হবু নগরপিতাদের সমীপেঃ

লিখেছেন লিখেছেন হোসাইন আহমাদ ২২ এপ্রিল, ২০১৫, ১১:৪৭:১১ সকাল



গতরাত ৯টার দিকে অফিস থেকে ফেরার পথে শাপলা মোড়ের ওভারব্রীজটি পার হওয়ার সময় লক্ষ করলাম এক মা ব্রীজের উপর পলিথিন বিছিয়ে তার ছোট ছোট ২ সন্তানের ঘুমানোর ব্যবস্থা করছে। বাচ্ছাগুলোর দিকে তাকিয়ে আফসোস হলো- আজ এরা যদি আমার সন্তান হতো! পিতা হিসাবে আমার কেমন দুঃখ হতো! সমাজপতিদের উপর কতইনা ক্ষোভ-গালমন্দ ঝাড়া হতো! ঐ বাচ্চাগুলোর এখনও জানা হয়নি তাদের থাকা-খাওয়া-বাঁচা তথা ভাত-কাপড়-বাসস্থান নামের কোন অধিকার আছে কিনা? শিক্ষা- সেতো দুঃরাশা। তারা সত্যিই কিছু খেতে পেরেছে কিনা, নাকি না খেয়েই তারা স্বানন্দে মায়ের মুখের দিকে তাকিয়ে ঘুমিয়ে যাচ্ছে? এটাই কি তাদের জন্য স্বাধীনতার উপহার? দেশে এখন নির্বাচনের আমেজ বিরাজ করছে। প্রাথীরা ভোটের জন্য অকাতরে অর্থ ব্যয় করছে। চলছে, মাকিং-পোস্টার-লিফলেটসহ বাড়ী বাড়ী গিয়ে ভোট ভিক্ষার মহড়া। কিন্তু আমি মনে করি- কোন প্রার্থী যদি কোন মাইকিং-পোস্টার-লিফলেট বিতরণ না করে শুধু মাত্র ১০ জন অনাথকে আশ্রয়ের ব্যবস্থা করে দেয় তাহা লক্ষ ভোটের কাজ করবে। আমার যদি ক্ষমতা থাকতো কিছু করতাম, বর্তমানে আমার ৩ সন্তানের চাহিদা পূরন করতেই আমি রীতিমত হিমশিম খাচ্ছি। ৫-১০ টাকা হাজার ভিক্ষুক কে না দিয়ে বছরে একবার একজন অসহায়কে স্বাবলম্বি করে দিন। তাতেই সমাজের পরিবর্তন আসবে ইনশা আল্লাহ।

বিষয়: বিবিধ

১১৬৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

316254
২২ এপ্রিল ২০১৫ দুপুর ১২:১১
নারী লিখেছেন : অনেক ভালো লাগলো।
আপনি ঠিকই বলছেন।নির্বাচনে তারা পোস্টার মাইকিং এ লক্ষ টাকা খরচ করে।তার চেয়ে কোনো মসজিদে বা এতিম খানায় বা অসহায়দের সাহায্য করে এতাই সমাজের পরির্তন আসবে
316292
২২ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:৪৫
আবু জান্নাত লিখেছেন : আবেগ মাখা কথাগুলোর জন্য অনেক ধন্যবাদ। বড়লোকেরা আজ আরো বড়লোক হওয়ার ধান্ধায় ব্যস্ত। গরীবদের খোজ কেউ নেয় না। এমনজাতি কি করে সফল হবে? আল্লাহ তায়ালা সকলকে বুঝ দান করুক।
316307
২২ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৬:৩৬
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : কে শুনে কার কথা ভাই ,,ইনসাফ নেই দেশে ,,,তবু ও আপনার পোস্টার সাথে আমি ও বলি কেউ ওদের পানে থাকন প্লিজ।
316481
২৩ এপ্রিল ২০১৫ বিকাল ০৪:২৫
হতভাগা লিখেছেন : এমন এক নেতা আসছে মেয়র হয়ে যার কি না ২২ টি প্রতিষ্ঠান থাকা সত্ত্বেও কোন বাড়ি ও গাড়ি নেই ।

মনে হচ্ছে এবার ঢাকা বাসীর জন্য ভাল কিছুই অপেক্ষা করছে ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File