রাজার অপরাধের নালিশ কোথায় করি???

লিখেছেন লিখেছেন তাহেরা ফারুকি ২২ এপ্রিল, ২০১৫, ০৯:২৫:৫১ রাত

সেই গল্পের কথা মনে আছে? নিজের ছেলের নারকেল চুরির অপরাধে নালিশ যায় হুজুরের কাছে। তিনি ফতোয়া দে ন নারকেল যদি হয় ঝুনা, তাতে হবেনা কোন গুনাহ!

আবার নালিশ আসে হুজুরের কাছে। অকারনে ছেলে তার বউকে পিটিয়ে মেরে ফেলছে। হুজুর আবারো ফতোয়া দেয়- পিটাও পিটাও বউ মরে গেলে চিন্তার কিছু নেই বিয়ে করলে আবার বউ পাবে!

একদিন ওয়াজ করছিলেন, এমন সময় জনতা চিৎকার দিল হুজুর হুজুর আপনার ছেলে এবার আপনাকে মারতে আসছে। উনি চিৎকার দিলেন থামাও থামাও, কিন্তু কে আর থামায়। ছেলের সাথে উত্তেজিত জনতা হুজুরকে পিটায়............।

গত ১১ এপ্রিলে জনাব মোহাম্মাদ কামারুজ্জামানের ফাঁসির পর বুয়েটের এক শিক্ষক তার স্নেহধন্য ছেলেদের হাতে লাঞ্ছিত হন। শিক্ষকের অপরাধ ছিল একজন নিরপরাধ মানুষের জন্য তিনি পৈশাচিক উল্লাসে অংশ নেননি।

আজ দেখলাম যে দুজন এই ঘটনার নেতা ছিল তাদের আজীবনের জন্য নাকি ছাত্রত্ব বাতিল করা হয়েছে।শিক্ষকরা কর্মবিরতি করেন এই ঘটনার বিচারের দাবিতে। যদিও খবরের সত্যতা নিয়ে আমি সন্দিহান।

এরপর আসে ১লা বৈশাখে হাজার ও জনতার সামনে নারী লাঞ্ছিত হবার খবর। নারীর প্রতি এরকম আচরন বর্তমান সরকারের আমলে আরও হয়েছে তবে এতো ব্যাপকভাবে না। সিসি ক্যামেরা থাকলেও কিছুই ধরা পড়েনি! পুলিশ কাউকে অপরাধি বলে এখনও ধরতে পারেনি। ঢাবির ভিসি মহোদয় বলেছে, যদি এরকম কিছু হয় তবে ব্যাবস্থা নেবে! ‘যদি’ হয়। আচ্ছা খুব ভাল কথা।

প্রথম আলু লিখেছে কিছু দাড়িওয়ালা লোক নাকি ছিল ঐ ঘটনায়! থাকতে পারে। আজকাল যারা দাড়ি রেখে বিভিন্ন চটি পেজে লাইক দেয় তারা তো আর সাধু না! যদিও দাড়িওয়ালা কাউকে দেখা যায়নি।

এরপর গতকাল হয় ব্যাংক ডাকাতি। ঘটনাস্থলে ৮ জন মারা যান আর ও অনেকের অবস্থা আশংকাজনক। আল্লাহ জানেন মৃতের সংখ্যা ক’জনে গিয়ে ঠেকে?

কিন্তু পুলিশ এখানেও কোন অপরাধী খুঁজে পায়নি! শেষমেশ যতো দোষ নন্দ ঘোষ। জামাত –শিবির জড়িত ছিল এই ডাকাতির সাথে এমন দাবি করেছে ডি আই জি!!! এই সেই ডি আই জি যে কিনা বলেছে ঘরে ঘরে ঢুকে জামাত –শিবির, বিরধি মতের মানুষদের নির্বংশ করে দিতে!

একেকটা অপকর্ম সংঘটিত হচ্ছে আর অন্ধের ন্যায় বলে দিচ্ছে কে অপরাধি। পরিশেষে এইটুকু বলি –তোমারে বধিবে যে

গোকুলে বাড়িছে সে।

জুলুম-অত্যাচারের মাত্রা সীমা ছাড়িয়ে গেছে। রাস্তার পাশে যে ছেলেটি, বৃদ্ধ লোকটি সামান্য পুঁজি নিয়ে ব্যাবসা করে তাদের ও চাঁদা দিতে হয় এইসব জনগনের সেবক পুলিশ আর সরকার দলের আতি পাতি নেতাকে!!! নিজের কানে শুনেছি এদের ফরিয়াদ কি করে এরা আল্লাহর কাছে নালিশ দিচ্ছে। আল্লাহ নিশ্চয়ই এর বিচার করবেন ইনশা’আল্লাহ।

বিষয়: বিবিধ

১৩০৫ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

316390
২২ এপ্রিল ২০১৫ রাত ১১:৫০
আবু জান্নাত লিখেছেন : আল্লাহ তায়ালা অবশ্যই বিচার করবেন, আমরা হয়তো ধৈর্য ধরতে পারি না। ধন্যবাদ
০৯ মে ২০১৫ দুপুর ০১:০৮
260168
তাহেরা ফারুকি লিখেছেন : আপনাকেও ধন্যবাদ ।
316394
২৩ এপ্রিল ২০১৫ রাত ১২:৪২
egypt12 লিখেছেন : আল্লাহর বিচার খুবই যুক্তিযুক্ত।
০৯ মে ২০১৫ দুপুর ০১:০৮
260169
তাহেরা ফারুকি লিখেছেন : সুন্দর বলেছেন ।
316409
২৩ এপ্রিল ২০১৫ রাত ০৪:৫৭
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আল্লাহ তায়ালা অবশ্যই বিচার করবেন এবং অচিরেই ইনশা’আল্লাহ‍‍!
০৯ মে ২০১৫ দুপুর ০১:০৮
260170
তাহেরা ফারুকি লিখেছেন : ইনশাআল্লাহ
316414
২৩ এপ্রিল ২০১৫ সকাল ০৫:৫৮
শেখের পোলা লিখেছেন : আল্লাহ দুনিয়ায় নবী রসুল কিতাব পাঠিয়েছেন শুধু মাত্র মানুষের মাঝে আদল ও ইনসাফ কায়েম করার জন্য(কেউ প্রশ্ন করতে পারে তবে ইবাদতের কি দরকার? উত্তর আদল ইনসাফের মাঝে ওটা অটোমেটিক এসে যাবে)৷ আল্লাহ ইচ্ছা করলে পেট্রোল বোমা নিভিয়ে দিতে পারতেন, ক্রস ফায়ারের গুলি অন্যদিকেও পাঠাতে পারতেন৷ কিন্তু তিনি তা ইব্রাহীম আঃ ও ইসমাইল আঃ এর জন্য করলেও সাধারণের জন্য করবেন না৷ কারণ তিনি দেেখতে চান কত খানি ইননসাফ মানুষ করে আর উভয় পক্ষের পরীক্ষাও রয়েছে এতে৷ এক পক্ষ প্লাসে এগুচ্ছে ধৈর্য ধরে আন অন্য পক্ষ মাইনাসে এগুচ্ছে জুলুম করে৷মাঝের পক্ষ প্রতিবাদ করে বা না করেও পরীক্ষায় অংশ নিচ্ছে৷
০৯ মে ২০১৫ দুপুর ০১:০৯
260171
তাহেরা ফারুকি লিখেছেন : সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File