙ্গু হয়ে যাচ্ছিলো যারা তাদের একটু ওষুধও পাঠাতে। পারতো না একের পর এক গুম হয়ে যাওয়া ভাইদের এনে মায়ের কোলে ফিরিয়ে দিতে। ওরা পারতো না নিজেদের সহপাঠী, বোনদের নেতাদের মনোরঞ্জনের জন্য রাতের ডিউটি করতে পাঠাতে। পারতো না বদমায়েশীর সেঞ্চুরিয়ান হয়েও সরকারী চাকরী করতে, পারতো না অন্তর্কোন্দলে এক পক্ষ আরেক পক্ষের মাথা ফাটাতে। পারতো না টেন্ডারবাজী, চাঁদাবাজী করতে। ক্যম্পাসে কনসার্টের মাঝে মেয়েদের গায়ে হাত দিতে পারতো না। অথচ, কী বোকা ওরা, মদ গাঁজা মেয়েমানুষ সব ভুলে রাত জেগে ‘জঙ্গী’ হওয়ার ট্রেনিং নিতো। কিন্তু ধরা পড়ার পর সেই জঙ্গী কোরআন-হাদীসের বইগুলা লুকিয়ে ফেলতে পারতো না।

এমন বোকাগাধা হয় দুনিয়ায়?

বাবা, বড় হয়ে এমন শিবির হতে পারবে?

বিষয়: বিবিধ

১০৮৭ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

288222
২৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:৫৪
লজিকাল ভাইছা লিখেছেন : খুব ভালো লাগলো লেখাটি। অনেক ধন্যবাদ
২৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০৬
231840
কিশোর পাশা লিখেছেন : ধন্যবাদ
Good Luck Good Luck
288224
২৬ নভেম্বর ২০১৪ সকাল ১১:৫৮
ইশতিয়াক আহমেদ লিখেছেন : খুব সুন্দর লিখা ,পড়ে ভালো লাগলো
২৬ নভেম্বর ২০১৪ দুপুর ১২:০৭
231842
কিশোর পাশা লিখেছেন : ধন্যবাদ comment এর জন্য
288280
২৬ নভেম্বর ২০১৪ দুপুর ০১:৪৭
আফরা লিখেছেন : লজিকাল ভাইছা লিখেছেন : খুব ভালো লাগলো লেখাটি।আমার ও
288349
২৬ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:০৮
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : কথাগুলো বাস্তব সত্য। ( পাড়ার মুরুব্বিদের কথা ছেলেটি খুব ভালো, কিন্তু শিবির করে !!!!!!!!!!!!!!!!!!!!!!!! ) এই আর কি .................. ধন্যবাদ। খুব ভালো লাগল ।
288400
২৬ নভেম্বর ২০১৪ বিকাল ০৪:৫১
জিনান মামনি লিখেছেন : Office a kaj korte korte hotath blog a duke lekha ta pore chokher pani dhore rakte parlam na...
288536
২৬ নভেম্বর ২০১৪ রাত ১০:৩৭
সবুজেরসিড়ি লিখেছেন : সত্য কথা বলেছেন . . .
288547
২৬ নভেম্বর ২০১৪ রাত ১১:১৯
শরাফতুল্লাহ লিখেছেন : ওরা পারতো না নিজেদের সহপাঠী, বোনদের নেতাদের মনোরঞ্জনের জন্য রাতের ডিউটি করতে পাঠাতে। পারতো না বদমায়েশীর সেঞ্চুরিয়ান হয়েও সরকারী চাকরী করতে, পারতো না অন্তর্কোন্দলে এক পক্ষ আরেক পক্ষের মাথা ফাটাতে। পারতো না টেন্ডারবাজী, চাঁদাবাজী করতে। ক্যম্পাসে কনসার্টের মাঝে মেয়েদের গায়ে হাত দিতে পারতো না। অথচ, কী বোকা ওরা, মদ গাঁজা মেয়েমানুষ সব ভুলে রাত জেগে ‘জঙ্গী’ হওয়ার ট্রেনিং নিতো। কিন্তু ধরা পড়ার পর সেই জঙ্গী কোরআন-হাদীসের বইগুলা লুকিয়ে ফেলতে পারতো না।

হ্যাঁ ভাই এই না পারার মাঝেই আছে তাদের সফলতা এই না পারার মাঝেই আছে তাদের আকাশ ছোয়ার প্রভুর সান্যিধ্য লাভের গোপন ফর্মুলা।
ধন্যবাদ এমন একটা পোষ্ট দেয়ার জন্য।
288853
২৭ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:৪০
কিশোর পাশা লিখেছেন : আপনাদের সকলকে অনেক ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File