আজ ফাঁসী কার্যকর হবে, কিন্তু তথাকথিত মানবতাবাদীরা কেন চুপ?

লিখেছেন লিখেছেন তাহেরা ফারুকি ১১ এপ্রিল, ২০১৫, ০৫:২২:১৩ বিকাল

অখণ্ড পাকিস্তানের স্বপ্ন দেখেছিলেন কবি ফররুখ আহমদ। কিন্তু স্বাধীন বাংলাদেশের প্রতি তাঁর ভালবাসা ছিল প্রশ্নাতীত। কবি অখণ্ড পাকিস্তানের স্বপ্ন দেখায় তৎকালীন সরকার তাকে চাকরীচ্যুত করেন।

সেই চরম দুর্দিনে এগিয়ে এসেছিলেন আহমদ ছফা। ‘’কবি ফররুখের কি অপরাধ’’ নামক একটি তীব্র প্রতিবাদমুখি প্রবন্ধ লেখেন। আরও এগিয়ে আসেন সম্পূর্ণ বিপরিত চিন্তার মানুষ আহমদ শরীফ। তিনি সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮শিক্ষক সরকারের কাছে জোর দাবি জানান কবি ফররুখকে চাকরিতে পুনর্বহাল করার জন্য। সরকার বাধ্য হয় চাকরি ফিরিয়ে দিতে। যদিও অর্ধেক বেতনে ।.

ফাঁসির আদেশ দেওয়া হয়েছে বাংলাদেশে জামায়াত ইসলামির প্রচার সম্পাদক কামারুজ্জামানের। তাঁর বিরুদ্ধে যে অভিযোগ তা উল্লেখ করতে ইচ্ছা করছে না। মাত্র ইন্টার পড়ুয়া একটা ছেলে এতো অপরাধ করে ফেলেছে??? কামারুজ্জামান তো অখণ্ড পাকিস্তানের স্বপ্ন দেখেন নি, করেননি বাংলাদেশ রাষ্ট্রর কোন বিরোধিতা। বরঞ্ছ তিনি এই সরকারের গত মেয়াদে ঐ দলের মন্ত্রীদের সাথে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে উপস্থাপন করেছিলেন তার সুচিন্তিত মতামত। তবে কি একটা দলের প্রচার সম্পাদক হওয়া এতোই অপরাধ???

দলটিকে রাজনৈতিক ভাবে কোণঠাসা করতে ব্যার্থ হয়ে দলের নেতাদের একের পর এক “বিচার” নামক অবিচারের সম্মুখিন করে মৃত্যুদণ্ড কার্যকর করতে উঠে পড়ে লেগেছে বর্তমান সরকার।

কই আজ দেশে কি আহমদ ছফা, আহমদ শরীফের অনুসারীরা কেউ নেই যারা একবার সাহস করে বলবেন ‘’ কামারুজ্জামানের অপরাধ কি, কেন এই অন্যায় মৃত্যদন্ডাদেশ ???’’

বিষয়: বিবিধ

১৪০৯ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

314273
১১ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:২৩
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : কামারুজ্জামানের মত বুদ্ধিজীবিকে হত্যা করে শুধু জামায়াত নয় দেশের ক্ষতির চেষ্টা করতেছে আওয়ামীলীগ ,,কিন্তু ওরা জানেনা ওদের সকল চেষ্টা বিফলে যাবে।
ধন্যবাদ ভাইয়া যৌক্তিক লিখনির জন্য।
১১ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:৩৪
255263
মাজহারুল ইসলাম লিখেছেন : আওয়ামীলীগকে ব্যবহার করে এই সব হত্যা করতেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা "র" যেন বাংলাদেশকে নতুন আরেকটি সিকিম করতে পারে।
314274
১১ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:৩৩
মাজহারুল ইসলাম লিখেছেন : কামারুজ্জামান ভাইকে হত্যা করতেছে না হত্যা করতেছে গোটা বাঙ্গালী জাতিকে। একদিন এই সব কিছুর জন্য বাঙ্গালী জাতি আফসোস করবে। তখন কোন লাভ হবে না।
314283
১১ এপ্রিল ২০১৫ বিকাল ০৫:৫৮
তাহেরা ফারুকি লিখেছেন : ''ধর্মের পথে শহীদ যাহারা আমরা সেই সে জাতি''। এই কথাটি বলে গিয়ছেন কাজী নজরুল ইসলাম।
আমরা মুসলিম জাতি মোটে ও বাঙ্গালী না। আমাদের ভাষা বাংলা।

কামারুজ্জামান সাহেবকে জুডিশিয়াল কিলিং করা হচ্ছে বাংলাদেশে ইসলামের অগ্রযাত্রাকে রুখতে, কিন্তু তা কি সম্ভব???
১১ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:২১
255281
শেখের পোলা লিখেছেন : আপাগো, হ্যাঁ, আমরা মুসলীম জাতি ছিলাম বটে৷ আমরা শখ করে আজ বাঙ্গালী (হিন্দু) হয়েছি, আর তারই ্শাস্তি ভোগ করছি৷

কারও মন্তব্যের জবাব দিতে হলে তার মন্তব্যের নীচে ডান কোণার ব্লু এ্যরোয় ক্লিক করলে যে উইণ্ডো আসবে তাতে প্রতি মন্তব্য লিখুন৷ ধন্যবাদ৷
314293
১১ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:১৬
শেখের পোলা লিখেছেন : বিবেক বর্জিত জাতির আবাস স্থল আজ এ ভূখণ্ড৷ অরণ্যে রোদন করে আর কি করবেন৷ ধৈর্য ধরুন৷
314307
১১ এপ্রিল ২০১৫ রাত ০৯:৩৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পশুদের কাছে মানবতা আশা করা ভুল।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File